সরকারের সুব্যবস্থায় মানুষ শান্তিতে ও নির্বিঘ্নে ঈদ করছে : মন্ত্রী গাজী - আজকের সংবাদ

সদ্য পাওয়া

Home Top Ad

বিজ্ঞাপনের জন্য যোগাযোগ করুন ০১৯২৬৮৭০৭২৭

Post Top Ad

বিজ্ঞাপনের জন্য যোগাযোগ করুন ০১৯২৬৮৭০৭২৭

রবিবার, ১০ জুলাই, ২০২২

সরকারের সুব্যবস্থায় মানুষ শান্তিতে ও নির্বিঘ্নে ঈদ করছে : মন্ত্রী গাজী


সরকারের সুব্যবস্থায় মানুষ শান্তিতে ও নির্বিঘ্নে ঈদ করছে : মন্ত্রী গাজী 


মোঃ মোয়াশেল ভূঁইয়াঃ-

বস্ত্র ও পাটমন্ত্রী গোলাম দস্তগীর গাজী বীর প্রতিক বলেছেন, "বর্তমান সরকারের সুব্যবস্থার কারণে দেশের মানুষ শান্তিতে ও নির্বিঘ্নে ঈদ করতে পারছে। সবাইকে ত্যাগের মহিমায় উজ্জীবিত হয়ে দেশের কল্যাণে কাজ করতে হবে। এছাড়া স্বাস্থ্যবিধি মেনে চলে করোনা মহামারি পরিস্থিতিতে সবাইকে নিরাপদে থাকতে হবে।"


রবিবার (১০ জুলাই) সকালে নারায়ণগঞ্জের রূপগঞ্জ উপজেলার রূপসী এলাকায় রূপসী ইসলামিয়া দাখিল মাদ্রাসা মাঠে পবিত্র ঈদুল আজহার নামাজ আদায় শেষে বিভিন্ন শ্রেণি-পেশার মানুষের সঙ্গে কুশল এবং ঈদের শুভেচ্ছা বিনিময়কালে তিনি এসব কথা বলেন।


বঙ্গবন্ধুর কন্যা এবার ঈদে দেশবাসীকে সবচেয়ে বড় উপহার দিয়েছে পদ্মা সেতু উল্লেখ করে বস্ত্র ও পাটমন্ত্রী গোলাম দস্তগীর গাজী বলেন, "জাতীয়-আন্তর্জাতিক সকল ষড়যন্ত্র মোকাবিলা করে, শত্রুর মুখে ছাই দিয়ে পদ্মা সেতু নির্মাণ করে বঙ্গবন্ধুকন্যা শেখ হাসিনা দেখিয়ে দিয়েছেন, বাংলাদেশ পারে। 


বঙ্গবন্ধুর কন্যা মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা আমাদেরকে স্বপ্নের পদ্মা সেতু উপহার দিয়েছেন। বাংলাদেশ এখন উন্নয়নশীল দেশ হিসেবে বিশ্বে পরিচিতি লাভ করেছে। দেশের চারদিকে শুধু উন্নয়ন আর উন্নয়ন। পদ্মা সেতুর ফলে দেশের অর্থনীতিতে যে ইতিবাচক অগ্রগতির সুযোগ সৃষ্টি হল তা সমগ্র দেশবাসীর জন্যই বিশেষ আনন্দের বিষয়।"


মুসলমানদের অন্যতম বড় ধর্মীয় উৎসব পবিত্র ঈদুল আজহা উপলক্ষে দেশবাসী ও বিশ্বের সব মুসলমানকে আন্তরিক শুভেচ্ছা ও ঈদ মোবারক জানিয়ে বস্ত্র ও পাটমন্ত্রী বলেন, "ঈদ শান্তি, সহমর্মিতা ও ভ্রাতৃত্ববোধের অনুপম শিক্ষা দেয়।


হিংসা-বিদ্বেষ ও হানাহানি ভুলে মানুষ সাম্য, মৈত্রী ও সম্প্রীতির বন্ধনে আবদ্ধ হয়। ঈদ ধনী-গরিব নির্বিশেষে সকলের জীবনে আনন্দের বার্তা বয়ে নিয়ে আসে। ঈদের আনন্দ আমাদের সবার।"


মন্ত্রী বলেন, "বর্তমানে রাশিয়া-ইউক্রেন যুদ্ধ চলছে। করোনা মহামারীর এ দুর্যোগকালীন পৃথিবীতে রাশিয়া-ইউক্রেনের মধ্যকার যুদ্ধটি ‘মড়ার উপর খাঁড়ার ঘা’ হয়ে দেখা দিয়েছে। বিশ্ববাজারে অস্থিরতা বেড়েই চলছে। বিশ্বব্যাপী এর প্রভাব পড়ছে ভয়াবহ। ইতোমধ্যে বিভিন্ন দেশে যুদ্ধের প্রভাব পড়তেও শুরু করেছে। সরবরাহ বিঘ্নিত হওয়ায় পণ্যের দাম বেড়ে গেছে।"


তিনি বলেন, "ব্যক্তি, পরিবার, সমাজ ও রাষ্ট্রীয় জীবনে মুসলমানদের আত্মশুদ্ধি, সংযম, সৌহার্দ্য ও সম্প্রীতির মেলবন্ধন পরিব্যাপ্তি লাভ করুক- এটাই হোক ঈদ উৎসবের ঐকান্তিক কামনা। হাসি-খুশি ও ঈদের অনাবিল আনন্দে প্রতিটি মানুষের জীবন পূর্ণতায় ভরে উঠুক। বিশ্বের সব মানুষের সুখ-শান্তি, কল্যাণ ও উত্তরোত্তর সমৃদ্ধি হোক- আজকের দিনে আমি মহান আল্লাহর কাছে এই প্রার্থনা করি।"এ সময় উপস্থিত ছিলেন, রূপগঞ্জ থানার অফিসার ইনচার্জ (ওসি) এ এফ এম সায়েদ, রূপসী ইসলামিয়া দাখিল মাদ্রাসার ম্যানেজিং কমিটির সভাপতি আব্দুল্লাহ খান মুন্না, রূপসী বাগবাড়ী জামে মসজিদ পরিচালনা কমিটির সভাপতি আবুল হাসনাত ভুঁইয়া, রূপসী বাগবাড়ী জামে মসজিদ পরিচালনা কমিটির সাধারন সম্পাদক শামীম মাহবুব, তারাবো পৌরসভা স্বেচ্ছাসেবকলীগের সাধারন সম্পাদক মেহেদী হাসান বাবেল সহ অনেকে।

কোন মন্তব্য নেই:

একটি মন্তব্য পোস্ট করুন

Post Bottom Ad

বিজ্ঞাপনের জন্য যোগাযোগ করুন ০১৯২৬৮৭০৭২৭