সোনারগাঁয়ে করোনার পরবর্তি স্বাস্থ্য সচেতনতা ও শিক্ষা বিষয়ক মতবিনিময় সভা - আজকের সংবাদ

সদ্য পাওয়া

Home Top Ad

বিজ্ঞাপনের জন্য যোগাযোগ করুন ০১৯২৬৮৭০৭২৭

Post Top Ad

বিজ্ঞাপনের জন্য যোগাযোগ করুন ০১৯২৬৮৭০৭২৭

বুধবার, ২২ সেপ্টেম্বর, ২০২১

সোনারগাঁয়ে করোনার পরবর্তি স্বাস্থ্য সচেতনতা ও শিক্ষা বিষয়ক মতবিনিময় সভা



আজকের সংবাদ ডেস্কঃ- নারায়ণগঞ্জ সোনারগাঁয় করোনার পরবর্তি স্বাস্থ্য সচেতনা ও শিক্ষা ব্যবস্থা নিয়ে করনীয় দিক নির্দেশনা সম্পর্কে মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়েছে। 


গতকাল বুধবার সকালে উপজেলার পিরোজপুর ইউনিয়নের মেঘনা স্কুল এন্ড কলেজের ম্যানেজিং কমিটির সভাপতি ইঞ্জিনিয়ার মাসুদুর রহমান মাসুমের সভাপতিত্বে স্কুলের সভা কক্ষে এ মত বিনিময় সভা অনুষ্ঠিত হয়।


সভায় স্কুল এন্ড কলেজের সভাপতি ইঞ্জিনিয়ার মাসুদুর রহমান মাসুম ম্যানেজিং কমিটির সদস্য ও শিক্ষকদের উদ্দেশে বলেন, বৈশ্বিক করোনা ভাইরাসের কারণে দীর্ঘদিন শিক্ষা প্রতিষ্ঠান বন্ধ ছিল। সরকারের দূদর্শিতার কারণে পৃথিবীর উন্নত দেশের সাথে তাল মিলিয়ে আমরা করোনা ভাইরাস থেকে দেশ ও দেশের মানুষকে রক্ষা করতে পেরেছি। পৃথিবীর অনেক দেশে এখন স্কুল কলেজ তো খোলা দুরের কথা করোনা থেকে রক্ষা পাচ্ছেনা। আমরা আশা করি আল্লাহ তাদের দ্রুত এ ভাইরাস থেকে তাদের রক্ষা করবেন। সে সাথে বলবো আমাদের প্রধানমন্ত্রী শেখ হাসিনা খাদ্য ও টিকা প্রদানের মাধ্যমে যেভাবে করোনার মোকাবেলা করেছেন সেটা বিশ্বের বুকে একটি বিরল ঘটনা। সে সাথে তিনি বয়স্ক থেকে যুবকদের প্রদানের মাধ্যম্যে আল্লাহর রহমতে করোনার সংক্রমন ১০% নিচে নিতে সক্ষম হয়েছেন এবং তিনি ঘোষনা দিয়েছিলেন করোনার সংক্রমন ১০% নিচে নেমে আসলে সকল শিক্ষা প্রতিষ্ঠান খুলে দিবেন। তিনি তার অঙ্গিকার রক্ষা করেছেন। এখন আমাদের দায়িত্ব হলো সরকারের নির্দেশনা মেনে আমাদের ছেলে মেয়েদের করোনা ভাইরাস থেকে সুরক্ষা রাখা সেজন্য ম্যানেজিং কমিটির সদস্য থেকে শুরু করে প্রতিটি শিক্ষকের দায়িত্ব রয়েছে। সেজন্য স্কুলে প্রবেশের পূর্বে প্রতিটি শিক্ষার্থীকে মাস্ক পরা নিশ্চিত করতে হবে। হাত ধুয়ে বিদ্যালয়ে প্রবেশ করতে হবে, কোন শিক্ষার্থীর জ্বর কিংবা কাশি থাকলে তাকে দ্রুত ডাক্তারের কাছে যাওয়ার পরামর্শ দিতে হবে। এছাড়া বিগত দিনে লেখাপড়ার যে ক্ষতি হয়েছে সেটা আস্তে আস্তে শিক্ষার্থীদের পুষিয়ে নিতে হবে। সে ব্যাপারে কোন গাফলতি চলবেনা। শিক্ষার ব্যাপারে সবাইকে সিরিয়াস হতে হবে। এ ব্যাপারে যা যা করনীয় আমাকে জানাবেন আমি সাথে সাথে তার ব্যবস্থা করে দিবো।


এসময় মেঘনা শিল্পনগরী স্কুল এন্ড কলেজের ম্যনেজিং কমিটির সদস্য,শিক্ষকরা উপস্থিত ছিলেন। 

কোন মন্তব্য নেই:

একটি মন্তব্য পোস্ট করুন

Post Bottom Ad

বিজ্ঞাপনের জন্য যোগাযোগ করুন ০১৯২৬৮৭০৭২৭