নোয়াগাঁওয়ে যুবলীগ নেতাদের বিরুদ্ধে সরকারি জমির মাটি বিক্রির অভিযোগ - আজকের সংবাদ

সদ্য পাওয়া

Home Top Ad

বিজ্ঞাপনের জন্য যোগাযোগ করুন ০১৯২৬৮৭০৭২৭

Post Top Ad

বিজ্ঞাপনের জন্য যোগাযোগ করুন ০১৯২৬৮৭০৭২৭

রবিবার, ৩ এপ্রিল, ২০২২

নোয়াগাঁওয়ে যুবলীগ নেতাদের বিরুদ্ধে সরকারি জমির মাটি বিক্রির অভিযোগ


নোয়াগাঁওয়ে যুবলীগ নেতাদের বিরুদ্ধে সরকারি জমির মাটি বিক্রির অভিযোগ 



সোনারগাঁ প্রতিনিধিঃ-নারায়ণগঞ্জের সোনারগাঁ উপজেলার নোয়াগাঁও ইউনিয়নের বানেশরদী প্রভাবশালীদের বিরুদ্ধে কৃষি জমি সুরক্ষা আইনের তোয়াক্কা না করে অবৈধ ড্রেজার দিয়ে ফসলি জমি থেকে বেপরোয়াভাবে মাটি কাটার অভিযোগ উঠেছে। 


নোয়াগাঁও, বানেশরদী,দড়িপারা,ভিটিপারা,উত্তর পরমেশ্বরদী, পেকিরচর গ্রামের ফসলি জমি থেকে ড্রেজারের মাধ্যমে বালু উত্তোলন করছেন স্থানীয় প্রভাবশালীরা।


কৃষিজমি গভীরভাবে খনন করে বালু উত্তোলন কাজে জড়িত রয়েছেন নোয়াগাঁও ইউনিয়নের ৭নং ওয়ার্ড যুবলীগের সভাপতি শামীম, নোয়াগাঁও ইউনিয়নের চেয়ারম্যান শামসুল আলম শামসুর ভাইয়ের ছেলে রাসেল। সরকারি ২৮৬ শতাংশ জমি থেকে অবৈধভাবে ড্রেজারের মাধ্যমে বালু উত্তোলন করছেন তারা। 


বালুখেকোরা সরকারি দলের ছত্রছায়ায় থাকায় কেউ তাদের এই অপকর্মে বাঁধা দিতে সাহস পাচ্ছে না। ভুক্তভোগীদের অভিযোগ, জমি থেকে গভীরভাবে খনন করে বালু উত্তোলন করায় আশপাশের জমি ভেঙে পড়ছে। এ ঘটনার প্রতিকার চেয়ে ভুক্তভোগীরা মানববন্ধন ও বিক্ষোভ মিছিল করেছেন ।


এ বিষয়ে বারদী ইউনিয়ন ভূমি কর্মকর্তা এসএম হাবিবুর রহমান জানান সরকারি অর্পিত সম্পত্তি থেকে ভূমির শ্রেণী পরিবর্তন না করার জন্য যুবলীগ নেতাদের একাধিকবার বলা হয়েছে। কিন্তু তারা নিষেধাজ্ঞা মানছেন না।

কোন মন্তব্য নেই:

একটি মন্তব্য পোস্ট করুন

Post Bottom Ad

বিজ্ঞাপনের জন্য যোগাযোগ করুন ০১৯২৬৮৭০৭২৭