কেন্দ্র দখলের শঙ্কায় দুই স্বতন্ত্র প্রার্থী রব ও মাহবুব - আজকের সংবাদ

সদ্য পাওয়া

Home Top Ad

বিজ্ঞাপনের জন্য যোগাযোগ করুন ০১৯২৬৮৭০৭২৭

Post Top Ad

বিজ্ঞাপনের জন্য যোগাযোগ করুন ০১৯২৬৮৭০৭২৭

শনিবার, ২৫ ডিসেম্বর, ২০২১

কেন্দ্র দখলের শঙ্কায় দুই স্বতন্ত্র প্রার্থী রব ও মাহবুব


কেন্দ্র দখলের শঙ্কায় দুই স্বতন্ত্র প্রার্থী রব ও মাহবুব 


আজকের সংবাদ ডেস্কঃ ৪র্থ ধাপে আগামীকাল রোববার নারায়ণগঞ্জ সোনারগাঁ উপজেলার বৈদ্যেরবাজার  ইউপি নির্বাচন অনুষ্ঠিত হতে যাচ্ছে ।


আর নির্বাচনকে ঘিরে বৈদ্যেরবাজার ইউপিতে ভোটার ও প্রার্থীদের মধ্যে বিভিন্ন সমিকরন চলছে। সুষ্ঠু ভোট হবে কিনা,না নৌকার প্রার্থীর সমর্থকরা জোড় করে কেন্দ্র দখল করে জাল ভোটের মাধ্যমে ভোটারদের ভোটাধিকার হনন করবে তারই শঙ্কায় রয়েছে বৈদ্যেরবাজার ইউপি নির্বাচনে দুই স্বতন্ত্র প্রার্থী ডাঃআব্দুর রব ও মাহবুব সরকার। ইতিমধ্যে তারা প্রশাসনকে বিষয়টি অবহিত করেছেন। তবে প্রশাসন বলেছে সুষ্ঠু নির্বাচনের বিকল্প নেই।


এবিষয়ে মাহবুব সরকারর ও ডাঃ আব্দুর রব জানান,নৌকার প্রার্থী ও তার সমর্থকসহ বহিরাগতরা জোর করে কেন্দ্র দখলের সকল চেষ্টাই করেছেন,তারা বলেন আগামী কালকের নির্বাচনকে কেন্দ্র করে আওয়ামীলীগের নৌকা প্রতীকের প্রার্থী আল আমিন সরকারকে জোর করে বিজয়ী করতে ভোট কেন্দ্র দখলের পরিকল্পনা করেছে আওয়ামীলীগের শীর্ষ নেতারা। 


ইতিমধ্যে আমরা আওয়ামীলীগ নেতাদের গোপন বৈঠকের একটি সিদ্ধান্তের কথা জানতে পারি,  সিদ্ধান্ত হয় যে, ভোটের দিন ভোট কেন্দ্র দখল করে নিয়ন্ত্রনের দায়িত্বে থাকবে আওয়ামীলীগের ১৫ নেতাকর্মী। যারা ভোট কেন্দ্র দখলের মুল মনিটরিং ও কেন্দ্র দখল করে বিপরীত পোলিং এজেন্টদের ভয়ভীতি প্রদর্শন করে কেন্দ্রের বুথের ভেতরে বসিয়ে রেখে নৌকার পক্ষে সীল মারার ব্যবস্থা করবেন তাদের সাথে থাকবে আরো ২৫জন কর্মী, যারা প্রকাশ্যে টেবিলে সীল মারবেন। 


আর এসব দায়িত্ব দেয়া হয়েছে হত্যা মামলার আসামি, সন্ত্রাসী ও মাদক ব্যবসায়ীদের। এদের মধ্যে রয়েছেন আওয়ামীলীগের শীর্ষ দু’একজন নেতার নামও।


স্থানীয় এলাকাবাসী ও একাধিক সূত্রে জানা যায়, বৈদ্যেরবাজার ইউনিয়নে গত ১৬ ডিসেম্বর রাতে  গোপন বৈঠকে এসব সিদ্ধান্ত নেয়া হয়। গোপনে বৈঠকে ১৫ জনের তালিকা তৈরি করা হয়, যারা মুলত ভোট কেন্দ্র দখল ও নিয়ন্ত্রনের মুল দায়িত্বে থাকবেন। এর আগে বৈঠকে নেতাকর্মীরা মত দেন- এখানে সুষ্ঠু নির্বাচন হলে নৌকার বিজয়ের কোনো সম্ভাবনাই নেই। ফলে বিজয়ের বিকল্প পথ হিসেবে ভোট কেন্দ্র দখল করে সীল মারার ব্যবস্থা করতে হবে। যার ফলশ্রুতিতে এমন সিদ্ধান্ত নেয়া হয়।


নির্বাচনে সোনারগাঁও পৌরসভা,বারদী,সাদিপুর, মোগরাপাড়া ইউনিয়ন থেকে কয়েক হাজার নেতাকর্মী সরবরাহের ব্যবস্থা নেয়ার সিদ্ধান্তও হয়। যদিও মিডিয়াতে আগে থেকেই আশংকা প্রকাশ করে দুই স্বতন্ত্র প্রার্থী এমন অভিযোগ করে আসছেন।

কোন মন্তব্য নেই:

একটি মন্তব্য পোস্ট করুন

Post Bottom Ad

বিজ্ঞাপনের জন্য যোগাযোগ করুন ০১৯২৬৮৭০৭২৭