সোনারগাঁয়ে চাঁদার দাবিতে সীমানা প্রাচীর ভাংচুর ও বাগানের লিচু গাছ কর্তন - আজকের সংবাদ

সদ্য পাওয়া

Home Top Ad

বিজ্ঞাপনের জন্য যোগাযোগ করুন ০১৯২৬৮৭০৭২৭

Post Top Ad

বিজ্ঞাপনের জন্য যোগাযোগ করুন ০১৯২৬৮৭০৭২৭

বুধবার, ৮ মার্চ, ২০২৩

সোনারগাঁয়ে চাঁদার দাবিতে সীমানা প্রাচীর ভাংচুর ও বাগানের লিচু গাছ কর্তন


মোঃ নুর নবী জনিঃ
-নারায়ণগঞ্জ সোনারগাঁ উপজেলার হাড়িয়া এলাকায় চাঁদা না দেওয়ায় গতকাল বুধবার দুপুরে এক প্রবাসীর সীমানা প্রাচীর ভাংচুর করে বাগানের মুকুল সহ লিচু গাছ কেটে নেওয়ার অভিযোগ উঠেছে। এ ঘটনায় ওই প্রবাসীর স্ত্রী নুরজাহান বাদি হয়ে সোনারগাঁ থানায় লিখিত অভিযোগ দায়ের করেছেন।

থানায় দায়ের করা লিখিত অভিযোগপত্রে উল্লেখ করেন, উপজেলার বৈদ্যোরবাজার ইউনিয়নের হাড়িয়া এলাকায় গত এক বছর আগে প্রবাসী খোরশেদ আলম ২১ শতক জায়গা ক্রয় করে ভোগদখল করে আসছেন। সম্প্রতি ওই এলাকার সাতভাইয়াপাড়া গ্রামের আব্দুল মতিন ও তার সহযোগীরা ১০ লাখ টাকা চাঁদা দাবি করে আসছেন। দাবিকৃত চাদাঁ না দেওয়ায় গতকাল বুধবার আব্দুল মতিনের সহযোগী মনির হোসেন, আরিফ মিয়া, মোহন মিয়া সহ ১০/১২ জনের একদল বাহিনী দেশীয় অস্ত্র নিয়ে হামলা চালিয়ে জমির সীমানা প্রাচীর ভাংচুর করে জমিতে থাকা মুকুল সহ ১০টি লিচুর গাছ কর্তন করে এবং চাদাঁ না দিলে পুরো বাগানের লিচু গাছ কেটে ফেলার হুমকি দিয়ে যায়। 

প্রবাসী খোরশেদ আলমের স্ত্রী নুর জাহান জানান, আব্দুল মতিন আমাদের কাছে জায়গা বিক্রি করেও ১০ লাখ টাকা চাদাঁ দাবি করেন। চাদাঁ না দেওয়ায় আমাদের সীমানা প্রাচীর ভাংচুর করে মুকুল সহ লিচুর গাছ কেটে দিয়ে যায়। এতে আমাদের ২ লাখ টাকার ক্ষতি হয়েছে।  

অপরদিকে আব্দুল মতিনের সঙ্গে যোগাযোগ করা হলে তিনি জানান, এখানের কিছু জমি আমার রয়েছে। আমার অংশের জমির গাছ কেটে দিয়েছি। তারা জোরপূর্বক বেশী জমি দখলে রেখেছে। 

সোনারগাঁ থানার ওসি মাহাবুব আলম জানান, এ বিষয়ে লিখিত অভিযোগ পেয়েছি। বিষয়টির তদন্ত করে প্রয়োজনীয় ব্যবস্থা নেওয়া হবে।

কোন মন্তব্য নেই:

একটি মন্তব্য পোস্ট করুন

Post Bottom Ad

বিজ্ঞাপনের জন্য যোগাযোগ করুন ০১৯২৬৮৭০৭২৭