কুড়িয়ে পাওয়া টাকা ও ডলার ভর্তি মানিব্যাগ ফেরত দিলেন এস আই মোস্তাফিজ - আজকের সংবাদ

সদ্য পাওয়া

Home Top Ad

বিজ্ঞাপনের জন্য যোগাযোগ করুন ০১৯২৬৮৭০৭২৭

Post Top Ad

বিজ্ঞাপনের জন্য যোগাযোগ করুন ০১৯২৬৮৭০৭২৭

শনিবার, ৫ ফেব্রুয়ারী, ২০২২

কুড়িয়ে পাওয়া টাকা ও ডলার ভর্তি মানিব্যাগ ফেরত দিলেন এস আই মোস্তাফিজ


কুড়িয়ে পাওয়া টাকা ও ডলার ভর্তি মানিব্যাগ ফেরত দিলেন এস আই মোস্তাফিজ


আজকের সংবাদ ডেক্সঃ নারায়ণগঞ্জ সোনারগাঁ থানার উপ পরিদর্শক (এসআই) মোস্তাফিজুর রহমান বিশ্বাস ঢাকা-চট্টগ্রাম মহাসড়কে রাত্রিকালীন সময়ে টাইগার-7 ডিউটিরত অবস্থায় মেঘনা টোল প্লাজার সামনের রাস্তা থেকে টাকা ও ডলার ভর্তি মানিব্যাগ পেয়ে সঠিক মালিককে খুঁজে তার কাছে হস্তান্তর করেন।


গত ৩রা ফেব্রুয়ারি বৃহস্পতিবার রাত আনুমানিক সারে ১২ টায় টাকা ও ডলার ভর্তি মানিব্যাগ পেয়ে প্রকৃত মালিককে খুঁজে তা হস্তান্তর করেন।


তার বিস্তারিত বিবরণটি হুবহু তুলে ধরা হলোঃ-


” চাকরি নয় সেবা”

ঘটনাঃ ২৭/০১/২০২২

আমি এস আই মোঃ মোস্তাফিজুর রহমান বিশ্বাস সঙ্গীয় ফোর্সসহ সোনারগাঁ থানা এলাকায় রাত্রিকালীন (টাইগার-৭) ডিউটি শুরু করি। দিনটি ছিল বৃহস্পতিবার। সোনারগাঁ থানাধীন ঢাকা- চট্টগ্রাম হাইওয়ে রাস্তা থাকার কারনে বৃহস্পতিবার গাড়ীর চাপ একটু বেশি থাকে। আমাদের সোনারগাঁ থানাধীন মেঘনা সেতুর টুল থাকার কারনে রাস্তায় লম্বা ট্রাফিকজ্যাম হয়। যেকারনে আমরা গাড়ীদিয়ে ডিউটি করার সময় মুভমেন্টে থাকি। এমনই ডিউটি করার এক পর্যায়ে রাস্তার পাশে ছোট্ট কিছুএকটা চোখে পরে। ড্রাইভারকে গাড়ি থামাতে বলি। গাড়ি থামানোর পর গাড়ি থেকে নেমে একটি মানিব্যাগ দেখতে পাই। মানিব্যাগ দেখার পর মানিব্যাগটি হাতে নিয়ে এর মধ্যে টাকা এবং ডলার দেখতে পাই। আমি আমি টাকা এবং ডলার পেয়ে আনন্দিত হতে পারি নাই। আমার মনের মধ্যে ভয় চলে আসে। আমি এবং আমার সাথে থাকা পুলিশ কনস্টেবল ও ড্রাইভারকে মানিব্যাগ পাওয়ার স্থান হইতে আশেপাশের এলাকায় তল্লাশি করতে থাকি যে মানিব্যাগের মালিককে কোন দুষ্কৃতকারী বা ছিনতাইকারী আঘাতকরে আহত বা নিহত করে ফেলে রেখে গিয়েছে কিনা। খুজাখুজি করিয়া কোনকিছু না পাইয়া টেনশন হতে থাকে। এক পর্যায়ে খুজাখুজি করিয়া মানিব্যাগের ভিতর একটি ভিজিটিং কার্ড পাই। কার্ডে নাম ওমর ফারুক ও একটি মোবাইল নাম্বার পাই। তখন রাত বাজে প্রায় ০৩ঃ০০ টা। আমি বিলম্ব না করিয়া সেই নাম্বারে ফোন করি। ফোন রিসিভ না করায় টেনশন আরও বাড়ে। অনেকক্ষণ ফোন দেওয়ার পর ফোন রিসিভ করিলে আমি আশার আলো দেখতে পাই। কিন্তু পুনরায় নিরাশ হয়ে যাই। ফোন রিসিভ করলে বলে আমি ওমর ফারুকের কর্মচারী। সেই কর্মচারীর কাছে অধীর আগ্রহে জানতে চাই ওমর ফারুক কোথায়। উত্তরে তিনি জানান মালিক রাতে ঢাকায় গিয়েছে। আমার টেনশন আরও বেড়ে গেল। কর্মচারীর কাছে আমি ওমর ফারুকের মোবাইল নাম্বার চাইলাম। সে আমাকে একটি মোবাইল নাম্বার দেয়। আমি বিলম্ব না করিয়া সেই নাম্বারে ফোন দেই। পুনরায় একই ঘটনা ফোন রিসিভ হয় না। তবে বেশিক্ষণ আমাকে টেনশন করতে হয় নি। সেই আশার ফোন অবশেষে রিসিভ করেন। আমি জানতে চাই আপনি কোথায়? তিনি আমাকে জানান তিনি ঢাকায় আছেন এবং সুস্থ আছেন। আমার নিজের মধ্যে কেন জানি একটু ভালোলাগা কাজ করলো। আমি বললাম আমি সোনারগাঁ থানার এস আই মোঃ মোস্তাফিজুর রহমান আমি রাস্তায় একটি মানিব্যাগ পেয়েছি। উত্তরে ফরুক সাহেব বললেন আমি রাস্তায় নেমে গাড়িতে উঠার সময় আমার পকেটে থাকা মানিব্যাগটি রাস্তায় পরে যায়। ফারুক সাহেব এই সংবাদটি পেয়ে হাসিমাখা কন্ঠে বলে ফেললেন আল্লাহর দুনিয়ায় এখনও ভালো মানুষ আছেন। ফারুক সাহেবের কথা শুনে মনের মধ্যে বেজে উঠল মাননীয় আইজিপি স্যারের সেই মহান কথা ” চাকরি নয় সেবার জন্য এসো”।

অবশেষে আজ বিকেলে ফারুক সাহেবের মানিব্যাগটি তাহার নিকট অক্ষত অবস্থায় ফিরিয়ে দিতে পেরে এই মহান পেশার প্রতি সম্মানবোধ বেশি হচ্ছে।

ধন্যবাদ বাংলাদেশ পুলিশ।

কোন মন্তব্য নেই:

একটি মন্তব্য পোস্ট করুন

Post Bottom Ad

বিজ্ঞাপনের জন্য যোগাযোগ করুন ০১৯২৬৮৭০৭২৭