নানা কর্মসূচির মধ্য দিয়ে সোনারগাঁয়ে পল্লী বন্ধু এরশাদের জন্মদিন পালন - আজকের সংবাদ

সদ্য পাওয়া

Home Top Ad

বিজ্ঞাপনের জন্য যোগাযোগ করুন ০১৯২৬৮৭০৭২৭

Post Top Ad

বিজ্ঞাপনের জন্য যোগাযোগ করুন ০১৯২৬৮৭০৭২৭

সোমবার, ২০ মার্চ, ২০২৩

নানা কর্মসূচির মধ্য দিয়ে সোনারগাঁয়ে পল্লী বন্ধু এরশাদের জন্মদিন পালন


মোঃ নুর নবী জনিঃ-
দোয়া, মিলাদ, আলোচনা সভাসহ নানা কর্মসূচির মধ্য দিয়ে সারাদেশের ন্যায় সোনারগাঁয়েও জাতীয় পার্টির প্রতিষ্ঠাতা চেয়ারম্যান সাবেক রাষ্ট্রপতি হুসেইন মুহাম্মদ এরশাদের জন্মদিন পালন করেছে সোনারগাঁ উপজেলা ও পৌর জাতীয় পার্টি এবং অঙ্গ সংগঠন।  


সোমবার সন্ধ্যায় এমপি খোকার নিজস্ব কার্যালয়ে কেক কেটে তার জন্মদিন পালন করা হয়। এ সময় আলোচনা সভা ও সাবেক রাষ্ট্রপতি হুসেইন মুহাম্মদ এরশাদের রুহের মাগফিরাত কামনা করে দোয়া অনুষ্ঠিত হয়। 


উপজেলা জাতীয় পার্টির সভাপতি ও শম্ভুপুরা ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান আব্দুর রউফের সভাপতিত্বে প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন, জাতীয় পার্টির প্রেসিডিয়াম সদস্য, ঢাকা বিভাগের অতিরিক্ত মহাসচিব জননেতা লিয়াকত হোসেন খোকা এমপি।  


এসময় এমপি খোকা বলেন, দেশের মানুষকে মুক্তি দিতে জাতীয় পার্টি ক্ষুধা ও দারিদ্রমুক্ত পল্লীবন্ধুর স্বপ্নের নতুন বাংলাদেশ গড়বে। তাই দলকে আরও শক্তিশালী করতে নেতাকর্মীদের প্রতি আহ্বান জানান তিনি।এসময় তিনি হুসেইন মুহাম্মদ এরশাদের বিভিন্ন উন্নয়ন মুলক কর্মকান্ড তুলে ধরে তিনি বলেন,পল্লীবন্ধু হুসেইন মুহাম্মদ এরশাদ ক্ষমতা বিকেন্দ্রীকরণের কথা বলেছিলেন এবং দেশকে কয়েকটি প্রদেশে ভাগ করার পরিকল্পনা নিয়েছিলেন। কিন্তু তা বাস্তবায়ন করতে পারেননি। হাইকোর্ট বা উচ্চ আদালতকে রাজধানী ঢাকার বাইরে অন্য বিভাগীয় শহরগুলোতেও স্থানান্তরের উদ্যোগ নিয়েছিলেন। আজ যদি হতো তাহলে ঢাকা শহর যানজটমুক্ত থাকতো। 

তাঁর সময়ই প্রথম উপজেলা এবং জেলা পরিষদ গঠিত হয়েছিল। তাঁর ক্ষমতার শেষদিকে উপজেলা নির্বাচনও হয়েছিল। ১৯৮৮ সালে বন্যার সময় তার বিভিন্ন কর্মকান্ড তুলে ধরেন।  তিনিই ইসলামকে রাষ্ট্রধর্ম করে সংবিধানে অন্তভুক্ত করেন।  তখন আওয়ামী লীগ এবং বিএনপি-প্রধান দুই দলই এর বিরোধীতা করেছিল। কিন্তু কোন দলই এর পরিবর্তন করতে পারেননি। তার আমলে বাংলাদেশের বিভিন্ন উন্নয়নমূলক কাজের কথা স্মরণ করেন।


এ সময় উপস্থিত ছিলেন,জাতীয় পার্টি প্রচার সম্পাদক মাসুদুর রহমান মাসুম,সোনারগাঁ উপজেলা জাতীয় পার্টির সহ সভাপতি এম এ জামান, সাধারণ সম্পাদক ও জেলা পরিষদ সদস্য আবু নাঈম ইকবাল,যুগ্ম সাধারণ সম্পাদক মোঃ আনিসুর রহমান বাবু,যুগ্ম সাধারণ সম্পাদক জাবেদ রায়হান, সাংস্কৃতিক সম্পাদক হাজী মুক্তার হোসেন, প্রচার সম্পাদক ফজলুল হক,নোয়াগাঁও ইউনিয়ন জাতীয় পার্টির আহবায়ক ও সাবেক চেয়ারম্যান দেওয়ান উদ্দিন চুন্নু,জাতীয় মহিলা পার্টির সোনারগাঁ উপজেলার  সভাপতি জায়েদা আক্তার মনি,সাধারণ সম্পাদক জাহানারা আক্তার।


এসময় আরোও উপস্থিত ছিলেন,মোগরাপারা ইউনিয়ন পরিষদের সদস্য আবু জাহের,জামপুর ইউনিয়ন জাতীয় পার্টির আহবায়ক আশরাফুল ভূইয়া মাকসুদ, প্যানেল চেয়ারম্যান মো:মোতালেব ভূইয়া, আলী জাহান, বৈদ্যোর বাজার ইউনিয়ন জাতীয় পার্টির সভাপতি মোহাম্মদ আলী মেম্বার,সনমান্দী ইউনিয়ন জাতীয় পার্টির সভাপতি আবুল হোসেন, বাছেদ মেম্বার, হাসান ইমাম, নোয়াগাঁও ইউনিয়ন জাতীয় পার্টি সদস্য সচিব সাইদুর রহমান সবুর, মনির মেম্বার,মহিলা সদস্য পলি আক্তার,নার্গিস আক্তার,রুনা আক্তার, নাসরিন আক্তার পান্না, আনোয়ার হোসেন মেম্বার,আবুল কালাম মেম্বার, রফিকুল ইসলাম মেম্বার, সাদেকুর রহমান,আনোয়ার হোসেন আনু সহ জাতীয় পার্টি নেতৃবৃন্দ  ।

কোন মন্তব্য নেই:

একটি মন্তব্য পোস্ট করুন

Post Bottom Ad

বিজ্ঞাপনের জন্য যোগাযোগ করুন ০১৯২৬৮৭০৭২৭