সোনারগাঁয়ে সরকারি খাল দখল করে বহুতল ভবন নির্মাণের চেষ্টা, স্থানীয়দের বাঁধা - আজকের সংবাদ

সদ্য পাওয়া

Home Top Ad

বিজ্ঞাপনের জন্য যোগাযোগ করুন ০১৯২৬৮৭০৭২৭

Post Top Ad

বিজ্ঞাপনের জন্য যোগাযোগ করুন ০১৯২৬৮৭০৭২৭

সোমবার, ১ মে, ২০২৩

সোনারগাঁয়ে সরকারি খাল দখল করে বহুতল ভবন নির্মাণের চেষ্টা, স্থানীয়দের বাঁধা


মোঃ নুর নবী জনিঃ
-নারায়ণগঞ্জের সোনারগাঁ পৌরসভা এলাকার ঐতিহ্যবাহী পঙ্খিরাজ খাল দখল করে বহুতল ভবন নির্মাণের চেষ্টাট অভিযোগ উঠেছে প্রভাবশালী মজিবুর রহমান সরকারের বিরুদ্ধে।


সোমবার সকালে পৌরসভা এলাকার ৫নং ওয়ার্ডের লাহাপাড়া গ্রামের এলাকাবাসী এ অভিযোগ করেন। 


সরেজমিনে গিয়ে দেখা যায় পৌরসভার উত্তর ষোলপাড়া মৌজা স্থিতি লাহাপাড়া এলাকায় শত বছরের পুরাতন ঐতিহ্যবাহী পঙ্খিরাজ খালের একাংশ জোরপূর্বক দখল করে ৬ তলা ফাউন্ডেশন নিয়ে বহুতল ভবন নির্মাণের কাজ করছেন  প্রভাবশালী মজিবুর রহমান সরকার। প্রভাবশালী হওয়ায় এলাবাসীর বাঁধাকে তোয়াক্কা  নাকরে বহুতল ভবন নির্মাণ কাজ শুরু করেন ।  


স্থানীয়রা জনান,শতবছরের ঐতিহ্যবাহী পঙ্খিরাজ খাল দখলে বাঁধা দিতে গেলে প্রভাবশালী মজিবুর রহমান সরকার ও তার ভাই এবং ছেলেদের নিয়ে এলাকাবাসীর ওপর চড়াও হয়।এসময় খবর পেয়ে পৌরসভার ৫নং ওয়ার্ডের সাবেক কমিশনার দুলাল মিয়া ঘটনাস্থলে এসে এলাকাবাসী ও মজিবর সরকারের সাথে কথা বলে বিষয়টি সমাধানের আশ্বাস দেন। 


এসময় তিনি উপজেলা নির্বাহী কর্মকর্তা ও সহকারী কমিশনার ভূমি এবং পৌরসভার ইঞ্জিনিয়ারদের সাথে কথা বলে সরকারি সার্ভেয়ার দিয়ে সরকারি খাল নির্ধারণ করা হবে বলে আশ্বাস দিয়ে উভয় পক্ষকে মানতে বলেন । 


তবে এবিষয়ে অভিযুক্ত মজিবুর রহমান সরকার খাল দখলের কথা অস্বীকার করে বলেন সরকারী নিয়ম মেনেই কাজ করছি।


এ বিষয়ে সোনারগাঁ উপজেলা সহকারী কমিশনার ( ভূমিব) মোঃ ইব্রাহীম মুঠোফোনে  জানান,সরকারী খাল দখলের বিষয়টি স্থানীয়দের মাধ্যমে জেনেছি তদন্ত সাপেক্ষে ব্যবস্থা গ্রহণ করা হবে।

কোন মন্তব্য নেই:

একটি মন্তব্য পোস্ট করুন

Post Bottom Ad

বিজ্ঞাপনের জন্য যোগাযোগ করুন ০১৯২৬৮৭০৭২৭