সোনারগাঁয়ে নিরাপদ মাতৃত্ব দিবসে র‍্যালি ও আলোচনা - আজকের সংবাদ

সদ্য পাওয়া

Home Top Ad

বিজ্ঞাপনের জন্য যোগাযোগ করুন ০১৯২৬৮৭০৭২৭

Post Top Ad

বিজ্ঞাপনের জন্য যোগাযোগ করুন ০১৯২৬৮৭০৭২৭

মঙ্গলবার, ৩০ মে, ২০২৩

সোনারগাঁয়ে নিরাপদ মাতৃত্ব দিবসে র‍্যালি ও আলোচনা


মোঃ নুর নবী জনিঃ
-গর্ভকালে চারবার সেবা গ্রহণ করি, নিরাপদ মাতৃত্ব নিশ্চিত করি" এই প্রতিপাদ্য সামনে রেখে নারায়ণগঞ্জ সোনারগাঁয়ে নিরাপদ মাতৃত্ব দিবস পালিত হয়েছে।

দিবসটি পালন উপলক্ষে সোমবার (২৯ মে) সকালে উপজেলা স্বাস্থ্য ও পঃপঃ কর্মকর্তা ডাঃ সাবরিনা হক  এর নেতৃত্বে এক বর্ণাঢ্য র‌্যালি বের হয়।

র‌্যালিটি স্থানীয় বিভিন্ন সড়ক প্রদক্ষিণ করে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স চত্বরে গিয়ে শেষ হয়। পরে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স সভাকক্ষে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের আবাসিক মেডিকেল অফিসার ডাঃ মোশাররফ হোসেন সিজান এর সভাপতিত্বে জাতীয় নিরাপদ মাতৃত্ব দিবসের সভায় প্রধান অতিথির বক্তব্য দেন উপজেলা স্বাস্থ্য ও পঃপঃ কর্মকর্তা ডাঃ সাবরিনা হক। 

প্রধান অতিথির বক্তব্যে উপজেলা স্বাস্থ্য ও পঃপঃ কর্মকর্তা ডাঃ সাবরিনা হক বলেন, নিরাপদ মাতৃস্বাস্থ্য, মাতৃমৃত্যু হার হ্রাস ও নবজাতকের স্বাস্থ্য নিশ্চিত করা হলো নিরাপদ মাতৃত্ব দিবস পালনের উদ্দেশ্য। একজন নারী গর্ভধারণের পর থেকে সন্তান ভূমিষ্ঠ হওয়ার আগ পর্যন্ত স্বাস্থ্য সেবা পাওয়ার অধিকার রাখেন। শুধু মা-ই নন, মাতৃগর্ভে বেড়ে ওঠা শিশুরও যত্ন প্রয়োজন, যাকে বলা হয় গর্ভকালীন সেবা। এ গর্ভকালীন যত্নের লক্ষ্য হলো মা ও শিশুর সুস্বাস্থ্য নিশ্চিত করা এবং গর্ভজনিত কোনো জটিলতা দেখা দিলে তা প্রতিরোধ বা চিকিৎসা করা। এক কথায় মায়ের স্বাস্থ্যের কোন অবনতি না করে পরিবার, সমাজ ও দেশকে একটি সুস্থ শিশু উপহার দেওয়া।

এসময় স্বাস্থ্য কমপ্লেক্স এর সকল কর্মকর্তা ও কর্মচারীসহ সেবা নিতে আসা রোগীরা উপস্থিত ছিলেন। 

কোন মন্তব্য নেই:

একটি মন্তব্য পোস্ট করুন

Post Bottom Ad

বিজ্ঞাপনের জন্য যোগাযোগ করুন ০১৯২৬৮৭০৭২৭