সামাজিক যোগাযোগ মাধ্যমে উস্কানিমূলক বিভ্রান্তিকর ও মিথ্যা অপপ্রচারের দায়ে গ্রেফতার-১ - আজকের সংবাদ

সদ্য পাওয়া

Home Top Ad

বিজ্ঞাপনের জন্য যোগাযোগ করুন ০১৯২৬৮৭০৭২৭

Post Top Ad

বিজ্ঞাপনের জন্য যোগাযোগ করুন ০১৯২৬৮৭০৭২৭

শনিবার, ২৩ অক্টোবর, ২০২১

সামাজিক যোগাযোগ মাধ্যমে উস্কানিমূলক বিভ্রান্তিকর ও মিথ্যা অপপ্রচারের দায়ে গ্রেফতার-১



আজকের সংবাদ ডেক্সঃ- নারায়ণগঞ্জে শান্তিপূর্ণভাবে মানববন্ধন ও প্রতিবাদ সমাবেশে "ককটেল বিস্ফোরণ' এর গুজব সামাজিক যোগাযোগ মাধ্যমে অপপ্রচার এর অভিযোগে সিদ্ধিরগঞ্জ থেকে ইমরান নাজির(২৬) নামে এক ব্যক্তিকে গ্রেফতার করেছে র‌্যাব-১১।


কুমিল্লার পূজা মন্ডপের ঘটনাকে কেন্দ্র করে সারাদেশে হিন্দু সম্প্রদায়িক সম্প্রীতি বিনষ্টের উদ্দেশ্যে হামলা,অগ্নিসংযোগ ও হত্যার প্রতিবাদে গত ১৯ অক্টোবর নারায়ণগঞ্জে শান্তিপূর্ণভাবে মানববন্ধন এবং প্রতিবাদ সমাবেশ এর আয়োজন করা হয়।


সেই সমাবেশে "ককটেল বিস্ফোরণ' এর গুজব সামাজিক যোগাযোগ মাধ্যমে অপপ্রচার সাম্প্রদায়িক সম্প্রীতি বিনষ্টের উদ্দেশ্যে নাজির হোসেন ওরফে ইমরান নাজির নামে এক ব্যক্তি সামাজিক যোগাযোগ মাধ্যমে একটি পোস্ট প্রদান করেন। এরই প্রেক্ষিতে র‌্যাব জড়িতকে আইনের আওতায় নিয়ে আসতে গোয়েন্দা নজরদারি বৃদ্ধি করে। 



তারই ধারাবাহিকতায় শনিবার(২৩ অক্টোবর) বিকেলে সিদ্ধিরগঞ্জ থানার পাইনাদী নতুন মহল্লা সাকিনস্থ চট্টগ্রাম হতে ঢাকাগামী মহাসড়কের দক্ষিণ পাশের ফুট ওভার ব্রীজ এর নিচ হতে গ্রেফতার করা হয়। 


র‌্যাব-১১র প্রেস বিজ্ঞপ্তিতে জানা যায়, গ্রেফতারের পর প্রাথমিক জিজ্ঞাসাবাদে সে ঘটনার সত্যতা স্বীকার করেন। কুমিল্লার নানুয়ার দীঘির পাড় এর সাম্প্রতিক সময়ে হামলার ঘটনাটিকে ব্যবহার করে সেই সাম্প্রাদায়িক সম্প্রীতি বিনষ্টের উদ্দেশ্যে সামাজিক যোগাযোগ মাধ্যমে বিভিন্ন উস্কানিমূলক বিভ্রান্তিকর ও মিথ্যা অপপ্রচার করে আসছিল। সাম্প্রাদায়িক সম্প্রীতি বিনষ্টের উদ্দেশ্যে হামলা, অগ্নিসংযোগের ঘটনার প্রতিবাদে নারায়ণগঞ্জে আয়োজিত শান্তিপূর্ণ সমাবেশে "ককটেল বিস্ফোরণ' এর গুজব সামাজিক যোগাযোগ মাধ্যমে ছড়ানোর মাধ্যমে সে জনসাধারণকে উত্তেজিত করার অপচেষ্টা চালায়। পরবর্তীতে সে পোস্টটি ডিলিট করে দিয়ে রাজধানীসহ বিভিন্ন এলাকায় আত্বোগোপনে চলে যায়। 


এবিষয়ে গ্রেফতারকৃতর বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা প্রক্রিয়াধীন। 


কোন মন্তব্য নেই:

একটি মন্তব্য পোস্ট করুন

Post Bottom Ad

বিজ্ঞাপনের জন্য যোগাযোগ করুন ০১৯২৬৮৭০৭২৭