সোনারগাঁয়ে প্রদর্শিত হবে "হাসিনা এডটার্স টেল"প্রামাণ্যচিত্র - আজকের সংবাদ

সদ্য পাওয়া

Home Top Ad

বিজ্ঞাপনের জন্য যোগাযোগ করুন ০১৯২৬৮৭০৭২৭

Post Top Ad

বিজ্ঞাপনের জন্য যোগাযোগ করুন ০১৯২৬৮৭০৭২৭

বুধবার, ৪ অক্টোবর, ২০২৩

সোনারগাঁয়ে প্রদর্শিত হবে "হাসিনা এডটার্স টেল"প্রামাণ্যচিত্র


সোনারগাঁ প্রতিনিধিঃ
-১৯৮১ সালে দেশে ফেরা, দিক হারানো আওয়ামীলীগের হাল ধরে দলকে আবার কক্ষপথে ফেরানো, স্বৈরাচারবিরোধী আন্দোলন, জনগণের ভোটে নির্বাচিত হয়ে প্রধানমন্ত্রীত্ব–এসব বিষয় নিয়ে নির্মিত " হাসিনা এডটার্স টেল " প্রামাণ্য চিত্রটি বিনামূল্যে প্রদর্শন করার আয়োজন করা হয়েছে। 

শুক্রবার সকালে সোনারগাঁ উপজেলা সম্মেলন কক্ষে " হাসিনা এডটার্স টেল " প্রামাণ্য চিত্রটি দর্শনার্থীদের বিনামূল্যে প্রদর্শন করার উদ্বেগ গ্রহণ করেছেন সোনারগাঁ উপজেলা আওয়ামীলীগের সভাপতি ও উপজেলা পরিষদের চেয়ারম্যান বীর মুক্তিযোদ্ধা এ্যাড. শামসুল ইসলাম ভূঁইয়ার সুযোগ্য সন্তান উপজেলা আওয়ামী লীগের সদস্য ও নগদ লিমিটেড-এর নির্বাহী পরিচালক মারুফুল ইসলাম ঝলক।

শুক্রবার (৬ অক্টোবর)  সকাল সাড়ে দশটা থেকে বিকেল ও পরদিন ( ৭ অক্টোবর ) শনিবার সকাল সাড়ে দশটা থেকে বিকেল পর্যন্ত প্রামান্য চিত্রটির প্রর্দশনী অনুষ্ঠিত হবে। প্রদর্শনী দেখতে আসা দর্শনার্থীদের বিনামূল্যে টিকিট প্রদান করা হবে। 

এরকম ব্যতিক্রমধর্মী আয়োজনের বিষয়ে তরুণ রাজনীতিবিদ ও উপজেলা আওয়ামীলীগের সদস্য মারুফুল ইসলাম ঝলক বলেন, যখন থেকে বুঝতে শিখেছি, তখন থেকে বঙ্গবন্ধু ও আওয়ামীলীগের ত্যাগের ইতিহাস দেখে আসছি। একটি পরিবারকে নৃশংস ভাবে হত্যার ঘটনা ও নিশ্চিহ্ন করার অপচেষ্টা সম্পর্কে আমার এলাকার জনগণ প্রামাণ্য চিত্রের মাধ্যমে আরো স্পষ্ট ধারণা নিতে পারবে। পাশাপাশি একটি পরিবার বা ব্যক্তির পক্ষে কতটুকু ত্যাগ করা সম্ভব, সেটিরও একটি উদাহরণ সবাইকে দেখানো সম্ভব হবে বলে আমি মনে করছি।

১৯৭৫ সালের ১৫ই আগস্ট দুই বোন শেখ হাসিনা ও শেখ রেহানা বিদেশে থাকাবস্থায় পরিবারের সব সদস্যসহ বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহjমানকে হত্যা করা হয়। এরপর নির্বাসিত জীবন কাটিয়ে ১৯৮১ সালে দেশে ফেরেন মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা। তারপর নানা ঘটনা প্রবাহ নিয়ে এই প্রামাণ্যচিত্রটি তৈরি করা হয়েছে।

কোন মন্তব্য নেই:

একটি মন্তব্য পোস্ট করুন

Post Bottom Ad

বিজ্ঞাপনের জন্য যোগাযোগ করুন ০১৯২৬৮৭০৭২৭