বন্দরে বিশ্বনবী (সঃ) ইসলামিয়া আলিম মাদ্রাসার সভাপতির বিরুদ্ধে অর্থ আত্নসাতের অভিযোগ - আজকের সংবাদ

সদ্য পাওয়া

Home Top Ad

বিজ্ঞাপনের জন্য যোগাযোগ করুন ০১৯২৬৮৭০৭২৭

Post Top Ad

বিজ্ঞাপনের জন্য যোগাযোগ করুন ০১৯২৬৮৭০৭২৭

সোমবার, ৩১ অক্টোবর, ২০২২

বন্দরে বিশ্বনবী (সঃ) ইসলামিয়া আলিম মাদ্রাসার সভাপতির বিরুদ্ধে অর্থ আত্নসাতের অভিযোগ


নিজস্ব প্রতিবেদকঃ-
বন্দর উপজেলার কলাগাছিয়া ইউনিয়নের বিশ্বনবী (সঃ) ইসলামিয়া আলিম মাদ্রাসার ম্যানেজিং কমিটির সভাপতির বিরুদ্ধে ব্যাপক দুর্নীতি ও মাদ্রাসার তহবিল থেকে অর্থ আত্নসাতের অভিযোগ উঠেছে। আর এ অভিযোগ খোদ ম্যানেজিং কমিটির অধিকাংশ সদস্যদের।

জানা যায়, ২০১৮ সালে নারায়ণগঞ্জ -৫ (সদর-বন্দর) আসনের সংসদ সদস্য বীর মুক্তিযুদ্ধা এ কে এম সেলিম ওসমান বিশ্বনবী (সঃ) ইসলামিয়া আলিম মাদ্রাসার কাঠামোগত উন্নয়নের জন্য তার ব্যাক্তিগত তহবিল থেকে ১৪ লাখ ৭০ হাজার টাকা বরাদ্দ দেন, যার এক-তৃতীয়াংশ আত্মসাৎ করার অভিযোগ উঠেছে বিশ্বনবী (সঃ) ইসলামিয়া আলিম মাদ্রাসার ম্যানেজিং কমিটির সভাপতি সরদার আবু তালেবের বিরুদ্ধে। মাদ্রাসার জায়গায় একটি পুকুরভরাটের নামে এ অর্থ আত্মসাৎ করেছেন এবং মাদ্রাসার ফান্ডে লিল্লাহ্ বোডিং এর ২ লক্ষ ৫০ হাজার টাকা থাকলেও বর্তমানে তার কোনো হদিস নেই, তার অন্যতম সহযোগী অত্র মাদ্রাসার হিসাব রক্ষক ফরিদ ও ম্যানেজিং কমিটির মধ্যে নিজেস্ব একটি সিন্ডিকেট তৈরী করে দিনের পর দিন যা খুশি তাই করে যাচ্ছেন এবং মাদ্রাসা ফান্ডে এমপি সেলিম ওসমানের বরাদ্দ ও লিল্লাহ বোডিং এর টাকার হিসাব চাওয়া হলেই তিনি অপারগতা প্রকাশ করেন এমনটাই অভিযোগ করেছেন অত্র মাদ্রাসার অধিকাংশ ম্যানেজিং কমিটির সদস্য।


এ বিষয়ে বিশ্বনবী (সঃ) ইসলামিয়া আলিম মাদ্রাসার প্রধান শিক্ষক জাহাঙ্গীর আলম বলেন, আমি সদ্য ১ মাস যাবৎ অত্র মাদ্রাসায় জয়েন করেছি, এখন পর্যন্ত আমাকে মাদ্রাসার কোনো হিসাব ম্যানেজিং কমিটি কিংবা সভাপতি বুঝিয়ে দেন নি, আমি একাধিকবার নিজে থেকে হিসাব চাইলেও সভাপতি সাহেব অপরগতা প্রকাশ করেন। তাই সু-নির্দিষ্টভাবে আমি কিছু বলতে পারবো না।


বিশ্বনবী (সঃ) ইসলামিয়া আলিম মাদ্রাসার দাতা সদস্য ও অর্থ উপ-কমিটির প্রধান ইকবাল হোসেন বলেন, আমি দ্বায়িত্ব পাওয়ার পর থেকে এখন অবদি ৩ টি মিটিং এ সভাপতির কাছে ফান্ডের হিসাব চেয়েছি উনি প্রতিবারই অপারগতা প্রকাশ করেন হিসাব দিতে, এবং হিসাব দেওয়ার কোনো প্রয়োজন মনে করেন না বলে জানান, মাদ্রাসার পুকুর ভরাটের নামে ১৪ লক্ষ ৭০ হাজার টাকা ও লিল্লাহ বোডিং এর ২ লক্ষ ৫০ হাজার টাকা আত্মসাৎ এর বিষয়ে আমিও দ্বায়িত্ব গ্রহনের পর থেকে শুনে আসছি। তাই বারবার হিসাব চাওয়াতে আমার অনুপস্থিতিতে উনার কোরামের কিছু লোক নিয়ে অগণতান্ত্রিক ভাবে আমাকে অত্র মাদ্রাসার অর্থ উপ-কমিটি থেকে অপসারন করেছেন, আমি এ বিষয়ে বর্তমানে এমপি সেলিম ওসমানের হস্তক্ষেপ কামনা করছি।


এ বিষয়ে বিশ্বনবী (সঃ) ইসলামিয়া আলিম মাদ্রাসার সভাপতি সরদার আবু তালেবের মুঠোফোনে একাধিকবার ফোন করলেও তিনি রিসিভ করেন নি।

কোন মন্তব্য নেই:

একটি মন্তব্য পোস্ট করুন

Post Bottom Ad

বিজ্ঞাপনের জন্য যোগাযোগ করুন ০১৯২৬৮৭০৭২৭