সারে ৫৬ লক্ষ টাকায় কাইকারটেক হাটের ইজারা পেলেন আ'লীগ নেতা রোমান বাদশা - আজকের সংবাদ

সদ্য পাওয়া

Home Top Ad

বিজ্ঞাপনের জন্য যোগাযোগ করুন ০১৯২৬৮৭০৭২৭

Post Top Ad

বিজ্ঞাপনের জন্য যোগাযোগ করুন ০১৯২৬৮৭০৭২৭

মঙ্গলবার, ২৮ ফেব্রুয়ারী, ২০২৩

সারে ৫৬ লক্ষ টাকায় কাইকারটেক হাটের ইজারা পেলেন আ'লীগ নেতা রোমান বাদশা


মো: নুর নবী জনিঃ-নারায়ণগঞ্জের সোনারগাঁ উপজেলার মোগরাপাড়া ইউনিয়নে অবস্থিত ঐতিহ্যবাহি কাইকারটেক হাটের ইজারা ৫৬ লক্ষ ৫০ হাজার টাকায় ইজারদার হিসেবে পেলেন সোনারগাঁ কৃষকলীগের সাবেক সভাপতি ডা.আব্দুল হামিদের ছেলে আ'লীগ নেতা মোঃ রোমান বাদশা। 

মঙ্গলবার বিকেল সাড়ে ৩টায় দরপত্র বিক্রয় ঘোষনায় সর্বোচ্চ ইজারা দিয়ে কাইকারটেক হাটের ইজারা পান তিনি।

এর আগে সকালে কাইকারটেক হাট সহ সোনারগাঁ উপজেলার ১০টি ইউনিয়নের ১৩টি স্থায়ী হাটের দরপত্র জমা দেওয়া হয়। 

কাইকারটেক হাটের ইজারা পাবার পর আ'লীগ নেতা মোঃ রোমান বাদশা বলেন,গত বছর আমার আব্বা কৃষকলীগের সাবেক সভাপতি ডা. আব্দুল হামিদ ইজারাদার ছিলো এই বছর আমি ইজারার সর্বোচ্চ ডাকে ইজারাদার পেয়েছি। গতবার একটি কুচক্র  মহলের কারনে ছিলো ৩৭ লাখ টাকার ইজারা ৯০ লাখ টাকায় নিতে বাধ্য হয়েছে আমার পিতা ডা.আব্দুল হামিদ। যা কাইকারটেক হাটের সর্বোচ্চ ইজারা হিসেবে গণ্য হয়েছিল, এটা অনেক বেশি পরিমান। সরকারের কাছে অনুরোধ থাকবে যেনো এত পরিমান বেশি না হয় ।এবার আপনাদের দোয়ায় একটা পরিমান মতো ইজারা পেয়েছি পেয়েছি বিদায় মাননীয় প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনা ও স্থানীয় প্রশাসনের নিকট কৃতজ্ঞতা প্রকাশ করছে। 


উল্লেখ্য যে,চিরায়ত গ্রামবাংলার হাটকে কেন্দ্র করে গড়ে ওঠা এমন একটি ছবি কল্পনায় নিয়েই যাত্রা শুরু হয়েছিল নারায়ণগঞ্জের সোনারগাঁ উপজেলার মোগরাপাড়া ইউনিয়নে। প্রায় ২০০ বছর ধরে গ্রামবাংলার ঐতিহ্যকে ধারণ করা বিশাল কাইকারটেক হাট। যদিও ২০০ বছরের কোনো লিখিত প্রমাণ কোথাও পাওয়া যায়নি। তবে কাইকারটেক হাট নিয়ে লোকমুখে প্রচলিত রয়েছে, একসময় এই হাটে হাতি-ঘোড়াও নাকি বেচাকেনা হতো! ছিল রাজা-বাদশাহদের আনাগোনাও। ব্রহ্মপুত্র নদের তীর ঘেঁষে প্রাকৃতিক পরিবেশের মাঝে গড়ে উঠেছে কাইকারটেকের হাট। যা প্রাচীন ঐতিহ্য গৌরবের সাথে বুকে লালন করে চলেছে। হাটের প্রাচীন নিদর্শন ও পাতা ঝরা কড়ই এবং হিজল গাছগুলো যেন হাটের বয়সকালের নীরব সাক্ষী হয়ে দাঁড়িয়ে আছে। হাট থেকে সামনে এগোলেই কাইকারটেক ব্রিজ। ব্রিজ থেকে সামনে তাকালেই চোখে পড়বে অবারিত সবুজ আর ব্রহ্মপুত্র নদের টলটলে পরিষ্কার পানি এবং নদকে ঘিরে প্রাকৃতিক জীবনযাত্রা।

কোন মন্তব্য নেই:

একটি মন্তব্য পোস্ট করুন

Post Bottom Ad

বিজ্ঞাপনের জন্য যোগাযোগ করুন ০১৯২৬৮৭০৭২৭