সাংবাদিক পরিচয়ে পুলিশের কাছে চাঁদা দাবি,থানায় জিডি - আজকের সংবাদ

সদ্য পাওয়া

Home Top Ad

বিজ্ঞাপনের জন্য যোগাযোগ করুন ০১৯২৬৮৭০৭২৭

Post Top Ad

বিজ্ঞাপনের জন্য যোগাযোগ করুন ০১৯২৬৮৭০৭২৭

রবিবার, ৩০ অক্টোবর, ২০২২

সাংবাদিক পরিচয়ে পুলিশের কাছে চাঁদা দাবি,থানায় জিডি


সোনারগাঁ প্রতিনিধিঃ
- নারায়ণগঞ্জের সোনারগাঁয়ে সাংবাদিক পরিচয়ে থানা পুলিশের কাছে ৫০ হাজার টাকা চাঁদা দাবির অভিযোগ উঠেছে মোক্তাদি ও দেলোয়ার হোসেন নামে দুই প্রতারকের বিরুদ্ধে। 

এঘটনায় সোনারগাঁ থানার উপ-সহকারী পরিদর্শক (এএসআই) শরীফুল ইসলাম বাদী হয়ে সম্প্রতি একটি সাধারন ডায়েরি করেছেন। সোনারগাঁ থানায় দায়ের করা সাধারণ ডায়েরি নং-৩৬১।


সাধারন ডায়েরিতে এএসআই শরীফুল ইসলাম উল্লেখ করেন, মোক্তাদি নিজেকে সাংবাদিক পরিচয় দিয়ে একটি সংগঠনের সভাপতি দাবি করে তার কাছে ৫০ পঞ্চাশ হাজার টাকা চাঁদা করেন নতুবা সোনারগাঁ থানায় চাকুরি করা যাবেনা বলে জানায়। সোনারগাঁ থানায় চাকুরি করতে হলে তাদের টাকা দিতে হবে। 

এছাড়া সোনারগাঁ উপজেলার রাজনৈতিক ব্যক্তি, শিল্প মালিক, পরিবহন শ্রমিক, মেঘনা নদীতে দেওয়া মাছের ঘের মালিকদের কাছে বিভিন্ন সময় মুঠোফোনে চাঁদা দাবির অভিযোগ রয়েছে ওই প্রতারকদের বিরুদ্ধে। 

এদিকে মোক্তাদি ও দেলোয়ার এখন সাধারন মানুষের কাছে মূর্তীমান আতঙ্ক হয়ে দাড়িয়েছে। তাদের কারনে পেশাদার অনেক সংবাদ কর্মীরা নিজেদেরকে সাংবাদিক পরিচয় দিতে বিব্রতবোধ করছে। 

এসব প্রতারক কথিত সাংবাদিকদের ফাঁদে পড়ে হয়রানির শিকার হচ্ছেন সাধারণ মানুষ ও সরকারি-বেসরকারি কর্মকর্তা-কর্মচারী। 

সচেতন নাগরিক সমাজের অভিমত, কথিত এসব সাংবাদিকরা প্রকৃত পক্ষে সমাজের নানা অসঙ্গতি, অনিয়ম, দূর্ণীতি, শিক্ষা, চিকিৎসা, দখল, ভরাট, মাদক সন্ত্রাস, চাঁদাবাজী, টেন্ডারবাজী, ভূমি সন্ত্রাস, পরিবেশ দূষণ, সামাজিক অবক্ষয়, লুটতরাজ, নদী দখল নিয়ে অনুসন্ধানী কোন প্রতিবেদন তৈরী করার কোন যোগ্যতা তাদের নেই। 


তাদের অভিযোগ, অল্প শিক্ষিত সোনারগাঁয়ের অনেক হলুদ সাংবাদিকরা কিছু নাম সর্বস্ব পত্রিকার কার্ড বুকে-পিঠে ও কোমরে ঝুঁলিয়ে থানা, উপজেলার বিভিন্ন দপ্তরের কর্মকর্তা-কর্মচারীদের ভয়-ভীতি প্রদর্শন পূর্বক চাঁদাবাজিসহ বীরদর্পে অনেক অপকর্ম চালিয়ে যাচ্ছে। 


অপর দিকে বিভিন্ন দপ্তরে গিয়ে নিজেকে দাপটের সঙ্গে সাংবাদিক পরিচয় দিয়ে কর্মকর্তাদের কাছে চাঁদা দাবি করছেন বলে অভিযোগ রয়েছে।


চাঁদা না পেলে তাদের বিরুদ্ধে বানোয়াট ও বিভ্রান্তিকর তথ্য জুড়ে প্রত্রিকায় সংবাদ প্রকাশ করে ওই ব্যক্তি বা প্রতিষ্ঠান থেকে বদলী করা হবে বলে হুমকি ধামকি দেয়া হয়। প্রশাসনের দূর্বলতাকে কাজে লাগিয়ে সোনারগাঁয়ে দাবড়িয়ে বেড়াচ্ছে ভূয়া এসব সাংবাদিকরা। 


এবিষয়ে সোনারগাঁ থানা অফিসার ইনচার্জ (ওসি) মাহাবুব আলম সুমন বলেন, ঘটনা সত্য এবং তাদের বিরুদ্ধে সঠিক তদন্ত করে আইনানুগ ব্যবস্থা গ্রহণ করা হবে।

কোন মন্তব্য নেই:

একটি মন্তব্য পোস্ট করুন

Post Bottom Ad

বিজ্ঞাপনের জন্য যোগাযোগ করুন ০১৯২৬৮৭০৭২৭