চেয়ারম্যান সামসুল আলমের বিরুদ্ধে দূর্নীতি ও অনিয়মের অভিযোগ এনে ৮ ইউপি সদস্যর অনাস্থা - আজকের সংবাদ

সদ্য পাওয়া

Home Top Ad

বিজ্ঞাপনের জন্য যোগাযোগ করুন ০১৯২৬৮৭০৭২৭

Post Top Ad

বিজ্ঞাপনের জন্য যোগাযোগ করুন ০১৯২৬৮৭০৭২৭

শুক্রবার, ৪ নভেম্বর, ২০২২

চেয়ারম্যান সামসুল আলমের বিরুদ্ধে দূর্নীতি ও অনিয়মের অভিযোগ এনে ৮ ইউপি সদস্যর অনাস্থা


সোনারগাঁ প্রতিনিধিঃ
- নারায়ণগঞ্জ সোনারগাঁ উপজেলার নোয়াগাঁও ইউপির চেয়ারম্যান সামসুল আলম সামসুর বিরুদ্ধে দূর্নীতি ও অনিয়মের অভিযোগ এনে অনাস্থা প্রস্তাব করেছেন আট ইউপি সদস্য। 


বৃহস্পতিবার বিকেলে ওই ইউপির আটজন সদস্যের স্বাক্ষরিত একটি লিখিত অভিযোগ জেলা প্রশাসক বরাবর জমা দেওয়া হয়। এদিকে, অভিযোগের পর নোয়াগাঁও ইউপির সচিব মাহমুদা খানমকে তাৎক্ষণিকভাবে প্রত্যাহার করা হয়েছে।


জেলা প্রশাসকের কাছে লিখিত অভিযোগে স্বাক্ষর করেন ১নং ওয়ার্ডের ইউপি সদস্য রহিম, ৪ নং ওয়ার্ডের ইউপি সদস্য জহিরুল ইসলাম, ৫ নং ওয়ার্ডের ইউপি সদস্য সেলিম মিয়া, ৭ নং ওয়ার্ডের ইউপি সদস্য মনিরুজ্জামান মনির এবং সংরক্ষিত মহিলা সদস্য জায়েদা, নাছিমা ও মিনারা বেগম। অভিযোগে বাকি চার ইউপি সদস্য স্বাক্ষর করেননি।


অভিযোগে উল্লেখ করা হয়,ইউনিয়ন পরিষদের উন্নয়ন কাজের জন্য বরাদ্দ দেওয়া টাকার শতকরা এক শতাংশও চেয়ারম্যান সঠিকভাবে বণ্টন করছেন না। সদস্যরা এ বরাদ্দ থেকে বঞ্চিত হচ্ছেন। এখন পর্যন্ত সরকারি ভাতাও দেওয়া হচ্ছে না। টিসিবির পণ্য চেয়ারম্যানের পছন্দের লোকজনকে দেওয়া হচ্ছে। জন্মনিবন্ধনের জন্য অতিরিক্ত ফি আদায়, ভুয়া সনদ দিয়ে বিপুল অর্থ হাতিয়ে নিচ্ছেন তিনি।


অভিযোগকারী ইউপি সদস্য সেলিম বলেন, “অন্যায়ের প্রতিবাদ করলে চেয়ারম্যান সামসুল আলম সামসু তাঁর ব্যক্তিগত পিস্তল প্রদর্শন করে আমাদের ভয়ভীতি দেখান।


নোয়াগাঁও ইউপির চেয়ারম্যান সামসুল আলম জানান, তাঁর বিরুদ্ধে আনীত অভিযোগ সত্য নয়। ইউপি সদস্যদের মতামতের ভিত্তিতেই প্রতিটি কাজ করা হয়।


জেলা প্রশাসক মঞ্জুরুল হাফিজ জানান, অভিযোগ পাওয়ার পর তাৎক্ষণিকভাবে পরিষদের সচিবকে প্রত্যাহার করা হয়েছে। চেয়ারম্যানের দুর্নীতির বিষয়ে তদন্ত করে ব্যবস্থা গ্রহন করা হবে।

কোন মন্তব্য নেই:

একটি মন্তব্য পোস্ট করুন

Post Bottom Ad

বিজ্ঞাপনের জন্য যোগাযোগ করুন ০১৯২৬৮৭০৭২৭