রূপগঞ্জে জালিয়াত চক্রের বিরুদ্ধে মুক্তিযোদ্ধার জমি বিক্রির অভিযোগ - আজকের সংবাদ

সদ্য পাওয়া

Home Top Ad

বিজ্ঞাপনের জন্য যোগাযোগ করুন ০১৯২৬৮৭০৭২৭

Post Top Ad

বিজ্ঞাপনের জন্য যোগাযোগ করুন ০১৯২৬৮৭০৭২৭

রবিবার, ১২ ডিসেম্বর, ২০২১

রূপগঞ্জে জালিয়াত চক্রের বিরুদ্ধে মুক্তিযোদ্ধার জমি বিক্রির অভিযোগ



রূপগঞ্জ (নারায়ণগঞ্জ) প্রতিনিধিঃ-নারায়ণগঞ্জের রূপগঞ্জে দাউদপুর ইউনিয়নের হিরনাল মৌজার বীর নিবাসসহ ২১ শতাংশ জমি জালিয়াত চক্রের বিরুদ্ধে জালিয়াতি করে বিক্রির অভিযোগ করেন বীর মুক্তিযোদ্ধা মোস্তফা কামাল। জালিয়াত চক্রের হাত থেকে রক্ষা পেতে মুক্তিযোদ্ধা মোস্তফা কামাল মাননীয় প্রধানমন্ত্রী কাছে mithumia1@gmail.com থেকে একটি অভিযোগপত্র প্রেরণ করেন। 

অভিযোগে তিনি জানান, তিনি একজন মুক্তিযোদ্ধা ও সাবেক সেনা সদস্য। দাউদপুর ইউনিয়নের হিরনাল মৌজায় এসএ ১৮১ ও আরএস ৩২৫ নম্বর দাগে ক্রয়কৃত ও পৈত্রিক সূত্রে পাওয়া ৭৮ শতাংশ জমি তিনি ও তার ভাই এবং ভাতিজা দীর্ঘদিন ধরে ভোগদখল করে আসছেন। সে জমির নামজারি ও খাজনা তিনি নিয়মিত পরিশোধ করে আসছেন। সে জমিতে প্রধানমন্ত্রী শেখ হাসিনা তাকে উপহার হিসেবে ‘বীর নিবাস’ নামে একটি বাড়ি নির্মাণ করে দিয়েছেন। সে বাড়িতেই তার পরিবার নিয়ে দীর্ঘদিন ধরে বসবাস করে আসছেন।

সম্প্রতি একই এলাকার অলিউল্লাহ ফকির, শহিদুল্লাহ ফকির, আতিকাল্লাহ ফকির, হাফিজুল্লা, আরিফা বেগম, সুফিয়া বেগম, শিরিনা আক্তার, ফুয়া আক্তার, ইব্রাহীমসহ কয়েকজন ভূমি জালিয়াতচক্র মিলে তার বড় ভাই সাবেক সেনা সদস্য মৃত ফজলুল হক ফকির, তার ভাতিজা ক্যাবল অপারেটর ব্যবসায়ী হুমায়ুন কবির মিঠুর স্ত্রী সুফিয়া বেগমের জমিসহ মোট ৭৮ শতাংশ জমি জালিয়াতি করে ভুয়া দলিলের মাধ্যমে অন্যস্থানে বিক্রি করে দেয় বলে তারা অভিযোগ করেন।

উপজেলা ভূমি অফিসের কর্মকর্তাদের কাছে কোনো প্রকার সহযোগিতা না পেয়ে তিনি নারায়ণগঞ্জ জেলা জুডিশিয়াল ম্যাজিষ্টে্রট আদালতে জাল—জালিয়াতির একটি মামলা দায়ের করেন।  পরে গত ৩ ডিসেম্বর আদালত রূপগঞ্জ থানাকে মামলা গ্রহণের আদেশ করলে রূপগঞ্জ থানা পুলিশ মামলাটি (মামলা নম্বর—৮ (১২)২১) গ্রহণ করে। 

অভিযুক্তদের সঙ্গে যোগাযোগ করা হলে তারা বলেন,  আমাদের বিরুদ্ধে আনীত অভিযোগ সম্পূর্ণ মিথ্যা বানোয়াট ও ভিত্তিহীন। একটি কুচক্রিমহল সমাজে আমাদের হেয় প্রতিপন্ন করতে মুক্তিযোদ্ধাকে ঠাল হিসাবে ব্যবহার করছে। মুক্তিযোদ্ধার বীর নিবাস হচ্ছে আরএস ৩২৪ নং দাগে। আর আমাদের জমি আরএস ৩২৫ নং দাগে। আমরা আমাদের জমি বিক্রি করেছি

কোন মন্তব্য নেই:

একটি মন্তব্য পোস্ট করুন

Post Bottom Ad

বিজ্ঞাপনের জন্য যোগাযোগ করুন ০১৯২৬৮৭০৭২৭