বন্দর উপজেলা পরিষদের জাতীয় মৎস্য সপ্তাহ-২০২৩ পালন - আজকের সংবাদ

সদ্য পাওয়া

Home Top Ad

বিজ্ঞাপনের জন্য যোগাযোগ করুন ০১৯২৬৮৭০৭২৭

Post Top Ad

বিজ্ঞাপনের জন্য যোগাযোগ করুন ০১৯২৬৮৭০৭২৭

মঙ্গলবার, ২৫ জুলাই, ২০২৩

বন্দর উপজেলা পরিষদের জাতীয় মৎস্য সপ্তাহ-২০২৩ পালন


ইমদাদুল হক মিলন :-
আজ থেকে শুরু হচ্ছে  জাতীয় মৎস্য সপ্তাহ-২০২৩ দেশের ক্রমবর্ধমান জনগোষ্ঠীর খাদ্য ও পুষ্টি চাহিদা পূরণে মৎস্য সম্পদের গুরুত্ব, মৎস্য সম্পদ সংরক্ষণের প্রয়োজনীয়তা, মৎস্য সম্পদের উৎপাদন বৃদ্ধি ও যথাযথ ব্যবস্থাপনায় অত্যাধুনিক প্রযুক্তির ব্যবহারে জনগণকে সম্পৃক্ত করার প্রত্যয়ে প্রতি বছরের ন্যায় এবারও জাতীয় মৎস্য সপ্তাহ পালন করা হচ্ছে।

এ বছর জাতীয় মৎস্য সপ্তাহের প্রতিপাদ্য হলো,, ‘নিরাপদ মাছে ভরবো দেশ, গড়বো স্মার্ট বাংলাদেশ। মৎস্য ও প্রাণিসম্পদ মন্ত্রণালয়ের উদ্যোগে জাতীয় মৎস্য সপ্তাহ উপলক্ষ্যে দেশব্যাপী নানা কর্মসূচি গ্রহণ করা হয়েছে। কেন্দ্রীয় কর্মসূচির পাশাপাশি এবং দেশের সব জেলা উপজেলায় স্থানীয়ভাবে কর্মসূচি পালন করা হবে।

তার ধারাবাহিকতায়  গত ২৫ জুলাই সকাল ১১ টায় বন্দর উপজেলা পরিষদে চত্বরে  মৎস চাষিদের নিয়ে জাতীয় মৎস্য সপ্তাহ-২০২৩ এর র্াায়লী বের করা হয় পরে উপজেলার অডিটোরিয়ামে মধ্যে  মৎস চাষীদের নিয়ে অধিক উৎপাদনের জন্য করনীয় বিষয় নিয়ে আলোচনা করা হয়।

উক্ত আলোচনা সভার প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন উপজেলা নির্বাহী কর্মকর্তা বি এম কুদরত এ খুদা

বন্দর উপজেলা মৎস্য ফিল্ড অফিসার ,রাশেদুজ্জামানের সঞ্চালনায় ,বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বন্দর উপজেলা সহকারী কমিশনার (ভূমি) মনিষা রানী কর্মকার বন্দর উপজেলা  মৎস অফিসার মোঃ মোস্তফা মিয়া, তাসমিমা বেগম, প্রাণী সম্পদ কর্মকর্তা সরকার ডা: আশরাফুল ইসলাম, বন্দর থানা পুলিশ পরিদর্শক (অপরাধ) তসলিম উদ্দিন হাজী ইব্রাহীম আলম চান কলেজের শিক্ষক মোঃ বাদল সার  বন্দর উপজেলা পরিষদ মসজিদের পেশ ইমাম  মাওলানা মোঃ মফিজুল ইসলাম সহ  মৎস খামারী জন্য এ বছর দুই জনকে পুরূস্কার করা হয় মদনপুরে পশ্চিম কেওঢালা,মৎস খামারী মোঃ শিহাব উদ্দিন,কলাগাছিয়ার পোনা উদ্যোক্তা মাহাবুবুর রহমান।

কোন মন্তব্য নেই:

একটি মন্তব্য পোস্ট করুন

Post Bottom Ad

বিজ্ঞাপনের জন্য যোগাযোগ করুন ০১৯২৬৮৭০৭২৭