মেঘনা গ্রপের দখলে থাকা অবৈধ জমি উচ্ছেদাদেশ জানুয়ারীতে - আজকের সংবাদ

সদ্য পাওয়া

Home Top Ad

বিজ্ঞাপনের জন্য যোগাযোগ করুন ০১৯২৬৮৭০৭২৭

Post Top Ad

বিজ্ঞাপনের জন্য যোগাযোগ করুন ০১৯২৬৮৭০৭২৭

শনিবার, ৩ ডিসেম্বর, ২০২২

মেঘনা গ্রপের দখলে থাকা অবৈধ জমি উচ্ছেদাদেশ জানুয়ারীতে


মোঃ নুর নবী জনি:-
আগামী ২৩ জানুয়ারী মেঘনা গ্রুপের অঙ্গপ্রতিষ্ঠান ইউনিডেব (বিডি) লিঃ এর অবৈধ দখলে রাখা স্থানীয় আব্দুল আজিজের ২৭০ শতাংশ জমি উচ্ছেদাদেশ দিয়েছেন আদালত। দীর্ঘ ২২ বছর নিন্ম আদালত, হাইকোর্ট, সুপ্রিম কোট এবং

পরবর্তীতে সুপ্রিম কোর্টের আপিল বিভাগে মামলা পরিচালিত হওয়ার পর চলতি মাসের ২৮ নভেম্বের
নারায়ণগঞ্জ বিজ্ঞ যুগ্ম জেলা জজ, ২য় আদালতের
বিচারক কাজী ইয়াসিন হাবিব এ আদেশ দেন।

আদেশেনামা অনুযায়ী, নারায়ণগঞ্জ বিজ্ঞ যুগ্ম
জেলা জজ, ২য় আদালতের চলতি মাসের ১০ নভেম্বর ৭২ নং আদেশে ও ১৭ নভেম্বর ৭৪ নং আদেশে মেঘনা গ্রুপের অঙ্গপ্রতিষ্ঠান ইউনিডেব (বিডি) লিঃ এর অবৈধ দখলে রাখা ২৭০ শতাংশ জমি উচ্ছেদে বিভিন্ন রাহা খরচ প্রদান করেন জমির মালিক আবদুল আজিজ। পরে গত ২৮ নভেম্বর উচ্ছেদাদেশের জন্যে দিন ধার্য্য থাকলেও প্রতিষ্ঠানটির পক্ষ থেকে কার্যক্রম স্থগিতাদেশ চান প্রতিষ্ঠানটির আইনজীবি। কিন্তু তাদের এ আবেদন আইনসম্মত না হওয়ায় আদালত তা নামঞ্জুর করে গত ২৮ নভেম্বর আগামী ২৩ জানুয়ারী দখলী পরওয়ানা ইস্যু করার জন্যে আদেশ দেন।

উল্লেখ্য, ২০০১ সালে মেঘনা গ্রæপ অব ইন্ডাষ্ট্রিজ
লিঃ নারায়ণগঞ্জ জেলার সোনারগাঁও উপজেলার
পিরোজপুর ইউনয়িনের চররমজান সোনাউল্লাহ
মৌজায় তাদের প্রতিষ্ঠানের জন্যে জমি ক্রয় করার
সময় একই ইউনিয়নের ছয়হিস্যা গ্রামের মৃত
আফির উদ্দিনের ছেলে আবদুল আজিজের ২ একর ৭০ শতক (২৭০ শতাংশ) জমি ক্রয় না করে অবৈধভাবে জোর পূর্বক বালু ফেলে দখলে নেয় এবং নিরাপত্তা প্রাচীরসহ বেশ কিছু স্থায়ী স্থাপনা নির্মাণ করে। জমির মালিক আব্দুল আজিজ জমির অর্থ চাইলে তাকে জীবননাশসহ বিভিন্ন ভয়-ভীতি দেখায় এবং একাধিক মিথ্যা মামলা দেয়। পরে আব্দুল আজিজ ২০০১ সালে নারায়ণগঞ্জ বিজ্ঞ যুগ্ম জেলা জজ ২য় আদালতে ০৮/২০০১ একটি প্রিয়েমশন মামলা দায়ের করে। পরবর্তীতে বিভিন্ন সময় মামলাটি মাননীয় হাইকোর্ট ও সুপ্রিম কোর্ট শেষে সুপ্রিম কোর্টের আপিল বিভাগে গড়ায়। সুপ্রিম
কোর্টের আপিল বিভাগ আব্দুল আজিজের পক্ষে রায়দিয়ে চলতি বছরের ২১ এপ্রিল মামলাটি নিষ্পত্তির জন্য পূণরায় নারায়ণগঞ্জ বিজ্ঞ যুগ্ম জেলা জজ ২য় আদালতে পাঠিয়ে দেন। নারায়ণগঞ্জ বিজ্ঞ যুগ্ম জেলা জজ ২য় আদালতে মামলাটি আসলে বাদি আঃ আজিজ চলতি বছরের ১৩ জুলাই নারায়ণগঞ্জ বিজ্ঞ যুগ্ম জেলা জজ ২য় আদালতে জমি উদ্ধারের জন্যে আবেদন করেন এবং চলতি বছরের ৪ আগস্ট আদালত দখলী পরওয়ানা জারী করেন।

এদিকে, দখলী পরওয়ানা জারির খবর ইউনিডেব
(বিডি) লিঃ এর কাছে পৌঁছালে প্রতিষ্ঠানটির পক্ষ
হয়ে আব্দুল আজিজের বিরুদ্ধে তিনটি মিথ্যা
মামলা (মামলা নং ৫৬২, ৫৬৩ এবং ৫৭৯/২০২২) দেয়া হয়। যা গত ২৮ নভেম্বর প্রতিষ্ঠানটির আইনজীবি আদালতে তুলে ধরেন। বিজ্ঞ আদালত তা শুনানী করেন এবং মামলার সাথে ৩য় পক্ষের কোন সংশ্লিষ্টতা না থাকায় মামলার আবেদনগুলো না মঞ্জুর করে আগামী ২৩ জানুয়ারী উচ্ছেদাদেশ দেন।


কোন মন্তব্য নেই:

একটি মন্তব্য পোস্ট করুন

Post Bottom Ad

বিজ্ঞাপনের জন্য যোগাযোগ করুন ০১৯২৬৮৭০৭২৭