সোনারগাঁও উপজেলার মোগরাপাড়া সরকারি স্কুল কলেজে প্রবেশ মুখের সড়কের বেহাল দশা! - আজকের সংবাদ

সদ্য পাওয়া

Home Top Ad

বিজ্ঞাপনের জন্য যোগাযোগ করুন ০১৯২৬৮৭০৭২৭

Post Top Ad

বিজ্ঞাপনের জন্য যোগাযোগ করুন ০১৯২৬৮৭০৭২৭

রবিবার, ৬ আগস্ট, ২০২৩

সোনারগাঁও উপজেলার মোগরাপাড়া সরকারি স্কুল কলেজে প্রবেশ মুখের সড়কের বেহাল দশা!


নিউজ ডেক্সঃ- :
সোনারগাঁও উপজেলার ঢাকা-চট্টগ্রাম মহাসড়কের পার্শ্ববর্তী শাখা রাস্তা মোগরাপাড়া ইউনিয়ন অফিসের ও সরকারী স্কুল কলেজের প্রবেশমুখের সড়কের বেহাল দশা! 

ঢাকা-চট্টগ্রাম মহাসড়ক থেকে মোগরাপাড়া রাস্তায়  প্রবেশমুখে ভাঙ্গা ও উঁচু-নিচুর কারণে উঠার সময় গাড়িগুলোকে অনেক কষ্টের মাধ্যমে মোগরাপাড়া রাস্তায় উঠাতে হয়। অনেক সময় সিএনজি ও অটো রিক্সা উল্টে  নানা রকম দুর্ঘটনার সৃষ্টি হচ্ছে। মোগরাপাড়া স্ট্যান্ডের পশ্চিম পাশের রাস্তার সিএনজি ও অটো ড্রাইভারদের সাথে আলাপ করে জানা যায়,প্রতিদিন এই রাস্তা দিয়ে লক্ষাধিক লোকের যাতায়াত,স্কুল কলেজ ছাড়াও নারায়ণগঞ্জ কোট, ডিসি অফিস,এসপি অফিসে নানা কাজে যাতায়াতের জন্য এই রাস্তাকে সহজ হিসেবে ব্যবহার করে থাকেন,সোনারগাঁ উপজেলা সহ আরো কয়েকটি  উপজেলার লোকজন। 

প্রবেশ মুখের সড়কের বেহাল দশার কারণে এ রাস্তায় লেগে থাকে দীর্ঘ যানজট। টাকা চট্টগ্রাম মহাসড়কের  সামনে থেকে যানজট শুরু হয়ে মোগরাপাড়া ইউনিয়ন পরিষদ পর্যন্ত যানজট লেগে থাকে। সড়কের বেহাল দশায় প্রায় ২৪ ঘণ্টায় থেমে থেমে ঝুঁকি নিয়ে চলে যানবাহন,ঘটে দুর্ঘটনা।

কিন্তু বর্ষার বৃষ্টির পানিতে সড়কটি প্রবেশ মুখ ক্ষতিগ্রস্ত হওয়ায় শুধুমাত্র ইট বিছিয়ে মেরামত করা হয়। প্রবেশ মুখের সড়কের বেশিরভাগ অংশে গর্ত থাকায় একপাশের গাড়ি অন্য পাশে গিয়ে সৃষ্টি করে তীব্র যানজট।

ফলে দুর্ঘটনার পাশাপাশি যাত্রীরা অনেকক্ষণ সিএনজি ও অটোতে বসে থেকে গরমে অস্থির হয়ে ক্লান্ত হয়ে পড়ছেন এতে করে বিভিন্ন রোগে আক্রান্ত হয়ে অসুস্থ হয়ে পড়ছে পথচারী ও যানবাহনের যাত্রীরা।

প্রবেশ মুখের সড়কে ইট বিছানো সড়ক দেখে বোঝার উপায় নেই নিচে পিচঢালা সড়ক রয়েছে। 

নাম প্রকাশে অনিচ্ছুক এক ভুক্তভোগী যাত্রী ক্ষোভ  প্রকাশ করে বলেন,এই এলাকায় সবাই আওয়ামী লীগের নেতা এখানে কোন কর্মী নাই।আর এখনকার রাস্তারই এই অবস্থা।

সিএনজির এক ড্রাইভার বলেন,নেতারা সবাই বড় চাক্কার  এসি গাড়ি দিয়ে এই রাস্তায় চলাফেরা করেন,তারা কিভাবে গরিবের দুঃখ দুর্দশা বুঝবেন ও লাঘব করবেন। 

দীর্ঘদিন ধরে ঢাকা-চট্টগ্রামের মেইন রোড থেকে মোগরাপাড়া প্রবেশ রোডের সড়কের বেহাল দশা হওয়ায় সড়কটিতে লেগেই থাকে দীর্ঘ যানজট। আর অতিরিক্ত যানজটের কারণে সড়কের পাশে থাকা ব্যবসায়ীদের নানা ধরনের সমস্যার সম্মুখীন হতে হচ্ছে। এই অতিরিক্ত যানজটের কারণে শিক্ষাপ্রতিষ্ঠানের শিক্ষার্থীরা হয়ে পড়ছে অসুস্থ। তাই সোনারগাঁয়ের সাধারণ মানুষদের দাবি অতি শীঘ্রই যেন এই রাস্তাটা মেরামত করা হয়।

কোন মন্তব্য নেই:

একটি মন্তব্য পোস্ট করুন

Post Bottom Ad

বিজ্ঞাপনের জন্য যোগাযোগ করুন ০১৯২৬৮৭০৭২৭