রাত পোহালেই নারায়ণগঞ্জ জেলা পরিষদ নির্বাচনের ভোট গ্রহণ - আজকের সংবাদ

সদ্য পাওয়া

Home Top Ad

বিজ্ঞাপনের জন্য যোগাযোগ করুন ০১৯২৬৮৭০৭২৭

Post Top Ad

বিজ্ঞাপনের জন্য যোগাযোগ করুন ০১৯২৬৮৭০৭২৭

রবিবার, ১৬ অক্টোবর, ২০২২

রাত পোহালেই নারায়ণগঞ্জ জেলা পরিষদ নির্বাচনের ভোট গ্রহণ


রাত পোহালেই নারায়ণগঞ্জ জেলা পরিষদ নির্বাচনের ভোট গ্রহণ


আজকের সংবাদ ডেক্সঃ- রাত পোহালেই নারায়ণগঞ্জ জেলা পরিষদ নির্বাচনে ভোট গ্রহণ অনুষ্ঠিত হবে।আগামীকাল সকাল ৯টা থেকে বেলা ২টা পর্যন্ত ইলেকট্রনিক ভোটিং মেশিন (ইভিএম) এর মাধ্যমে বিরতিহীনভাবে ভোট গ্রহণ অনুষ্ঠিত হবে।  


ইতিমধ্যে জেলা পরিষদ নির্বাচনের সকল প্রস্তুতি সম্পন্ন করেছে নির্বাচন কমিশন, থাকবে প্রতিটি কেন্দ্রে একজন ম্যাজিস্ট্রেট পাশাপাশি মাঠে থাকবে আইনশৃঙ্খলা বাহিনী।


জেলা পরিষদ নির্বাচনে চেয়ারম্যান পদে আওয়ামী লীগ মনোনীত প্রার্থী বাবু চন্দন শীল বিনাপ্রতিদ্বন্দ্বীতায় নির্বাচিত হয়েছেন। এছাড়াও ৪নং ওয়ার্ড থেকে মো. আলাউদ্দিন ও ৫নং ওয়ার্ড আনছার আলী একক প্রার্থী হওয়ায় তারা বিনাপ্রতিদ্বন্দ্বিতায় নির্বাচিত হয়েছেন। তবে সংরক্ষিত ২টি ওয়ার্ডে ৭ জন নারী এবং  ৫টি সাধারণ ওয়ার্ডে ২২ প্রার্থী মিলে দু’টি পদে মোট ৬৪ প্রার্থী প্রতিদ্বন্দ্বিতা করছেন।


জানা যায়,এবার জেলা পরিষদ নির্বাচনে ২৮ জন প্রার্থী মনোনয়ন জমা দেন এর মধ্যে ৬ জন প্রার্থী প্রার্থিতা প্রত্যাহার করেন। ৩ জন বিনাপ্রতিদ্বন্দ্বিতায় নির্বাচিত হন।


এর মধ্যে ১৯ জন প্রার্থী প্রতিদ্বন্দ্বিতা করছেন।  তারা হলেনঃ-জেলা পরিষদ নির্বাচন সাধারণ আসনের ৩নং ওয়ার্ড থেকে আবু নাইম ইকবাল তালা প্রতীক  ও মোস্তাফিজুর রহমান মাসুম হাতি প্রতীক। ২নং ওয়ার্ড থেকে আমিন উল্লাহ রতন হাতি প্রতীক, রাসেল শিকদার ঘুড়ি প্রতীক, জাহাঙ্গীর হোসেন তালা প্রতীক, মোবারক হোসেন ক্রিকেট ব্যাট প্রতীক, মাছুম আহম্মেদ বৈদ্যুতিক পাখা প্রতীক ও মোস্তফা হোসেন চৌধুরী অটোরিকশা প্রতীক ও ১নং ওয়ার্ড থেকে আলাউদ্দিন টিউবওয়েল প্রতীক, জাহাঙ্গীর আলম বৈদ্যুতিক পাখা প্রতীক, মুজিবুর রহমান ঘড়ি প্রতীক ও সায়েম রেজা হাতি প্রতীকে প্রতিদ্বন্দ্বী করবেন।   

 

অন্যদিকে সংরক্ষিত আসনের ১নং ওয়ার্ড সাদিয়া আফরিন বই প্রতীক, আছিয়া খানম সুমি দোয়াত কলম প্রতীক ও নাছরিন আক্তার হরিন প্রতীক পেয়েছেন।  সংরক্ষিত ২নং ওয়ার্ড থেকে নূর জাহান বই প্রতীক, হাওয়া বেগম মাইক প্রতীক, সীমা রানী পাল টেবিল ঘড়ি প্রতীক ও শাহিদা মোশারফ দোয়াত কলম প্রতীক নিয়ে প্রতিদ্বন্দ্বিতা করছেন।


এদিকে নারায়ণগঞ্জ জেলা পরিষদ নির্বাচনে মোট সাধারণ ওয়ার্ডের সংখ্যা ৫টি, মোট সংরক্ষিত ওয়ার্ডের সংখ্যা ২টি, মোট ভোট কেন্দ্র ৫টি, মোট ভোট কক্ষ ১০টি, ভোটার সংখ্যা ৬১০, পুরুষ ৪৬৬ ও মহিলা ১৪৪।  নারায়ণগঞ্জ নির্বাচন কর্মকর্তা মতিয়ুর রহমান জানান, সুষ্ঠুভাবে ভোটগ্রহণের জন্য সকল প্রস্তুতি সম্পন্ন করা হয়েছে।  প্রতিটি কেন্দ্রে একাধিক ইভিএম প্রস্তত রাখা হয়েছে। কেন্দ্রে কেন্দ্রে থাকবে পর্যাপ্ত আইন-শৃখঙ্খলা রক্ষাকারী বাহিনী।

কোন মন্তব্য নেই:

একটি মন্তব্য পোস্ট করুন

Post Bottom Ad

বিজ্ঞাপনের জন্য যোগাযোগ করুন ০১৯২৬৮৭০৭২৭