সোনারগাঁয়ে জোরপূর্বক মাটি কাটার অপরাধে ৫০ হাজার টাকা জরিমানা ও দুই ট্রাম ট্রাক জব্দ - আজকের সংবাদ

সদ্য পাওয়া

Home Top Ad

বিজ্ঞাপনের জন্য যোগাযোগ করুন ০১৯২৬৮৭০৭২৭

Post Top Ad

বিজ্ঞাপনের জন্য যোগাযোগ করুন ০১৯২৬৮৭০৭২৭

বুধবার, ২৬ এপ্রিল, ২০২৩

সোনারগাঁয়ে জোরপূর্বক মাটি কাটার অপরাধে ৫০ হাজার টাকা জরিমানা ও দুই ট্রাম ট্রাক জব্দ


মোঃ নুর নবী জনিঃ
-নারায়ণগঞ্জ সোনারগাঁয়ে ফসলি জমি থেকে জোরপূর্বক মাটি কাটার অপরাধে আল আমিন নামে এক ব্যক্তিকে ৫০ হাজার টাকা জরিমানা ও মাটি ভর্তি দুই ট্রাম ট্রাক জব্দ  করেছে ভ্রাম্যমাণ আদালত। 

মঙ্গলবার বিকেলে উপজেলা জামপুর ইউনিয়নে ভ্রাম্মমান আদালতের নির্বাহী ম্যাজিস্ট্রেট ও সোনারগাঁ উপজেলা সহকারী কমিশনার (ভূমি) মোঃ ইব্রাহীম সরেজমিনে গিয়ে তাদের হাতেনাতে আটক করেন।


এবিষয়ে সোনারগাঁ উপজেলা সহকারী কমিশনার ভূমি মোঃ ইব্রাহীম জানান, উপজেলার জামপুর ইউনিয়নের বিভিন্ন এলাকায় একটি মাটি চোর চক্রের সিন্ডিকেট জোরপূর্বক অন্যের ফসলি জমির মাটি কেটে ইটভাটায় বিক্রি করে দেয়। এমন অভিযোগের ভিত্তিতে মঙ্গলবার বিকেলে এখানে অভিযান চালিয়ে দুটি ড্রাম ট্রাক জব্দ ও জোরপূর্বক মাটিকাটার অপরাধে আল আমিন নামের এক ব্যক্তিকে ৫০ হাজার টাকা জরিমানা করা হয়। ফসলি জমি রক্ষার্থে এ অভিযান অব্যাহত থাকবে বলেও জানান তিনি। 


স্থানীয় সুত্রে জানায়, জামপুর এলাকায় বর্তমান চেয়ারম্যান হুমায়ুন কবিরের ছেলে রুবেল একটি শক্তিশালী সিন্ডিকেট তৈরি করে জামপুরের বিভিন্ন এলাকায় কৃষকের ফসলি জমির মাটি জোড়পূর্বক কেটে নিয়ে ইট ভাটায় বিক্রি করে দিচ্ছে। এতে কোন কৃষক তাদের বাধাঁ দিলে তাকে মারধর করে হামলা মামলার ভয় দেখিয়ে বেকু মেশিন দিয়ে ২০ থেকে ৩০ ফুট গভীর করে মাটি কেটে ড্রাম ট্রাক করে মাটি নিয়ে যায়। 


এমনত অবস্থায় পাশের জমির মাটি ভেঙ্গে খাদে পড়ে যায়। ফলে দিনে দিনে পুরো এলাকায় বড় বড় গর্তের সৃষ্টি হয়ে ধীরে ধীরে ফসলি জমি হারিয়ে যাচ্ছে। জামপুর ইউনিয়নের কোবাগা এলাকার কৃষক মনসুর আলী জানান, ঐ শক্তিশালী সিন্ডিকেট দীর্ঘদিন ধরে জোড়পূর্বক কৃষকের ফসলি জমির মাটি কেটে নিয়ে যাচ্ছে। আমরা বাধাঁ দিলে তারা আমাদের মারধর করে মামলার ভয় দেখায়। আমরা নিরুপায় হয়ে নামে মাত্র টাকা দিয়ে জমি বিক্রি করতে বাধ্য হচ্ছি। এবিষয়ে তারা উর্ধ্বতন কর্তৃপক্ষের দৃষ্টি কামনা করেন। 

কোন মন্তব্য নেই:

একটি মন্তব্য পোস্ট করুন

Post Bottom Ad

বিজ্ঞাপনের জন্য যোগাযোগ করুন ০১৯২৬৮৭০৭২৭