আদালতের নিষেধাজ্ঞা অমান্য করে জোর পূর্বক জমি দখলের চেষ্টার অভিযোগ - আজকের সংবাদ

সদ্য পাওয়া

Home Top Ad

বিজ্ঞাপনের জন্য যোগাযোগ করুন ০১৯২৬৮৭০৭২৭

Post Top Ad

বিজ্ঞাপনের জন্য যোগাযোগ করুন ০১৯২৬৮৭০৭২৭

সোমবার, ১২ জুন, ২০২৩

আদালতের নিষেধাজ্ঞা অমান্য করে জোর পূর্বক জমি দখলের চেষ্টার অভিযোগ


সোনারগাঁ প্রতিনিধিঃ-
নারায়ণগঞ্জ সোনারগাঁ উপজেলার বৈদ্যোরবাজার ইউনিয়নের বসুন দরদী মৌজার ৪৪.৮৮ শতাংশ জমিতে আদালতের নিষেধাজ্ঞা অমান্য করে জোরপূর্বক জমি দখলের অভিযোগ উঠেছে প্রতিপক্ষ সুরুজ মিঞা গংদের বিরুদ্ধে। 

এবিষয়ে জমির মালিক বিশিষ্ট শিল্পপতি আলহাজ্ব লায়ন দ্বীন ইসলাম, স্থানীয় মোহাম্মদ আলী মেম্বার ও তোফাজ্জল হোসেন জানান গত বৃহস্পতিবার রাতে বাদী দ্বীন ইসলাম সাহেবের ক্রয়কৃত জমিতে সাইনবোর্ড সাটানো ফেলে দিয়ে দখলের চেষ্টা চালায় ভূমিদস্য সুরুজ মিঞা গং। 

এ জমিতে আদালতের নিষেধাজ্ঞা থাকায় স্থানীয়রা সুরুজ মিঞা গংদের বাঁধা দিলে থানায় উল্টো মিথ্যা একটি অভিযোগ দায়ের করেন সুরুজ মিঞা। এ ঘটনায় এলাকায় উত্তেজনা বিরাজ করছে।

এবিষয়ে স্থানীয় মোহাম্মদ আলী মেম্বার ও তোফাজ্জল হোসেন বলেন, উপজেলার বৈদ্যোর বাজার ইউনিয়নের বসুন দরদী গ্রামের বিশিষ্ট শিল্পপতি আলহাজ্ব লায়ন দ্বীন ইসলাম বাদি হয়ে বিজ্ঞ যুগ্ন জেলা ২য় ম্যাজিষ্ট্রেট আদালতে একই গ্রামের মাউলার ছেলে সুরুজ মিঞা গং কে বিবাদী করে একটি পিটিশন মামলা দায়ের করেন। যাহার নং-১৮৬/২২ইং। সেখানে উল্লেখ্য করেন দ্বীন ইসলাম ৪৪.৮৮ শতাংশ জায়গা আর এস রেকর্ডিয় মালিক নাসির ভুইয়া,আব্দুর রহিম, আব্দুর করিম ও আতাউল্লাহ গং থেকে বিভিন্ন সময়ে খরিদ সুত্রে মালিক হয়ে দীর্ঘদিন যাবত শান্তিপূর্ণ ভাবে ভোগদখল করে আসছেন। এবং প্রত্যেকটি জমির নামজারীসহ খাজনাদী প্রদান করে আসছেন।

সুরুজ মিয়া, সেলেক ও শহীদুল্লাহ গং এর বিরুদ্ধে মামলা দায়ের করেন নারায়ণগঞ্জ জেলা কোর্টে সেই মামলায় চতুরতার সাথে দ্বীন ইসলাম গংকে না জানিয়ে তার জমির এস এ, আর এস রেকর্ডীয় পর্চা ঢুকিয়ে দিয়ে শহীদুল্লাহ গংদের বিরুদ্ধে একতরফা একটি রায় নেয়। দ্বীন ইসলাম সাহেব জানার পর বিজ্ঞ আদালতে একটি আপিল দায়ের করেন, বর্তমানে মামলাটি বিচারাধীন আছে। এবং সেই সাথে অস্থায়ী নিষেধাজ্ঞা জারি করা হয়েছে। 

অথচ অস্থায়ী নিষেধাজ্ঞা অমান্য ও দ্বীন ইসলাম সাহেবের অনুপস্থিতিতে বিবাদীরা ভাড়াটিয়া সন্ত্রাসী দিয়ে দ্বীন ইসলাম গং এর নালিশা জমিতে জোরপূর্বক দখল নেওয়ার পায়তার করেছে এবং বিভিন্ন ভাবে হুমকী ধামকী দিচ্ছেন।

মোহাম্মদ আলী মেম্বার বলেন,অতিরিক্ত নারায়ণগঞ্জ জেলা ম্যাজিষ্ট্রেট আদালত ১৪৫ ধারায় বিবাদী সুরুজ মিয়া গংদের বিরুদ্ধে অস্থায়ী নিষেধাজ্ঞা জারি করেন কিন্তু তারা অমান্য করে জোরপূর্বক জমি দখলেরর চেষ্টা করছে।তিনি আরো বলেন এ বিষয়ে আমাদেরকে সামাজিকভাবে হেয় প্রতিপন্ন করার জন্য একটি মিথ্যা সংবাদ প্রকাশ করা হয় আমি এর তীব্র নিন্দা ও প্রতিবাদ জানাই।  

মামলার বাদি দ্বীন ইসলাম বলেন, আদালতের নিষেধাজ্ঞা থাকার পরেও আমাদের জমিতে বিবাদীরা ভাড়াটিয়া সন্ত্রাসী দিয়ে জোরপূর্বক দখলের চেষ্টা করেন। এ সময় স্থানীয়রা বাধা দিলে সুরুজ মিঞা সোনারগাঁ থানা একটি মিথ্যা অভিযোগ দায়ের করেন। 

অভিযুক্ত সুরুজ মিঞা বলেন, তাদের অভিযোগ সম্পূন্ন মিথ্যা। তিনি তার নিজের জমি বলে দাবি করেন। 

এবিষয়ে সোনারগাঁ থানার ওসি ( তদন্ত ) আহসানউল্লাহ জানান, একটি লিখিত অভিযোগ পেয়েছি তদন্ত সাপেক্ষে ব্যবস্থা গ্রহণ করা হবে। 


কোন মন্তব্য নেই:

একটি মন্তব্য পোস্ট করুন

Post Bottom Ad

বিজ্ঞাপনের জন্য যোগাযোগ করুন ০১৯২৬৮৭০৭২৭