বন্দরে হিলফুল ফুযুল শান্তি সংঘের উদ্যোগে গ্রেনেড হামলায় নিহতদের স্মরণে দোয়া মাহফিল অনুষ্ঠিত - আজকের সংবাদ

সদ্য পাওয়া

Home Top Ad

বিজ্ঞাপনের জন্য যোগাযোগ করুন ০১৯২৬৮৭০৭২৭

Post Top Ad

বিজ্ঞাপনের জন্য যোগাযোগ করুন ০১৯২৬৮৭০৭২৭

মঙ্গলবার, ২২ আগস্ট, ২০২৩

বন্দরে হিলফুল ফুযুল শান্তি সংঘের উদ্যোগে গ্রেনেড হামলায় নিহতদের স্মরণে দোয়া মাহফিল অনুষ্ঠিত


নিজস্ব প্রতিনিধিঃ
প্রধানমন্ত্রী ও আওয়ামী লীগ সভানেত্রী শেখ হাসিনাকে হত্যার উদ্দেশ্যে ২১ আগস্ট ভয়াবহ গ্রেনেড হামলায় নিহতদের স্মরণে মিলাদ, দোয়া ও আলোচনা সভা অনুষ্ঠিত হয়েছে।

সোমবার (২১ আগস্ট) বিকেলে বন্দর ১নং খেয়াঘাট সংলগ্ন ময়মনসিংপট্রি হিলফুল ফুযুল শান্তি সংঘের প্রধান কার্যালয়ে সংগঠনের উদ্যোগে এ দোয়া মাহফিলের আয়োজন করা হয়। 

দোয়া মাহফিলের পূর্বে ১৫ আগস্ট কালরাতে ও ২১ আগস্ট গ্রেনেড হামলায় নিহত শহীদদের স্মরণে আলোচনা সভা অনুষ্ঠিত হয়।

সভায় হিলফুল ফুযুল শান্তির সংঘের সভাপতি মোঃ মাহাতাব হোসেনের সভাপতিত্বে প্রধান অতিথির বক্তব্য সংগঠনের প্রধান উপদেষ্টা ও বন্দর থানা যুবলীগ নেতা খান মাসুম বলেন, ২০০৪ সালের এই দিনে রাজধানীর বঙ্গবন্ধু এভিনিউয়ের কেন্দ্রীয় কার্যালয়ের সামনে সন্ত্রাসবিরোধী আওয়ামীলীগের সমাবেশে ভয়াবহ গ্রেনেড হামলা চালানো হয়। ওই জনসভায় তৎকালীন বিরোধীদলীয় নেত্রী ও বর্তমান প্রধানমন্ত্রী শেখ হাসিনাসহ আওয়ামী লীগকে নেতৃত্বশূন্য করতে এ হামলা চালানো হয়। ওই হামলায় নিহত হন দলটির মহিলা বিষয়ক সম্পাদক আইভী রহমানসহ (প্রয়াত রাষ্ট্রপতি জিল্লুর রহমানের স্ত্রী) ২৪ জন। আর অল্পের জন্য প্রাণে রক্ষা পান বঙ্গবন্ধুকন্যা ও বর্তমান প্রধানমন্ত্রী শেখ হাসিনা। সেদিনের হামলায় আহত হওয়া পাঁচ শতাধিক নেতা-কর্মীর অনেকেই গ্রেনেডের স্পিন্টারের দুর্বিষহ যন্ত্রণা নিয়েই ধীরে ধীরে মৃত্যুও দিকে এগিয়ে যাচ্ছেন। ঢাকার প্রথম নির্বাচিত মেয়র আওয়ামী লীগের কেন্দ্রীয় নেতা মোহাম্মদ হানিফও মাথায় বিঁধে থাকা স্পিন্টারের যন্ত্রণা নিয়ে দীর্ঘদিন চিকিৎসাধীন থাকার পর মারা যান। হামলায় নিহতদের রুহের মাগফিরাত কামনাসহ আহতদের প্রতি শ্রদ্ধা জানিয়ে ওই ঘটনার তীব্র নিন্দা জানানো হয়। 

এছাড়াও সভায় বক্তব্য রাখেন, নাসিক ২২নং ওয়ার্ড আওয়ামী লীগের সাধারণ সম্পাদক পদপ্রার্থী গোলাম সারোয়ার সবুজ, কেন্দ্রীয় ছাত্রলীগের সাবেক সদস্য বিপ্লব, হিলফুল ফুযুল শান্তি সংঘের সভাপতি মোঃ মাহাতাব হোসেন, বন্দর থানা যুবলীগ নেতা সায়মন খান প্রমূখ। 

দোয়া মাহফিল অনুষ্ঠানে উপস্থিত ছিলেন, হিলফুল ফুযুল শান্তি সংঘের পরিচালক রাকিবুল হাসান, সাধারণ সম্পাদনা নাজির ইসলাম, অর্থ সম্পাদক আলমগীর হোসেন, সুজন, কামরুল, বাপ্পি, মোস্তফা, প্রমুখ।

আলোচনা সভা শেষে ভয়াবহ গ্রেনেড হামলায় নিহতদের আত্মার মাগফেরাত এবং প্রধানমন্ত্রী ও আওয়ামী লীগ সভানেত্রী শেখ হাসিনার দীর্ঘায়ু কামনা করে দোয়া করা হয়।

কোন মন্তব্য নেই:

একটি মন্তব্য পোস্ট করুন

Post Bottom Ad

বিজ্ঞাপনের জন্য যোগাযোগ করুন ০১৯২৬৮৭০৭২৭