সোনারগাঁয়ে বিনামূল্যে বীজ ও সার বিতরণ - আজকের সংবাদ

সদ্য পাওয়া

Home Top Ad

বিজ্ঞাপনের জন্য যোগাযোগ করুন ০১৯২৬৮৭০৭২৭

Post Top Ad

বিজ্ঞাপনের জন্য যোগাযোগ করুন ০১৯২৬৮৭০৭২৭

বুধবার, ১৬ নভেম্বর, ২০২২

সোনারগাঁয়ে বিনামূল্যে বীজ ও সার বিতরণ


মোঃ নুর নবী জনিঃ
-নারায়ণগঞ্জ সোনারগাঁয়ে কৃষি সম্প্রসারণ অধিদপ্তরের সহযোগিতায় উপজেলা কৃষি অফিসের উদ্যোগে- কৃষি প্রনোদনার অংশ হিসেবে বিনামূল্যে বীজ ও সার বিতরণের শুভ উদ্বোধন করা হয়েছে। 


বুধবার উপজেলা কৃষি অফিস মিলনায়তনে উপজেলা কৃষি অফিসার আফরোজা সুতানার সঞ্চালনায় ও উপজেলা নির্বাহী কর্মকর্তা রেজওয়ান উল-ইসলামের সভাপতিত্বে নারায়ণগঞ্জ-৩ (সোনারগাঁ) আসনের সংসদ সদস্য জননেতা লিয়াকত হোসেন খোকা প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে কৃষি প্রনোদনার বীজ ও সার বিতরণের শুভ উদ্বোধন ঘোষণা করেন।


এ সময় বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন,উপজেলা পরিষদের চেয়ারম্যান সামসুল ইসলাম ভুইয়া, উপজেলা স্বাস্থ্য পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডাঃ সাবরিনা হক।


এছারাও আরোও উপস্থিত ছিলেন জেলা পরিষদ সদস্য আবু নাঈম ইকবাল,সাংবাদিক মোঃ নুর নবী জনি,পনির ভুইয়াসহ কৃষি কর্মকর্তাগণ।


উপজেলা কৃষি অফিস সূত্রে জানা গেছে, উপজেলার ১০ টি ইউনিয়নের ১ হাজার ৫'শ ৩০ জন চাষীকে এ বীজ বিতরণ করা হয়।, ১৪'শ চাষীকে শরিষা বীজ, ৫০ জন চাষীকে ভূট্রা বীজ, ২০ জন চাষীকে পিয়াজ ও ৬০ জন চাষীকে গম বীজ  দেয়া হবে। 


এছাড়াও এসব ফসলের উৎপাদনের জন্য বীজের পাশাপাশি এমওপি ও ডিএপি সার প্রদান করা হবে। এতে উপজেলাসহ ১০ টি ইউনিয়নের ১৫৩০ জন চাষী বিনামূল্যে বীজ ও সার পাবেন।


উপজেলা কৃষি কর্মকর্তা আফরোজা সুলতানা বলেন, উপজেলার ১০ টি ইউনিয়নের ১৫০০/-'শ প্রান্তিক ও ক্ষুদ্র চাষীকে ইউপি চেয়ারম‍্যান ও কৃষি বিভাগের সংশ্লিষ্ট কর্মকর্তাদের সমন্বয়ের মাধ‍্যমে পর্যায়ক্রমে ফসলভেদে বীজ ও সার দেয়া হচ্ছে। আশা করছি এসব বীজ ও সার সুষ্ঠুভাবে বিতরণ করতে পারব।

কোন মন্তব্য নেই:

একটি মন্তব্য পোস্ট করুন

Post Bottom Ad

বিজ্ঞাপনের জন্য যোগাযোগ করুন ০১৯২৬৮৭০৭২৭