সোনারগাঁয়ে ছাত্রীদের মাঝে সাইকেল বিতরণ - আজকের সংবাদ

সদ্য পাওয়া

Home Top Ad

বিজ্ঞাপনের জন্য যোগাযোগ করুন ০১৯২৬৮৭০৭২৭

Post Top Ad

বিজ্ঞাপনের জন্য যোগাযোগ করুন ০১৯২৬৮৭০৭২৭

বুধবার, ২৩ নভেম্বর, ২০২২

সোনারগাঁয়ে ছাত্রীদের মাঝে সাইকেল বিতরণ


মোঃ নুর নবী জনিঃ-
নারায়ণগঞ্জ সোনারগাঁয়ে এমপি লিয়াকত হোসেন খোকার পক্ষ থেকে শিক্ষার্থীদের মাঝে বাইসাইকেল বিতরণ করা হয়েছে। 


বুধবার  বিকেলে উপজেলার সোনারগাঁ পাইলট বালিকা উচ্চ বিদ্যালয়ে  এমপি খোকা উপস্থিত থেকে শিক্ষার্থীদের মাঝে বাইসাইকেল বিতরণ করেন।


এসময় ৫টি উচ্চ বিদ্যালয় ও ১টি কলেজসহ মোট ৬টি বিদ্যালয়ের ২জন করে ১২জন শিক্ষার্থীদের হাতে ১২টি বাইসাইকেল তুলে দেন। 


বাইসাইকেল বিতরণে উপস্থিত ছিলেন,নারায়ণগঞ্জ জেলা পরিষদ সদস্য আবু নাঈম ইকবাল, উপজেলা প্রাথমিক শিক্ষা অফিসার মোঃ দৌলতউর রহমান, উপজেলা প্রকৌশলী আরজুরুল হক,সোনারগাঁ পাইলট বালিকা উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক মোঃ মতিয়ার রহমানসহ বিভিন্ন বিদ্যালয়ের শিক্ষক ও শিক্ষার্থীরা।


এসময় এমপি লিয়াকত হোসেন খোকা শিক্ষার্থীদের উদ্দেশ্যে বলেন, বাল্যবিয়ে বন্ধে সরকার বিভিন্ন প্রোগ্রাম, প্রকল্প ও কার্যক্রম  গ্রহণ ও বাস্তবায়নের কাজ করে যাচ্ছে। এর ধারাবাহিকতায় বাল্যবিয়ে কমে আসবে। সরকার এ বিষয়ে সচেতন হওয়ায় সংশ্লিষ্টরাও বিষয়টি নিয়ে সোচ্চার হয়েছেন। মাঠ পর্যায়ে তারা বাল্যবিয়ে বন্ধে কার্যকর ভূমিকা রাখছেন।


তিনি বলেন, বাল্যবিয়ে রোধে সবচেয়ে বেশি কার্যকরী ভূমিকা পালন করবে সচেতনতা ও শিক্ষা। কেননা যখন সবাই সচেতন হবে তখন বাল্যবিয়ে রোধে সবাই ভূমিকা রাখতে পারবে। শিক্ষিত নারীই পারেন সমাজের সকল অনিয়মের বিরুদ্ধে সোচ্চার হতে। তারা যখন নিজেদের অধিকার আদায়ে সচেতন হবেন তখন আশেপাশের মানুষগুলো অন্তত নড়েচড়ে বসবে। কোনও কিছু চাপিয়ে দিতে তারা ভাববে। এখন সময় এসেছে নারীদের নিজেদের অধিকার বুঝে নেওয়ার।

কোন মন্তব্য নেই:

একটি মন্তব্য পোস্ট করুন

Post Bottom Ad

বিজ্ঞাপনের জন্য যোগাযোগ করুন ০১৯২৬৮৭০৭২৭