সোনারগাঁয়ে প্রধানমন্ত্রীর উপহারের ঘর ঈদের আগে 'স্বপ্নের ঠিকানা' পাচ্ছেন গৃহহীনরা - আজকের সংবাদ

সদ্য পাওয়া

Home Top Ad

বিজ্ঞাপনের জন্য যোগাযোগ করুন ০১৯২৬৮৭০৭২৭

Post Top Ad

বিজ্ঞাপনের জন্য যোগাযোগ করুন ০১৯২৬৮৭০৭২৭

মঙ্গলবার, ২৬ এপ্রিল, ২০২২

সোনারগাঁয়ে প্রধানমন্ত্রীর উপহারের ঘর ঈদের আগে 'স্বপ্নের ঠিকানা' পাচ্ছেন গৃহহীনরা


সোনারগাঁয়ে প্রধানমন্ত্রীর উপহারের ঘর ঈদের আগে 'স্বপ্নের ঠিকানা' পাচ্ছেন গৃহহীনরা


আজকের সংবাদ ডেক্সঃ মুজিববর্ষের উপহার স্বরূপ গত ২ বছর থেকে সারাদেশের ভূমিহীন ও গৃহহীন পরিবারের মধ্যে সরকারি অর্থায়নে জমিসহ ঘর প্রদান করা হচ্ছে। এর অংশ হিসেবে তৃতীয় ধাপে নারায়ণগঞ্জ সোনারগাঁ উপজেলায় সরকারি অর্থায়নে ৩৫ ভূমিহীন ও গৃহহীন পরিবারের মধ্যে জমিসহ ঘর প্রদান করা হবে।


পবিত্র ঈদ-উল-ফিতর উপলক্ষ্যে প্রধানমন্ত্রীর উপহার হিসেবে সোনারগাঁয়ে ৩৫টি পরিবারের ঘর হস্তান্তর প্রক্রিয়া ইতিমধ্যে প্রস্তুত করা হয়েছে।

 

সোমবার প্রধানমন্ত্রী শেখ হাসিনা গণভবন থেকে ভিডিও কনফারেন্সের মাধ্যমে আনুষ্ঠানিক ভাবে সারা দেশের ন্যায় সোনারগাঁ উপজেলায় তৃতীয় ধাপে নির্মিত ৩৫টি ঘর ভূমিহীন ও গৃহহীন পরিবারের মধ্যে হস্তান্তরের শুভ উদ্বোধন করবেন। এইদিন ভূমিহীনদের মধ্যে জমির দলিলসহ ঘরের চাবি উপজেলা প্রশাসনের উদ্যোগে আয়োজিত অনুষ্ঠানের মধ্য দিয়ে তুলে দেয়া হবে বলে উপজেলা নির্বাহী কর্মকর্তা তৌহিদ এলাহি জানিয়েছেন।

জানা গেছে, তৃতীয় ধাপের ভূমিহীন ও গৃহহীনদের মাঝে বরাদ্দকৃত ঘরের নির্মাণ ব্যয় বাড়ানোর কারনে সোনারগাঁয়ে প্রতিটি ঘর দৃষ্টিনন্দন ও আগের চাইতে টেকসই ও মজবুত ভাবে নির্মাণ করা হয়েছে। উপজেলা নির্বাহী কর্মকর্তার তত্ত্বাবধানে ৩৫টি ঘরের যাবতীয় কাজ তদারকি হওয়ার কারনে কাজের গুণগত মান অনেকটা টেকসই হয়েছে যা সরেজমিনে গিয়ে দেখা গেছে।


তৃতীয় ধাপে উপজেলার ৩৫টি গৃহহীন ও ভূমিহীন পরিবারের মধ্যে জমি সহ যে ঘরগুলো প্রদান করা হবে তার মধ্যে সর্বাধিক ঘর পিরোজপুর ইউনিয়নে রয়েছে।


প্রথম, দ্বিতীয় ও তৃতীয় ধাপে সোনারগাঁ উপজেলায় ইতিমধ্যে ভূমিহীন ও গৃহহীন পরিবার যেসব সরকারি ঘর পেয়েছেন। যেখানে সরকারি ঘরগুলো নির্মান করা হয়েছে সেখানে প্রতিটি ঘরে বিদ্যুৎ সংযোগ এবং সৌর সড়ক বাতি, বিশুদ্ধ পানির ব্যবস্থা সহ সৌন্দয্য বর্ধনের জন্য অবকাঠামোগত উন্নয়ন করা হয়েছে। অত্যন্ত আনন্দ নিয়ে এসব ভূমিহীন পরিবার সরকারি ঘর পেয়ে তাদের ছেলে-মেয়েদের নিয়ে সুখ-শান্তিতে বসবাস করছেন।

এ ব্যাপারে উপজেলা নির্বাহী কর্মকর্তা তৌহিদ এলাহীরবসাথে কথা হলে তিনি স্থানীয় গণমাধ্যম কর্মীদের বলেন তৃতীয় ধাপে মুজিববর্ষ উপলক্ষ্যে সোনারগাঁয়ে ৩৫টি ভূমিহীনি ও গৃহহীন পরিবারের মধ্যে হস্তান্তরকৃত ঘরগুলির কাজ সম্পন্ন করা হয়েছে।


২৬ এপ্রিল মাননীয় প্রধানমন্ত্রী প্রধানমন্ত্রী শেখ হাসিনা ভিডিও কনফারেন্সের মাধ্যমে ঘরগুরো গৃহহীনদের মধ্যে আনুষ্ঠানিক উদ্বোধনের মাধ্যমে হস্তান্তর করবেন। সেই আলোকে ঈদ-উল-ফিতরের আগেই প্রধানমন্ত্রীর উপহারের ঘরগুলো উপজেলা প্রশাসনের উদ্যোগে অনুষ্ঠানের মধ্য দিয়ে হস্তান্তর করা হবে।

কোন মন্তব্য নেই:

একটি মন্তব্য পোস্ট করুন

Post Bottom Ad

বিজ্ঞাপনের জন্য যোগাযোগ করুন ০১৯২৬৮৭০৭২৭