সোনারগাঁওয়ে ভয়াবহ অগ্নিকাণ্ড,অগ্নিদগ্ধে নিহত-১ - আজকের সংবাদ

সদ্য পাওয়া

Home Top Ad

বিজ্ঞাপনের জন্য যোগাযোগ করুন ০১৯২৬৮৭০৭২৭

Post Top Ad

বিজ্ঞাপনের জন্য যোগাযোগ করুন ০১৯২৬৮৭০৭২৭

বৃহস্পতিবার, ১০ ফেব্রুয়ারী, ২০২২

সোনারগাঁওয়ে ভয়াবহ অগ্নিকাণ্ড,অগ্নিদগ্ধে নিহত-১


সোনারগাঁওয়ে ভয়াবহ অগ্নিকাণ্ড, অগ্নিদগ্ধে নিহত- ১


আজকের সংবাদ ডেক্সঃ-নারায়ণগঞ্জের সোনারগাঁও উপজেলার কাচঁপুর এলাকায় একটি কলোনিতে ভয়াবহ অগ্নিকান্ডের ঘটনা ঘটে। গত বুধবার রাত ২ টার দিকে এই ঘটনা ঘটে। 


এ ঘটনায় শিকল বাধা অবস্থায় মানসিক প্রতিবন্ধী রুমা আক্তার (৩২) অগ্নিদগ্ধ হয়ে মারা যান। আহত হয়েছেন নিহতের মা তাছলিমা বেগম। আগুনে ওই কলোনির অর্ধশতাধিক ঘর পুড়ে গেছে। খবর পেয়ে ফায়ার সার্ভিসের তিনটি ইউনিট একঘণ্টা চেষ্টা চালিয়ে আগুন নিয়ন্ত্রণে আনে।


নিহত রুমা আক্তার মুন্সিগঞ্জের শ্রীনগর উপজেলার পশ্চিমবাগড়া এলাকার বাদশা মিয়ার মেয়ে।


প্রত্যক্ষদর্শী ও ভুক্তভোগীরা জানায়, গত বুধবার রাত ৩টার দিকে উপজেলার কাঁচপুরে সেনপাড়া এলাকায় অবস্থিত ফজলুল হক ও মোতালেব মিয়ার কলোনিতে বিদ্যুতের আগুনের সূত্রপাত ঘটে। মুহূর্তের মধ্যে আগুনের লেলিহান শিখা চারদিকে ছড়িয়ে পড়ে। আগুনে ফজলুল হক কলোনীর ৩৩টি টিনশেড ঘর ও মোতালেব মিয়ার কলোনির ৮টি ঘরসহ অর্ধশতাধিক ঘর পুড়ে গেছে। এ সময় অগ্নিদগ্ধ হয়ে শিকল বাধা অবস্থায় মানসিক প্রতিবন্ধী রুমা আক্তার (৩২) নামে একজন নিহত হয়েছে। তাকে বাচাঁনোর চেষ্টা করতে গিয়ে তার মা তাছলিমা বেগম অগ্নিদগ্ধ হয়েছেন।


স্থানীয় লোকজন আগুন নেভানোর চেষ্টা করে ব্যর্থ হয়। পরে সোনারগাঁ, ডেমরা এবং আড়াইহাজার ফায়ার সার্ভিসের তিনটি ইউনিট ঘটনাস্থলে গিয়ে একঘণ্টা চেষ্টা চালিয়ে আগুন নিয়ন্ত্রণে আনে।

নিহতের বড় বোন ঝুমা আক্তার জানান, তার মা কাচঁপুরে পোশাক কারখানায় কাজ করতেন। ছোট বোন রুমা আক্তার গত ৬ ফেব্রুয়ারী কাচঁপুরে তাদের ভাড়া বাসায় বেড়াতে আসেন। সে মানসিক প্রতিবন্ধী থাকায় তাকে শিকল দিয়ে বেধে রাখা হতো। রাত ৩টায় ঘরের চালে আগুন দেখে আমরা তাড়াহুড়ো করে ঘর থেকে বের হয়ে পড়ি। পরে রুমার কথা মনে পড়লে তাকে বাচাঁতে গেলে তার মা অগ্নিদগ্ধ হয়ে আহত হয় এবং রুমা অগ্নিদগ্ধ হয়ে মারা যায়।


কলোনির মালিক ফজলুল হক ও মোতালিব মিয়া দাবী করছেন আগুনে তাদের টিনশেড ঘর ও ভাড়াটিয়াদের মালামাল সহ কোটি টাকারও বেশি ক্ষতি হয়েছে।


ডেমরা ফায়ার স্টেশনের জৈষ্ঠ্য স্টেশন কর্মকর্তা ওসমান গনি জানান, আগুন নিয়ন্ত্রণে আনা হয়েছে। তবে অগ্নিদগ্ধ হয়ে একজন নিহত হয়েছেন। ধারনা করা হচ্ছে বৈদ্যুতিক শর্টসার্কিট থেকে আগুনের সূত্রপাত হয়েছে।


এ ঘটনায় আগুনে ক্ষতিগ্রস্থদের মাঝে শীতবস্ত্র বিতরন করেছেন সোনারগাঁ উপজেলা প্রশাসন। এ সময় উপস্থিত ছিলেন উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা আব্দুল জব্বার।

কোন মন্তব্য নেই:

একটি মন্তব্য পোস্ট করুন

Post Bottom Ad

বিজ্ঞাপনের জন্য যোগাযোগ করুন ০১৯২৬৮৭০৭২৭