ভাষা শহীদদের প্রেরণা ও মুক্তিযুদ্ধের চেতনায় দেশকে গড়ে তোলার শপথ নিন-চেয়ারম্যান মাসুম - আজকের সংবাদ

সদ্য পাওয়া

Home Top Ad

বিজ্ঞাপনের জন্য যোগাযোগ করুন ০১৯২৬৮৭০৭২৭

Post Top Ad

বিজ্ঞাপনের জন্য যোগাযোগ করুন ০১৯২৬৮৭০৭২৭

সোমবার, ২০ ফেব্রুয়ারী, ২০২৩

ভাষা শহীদদের প্রেরণা ও মুক্তিযুদ্ধের চেতনায় দেশকে গড়ে তোলার শপথ নিন-চেয়ারম্যান মাসুম


নিজস্ব সংবাদদাতা
:-১৯৫২ সালের একুশে ফেব্রুয়ারি মায়ের ভাষা বাংলাকে সবার উপরে স্থান দেবার জন্য ও ভাষার অধিকার প্রতিষ্ঠা করার জন্য যারা তাজা রক্ত দিয়ে বাংলাকে রাষ্ট্রভাষা হিসেবে প্রতিষ্ঠা করে গেছেন তাদের প্রতি বিনম্র শ্রদ্ধাঞ্জলী জানিয়েছেন সোনারগাঁ উপজেলা আওয়ামী লীগের সহ-সভাপতি ও পিরোজপুর ইউপি চেয়ারম্যান ইঞ্জিনিয়ার মাসুদুর রহমান মাসুম। 



মহান একুশে ফেব্রুয়ারি উপলক্ষে এক বিবৃতিতে তিনি জানান, মহান একুশে ফেব্রুয়ারি বাঙালি জীবনে শোক, শক্তি, মহিমা ও গৌরবের প্রতীক। ১৯৫২ সালের এ দিনে মাতৃভাষা বাংলার মর্যাদা রক্ষা করতে প্রাণ দিয়েছিলেন বরকত রফিক, শফিক, সালাম ও জব্বারসহ আরও অনেক নাম-না-জানা মহৎ প্রাণ । এই দিনের এ বেদনা বিধুর দিনে আমি ভাষা শহীদদের অম্লান স্মৃতির প্রতি গভীর শ্রদ্ধা নিবেদন করছি । শ্রদ্ধা জানাই বাংলা ভাষার মর্যাদা প্রতিষ্ঠার লড়াইয়ে নেতৃত্বদানকারী সর্বকালের সর্বশ্রেষ্ঠ বাঙালি, জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ও অন্যান্য সব ভাষা-সৈনিকের প্রতি। যারা জীবনের পড়োয়া না করে বাংলাকে মায়ের ভাষা হিসেবে প্রতিষ্ঠার জন্য বুকের তাজা রক্ত বিলীন করে আমাদেরকে বাংলা ভাষায় কথা বলার সুযোগ করে দিয়েছেন তাদের প্রতি গভীর শ্রদ্ধা জানাচ্ছি।


তিনি আরও জানান, ভাষা সৈনিকদের পথচলায় আমাদের নতুন দিনের অঙ্গীকার মাদক, সন্ত্রাসমুক্ত সুস্থ্য সমাজ ব্যবস্থা গড়বার। ভাষা শহীদদের আত্মত্যাগ থেকে শিক্ষা নিয়ে আমরা জননেত্রী শেখ হাসিনার নেত্বত্বে স্মার্ট ডিজিটাল ও সুন্দর একটি বাংলাদেশ গড়ে তুলতে চাই।

কোন মন্তব্য নেই:

একটি মন্তব্য পোস্ট করুন

Post Bottom Ad

বিজ্ঞাপনের জন্য যোগাযোগ করুন ০১৯২৬৮৭০৭২৭