নিন্ম মানের সামগ্রী দিয়ে ড্রেন নির্মাণ,কাজ শেষ হতে না হতেই ধসে পড়েছে স্লাব, - আজকের সংবাদ

সদ্য পাওয়া

Home Top Ad

বিজ্ঞাপনের জন্য যোগাযোগ করুন ০১৯২৬৮৭০৭২৭

Post Top Ad

বিজ্ঞাপনের জন্য যোগাযোগ করুন ০১৯২৬৮৭০৭২৭

রবিবার, ৫ সেপ্টেম্বর, ২০২১

নিন্ম মানের সামগ্রী দিয়ে ড্রেন নির্মাণ,কাজ শেষ হতে না হতেই ধসে পড়েছে স্লাব,


নিন্ম মানের সামগ্রী দিয়ে ড্রেন নির্মাণ,কাজ শেষ হতে না হতেই ধসে পড়েছে স্লাব,



সোনারগাঁ উপজেলা প্রতিনিধিঃ- নারায়ণগঞ্জ সোনারগাঁ উপজেলার মোগরাপাড়া ইউনিয়ন এর ৩নং ওয়ার্ডের বন্দেরা এলাকায় ড্রেন নির্মাণ কাজ শেষ হতে না হতেই ধসে পড়েছে স্লাব এ ছাড়া নির্মাণাধীন ড্রেনের অপর অংশে দেখা দিয়েছে ফাটল। যেকোনো সময় ফাটল ধসে পড়ার আশঙ্কা করছেন এলাকাবাসী। নির্মাণ কাজ শেষ না হতেই স্লাব ধসে পড়ায় তীব্র ক্ষোভ প্রকাশ করেছেন  সাধারণ মানুষ।


এলাকাবাসী জানান,বন্দেরার শাহজালাল এর দোকান  থেকে সিরাজের বাড়ী পর্যন্ত প্রায় আড়াইশত ফিট ড্রেনটি নিম্ন মানের নির্মাণ সামগ্রী ব্যবহার এবং আরসিসি ঢালাই না দেয়ায় নির্মাণের কয়েক দিনের মাথায় হঠাৎ ধসে পড়ে একটি স্লাব। অনুমান দের মাস আগে ড্রেনের নির্মাণ কাজ শুরু করে মোগরাপাড়া ইউনিয়ন পরিষদের ১/২/৩ নং ওয়ার্ডের মহিলা সদস্য সাবিনা ইয়াসমিন। শুরু থেকেই ড্রেন নির্মাণে ধীর গতিসহ নিন্ম মানের কাজ ব্যাপক অনিয়ম ও দুর্নীতি পরিলক্ষিত হয়।

কাজের মান নিয়ে শুরু থেকেই অভিযোগ ছিল এলাকাবাসীর। এতে ঠিকাদারি প্রতিষ্ঠান কোনো কর্ণপাত করেনি। এ নিয়ে চরম ক্ষোভ প্রকাশ করেছিল এলাকাবাসী। এলাকাবাসী আরো জানান, বন্দেরার এলাকায় গত দেরমাস আগে ড্রেন নির্মাণ কাজ শুরু করে। ড্রেনের সাল্ব কোথাও পনো তিন ফুট কোথাও ২ বা আড়াই ফুট,৩ ফুট করে নির্মাণের কথা থাকলেও তা মানা হয়নি। ড্রেনের পিথ নির্মাণ করা হয়েছে দুই ফুটেরও কম। এখানে ৮ফুট রাস্তার জায়গা থাকা সত্ত্বেও মাত্র ২ফুট নেয়া হয়েছে।


ড্রেনের কাজ ঠিক মতো না হওয়ায় কোনো যানবাহন চলাচল করতে পারছে না। এতে করে যানবাহন চলাচল ব্যাহত হতে পারে এবং দুর্বল গাথুনির কারণে ড্রেনের পিথগুলো ভেঙ্গে পড়তে পারে বলে এলাকবাসী জানান।বর্তমানে চরম দুর্ভোগ পোহাচ্ছেন এলাকাবাসী।এলাকাবাসী আরোও বলেন সাবিনা মেম্বার এর কাছে কয়েক দফায় গিয়েও কোন কাজ হইনি, তিনি বলেন ড্রেন নির্মান কাজ কি আপনাদের কাছ থেকে শিখতে হবে,এই কথা বলে তাদের বিদায় করে দেন।সর্বশেষ এলাকাবাসী প্রতি বাড়ী থেকে দুশত টাকা করে চাঁদা দিয়ে স্লাব ও ড্রেনের নিচের ঢালাই দেয়,এবিষয়ে উর্দ্ধতন কর্মকর্তার দৃষ্টি কামনা করেন এলাকাবাসী। 


এবিষয়ে মহিলা সদস্য সাবিনা ইয়াসমিন জানান,ইউনিয়ন কার্যাদেশ অনুযায়ী কাজ হয়েছে।

কোন মন্তব্য নেই:

একটি মন্তব্য পোস্ট করুন

Post Bottom Ad

বিজ্ঞাপনের জন্য যোগাযোগ করুন ০১৯২৬৮৭০৭২৭