কাঁচপুর হাইওয়ে পুলিশের অভিযানে ই-প্রসিকিউশনের মাধ্যমে ৬লক্ষ ৭৯হাজার টাকা জরিমানা - আজকের সংবাদ

সদ্য পাওয়া

Home Top Ad

বিজ্ঞাপনের জন্য যোগাযোগ করুন ০১৯২৬৮৭০৭২৭

Post Top Ad

বিজ্ঞাপনের জন্য যোগাযোগ করুন ০১৯২৬৮৭০৭২৭

শুক্রবার, ২ জুলাই, ২০২১

কাঁচপুর হাইওয়ে পুলিশের অভিযানে ই-প্রসিকিউশনের মাধ্যমে ৬লক্ষ ৭৯হাজার টাকা জরিমানা


কাঁচপুর হাইওয়ে পুলিশের অভিযানে ই-প্রসিকিউশনের মাধ্যমে ৬লক্ষ ৭৯হাজার টাকা জরিমানা 


আজকের সংবাদ ডেক্সঃ লকডাউনে বিভিন্ন পরিবহন মহাসড়কে অবৈধ ভাবে চলাচল করায় কাঁচপুর হাইওয়ে থানা পুলিশ গত ২৭ই জুন থেকে ৩০ই জুন পযর্ন্ত বিভিন্ন পরিবহনকে ২৬০ টি মামলায় দিয়ে ৬ লক্ষ ৭৯ হাজার টাকা জরিমানা করে রাজস্ব আদায় করা হয়েছে।

লকডাউনে মহাসড়কে অবৈধ ভাবে চলাচলে হাইওয়ে পুলিশ ই-প্রসিকিউশনের মাধ্যমে এ জরিমানা আদায় করেন। 

কাঁচপুর হাইওয়ে থানার অফিসার ইনচার্জ মনিরুজ্জামানের নির্দেশে মহাসড়কে দায়িত্ব পালন কালে আইন অমান্য করে যে সকল যানবাহন মহাসড়কে চলাচলের সময় রিক্সা,ইজিবাইক,সিএনজি,বাস,ট্রাক, মোটরসাইকেল,প্রাইভেটকার, কাভার্ডভ্যান,মাইক্রোবাস ও পিকাপসহ মোট ২৬০ টি যানবাহনকে ৬লক্ষ ৭৯ হাজার টাকা জরিমানা করেন।

ই-প্রসিকিউশনের মাধ্যমে মেশিনের সাহায্য মামলা দিলে পরিবহন চালকরা জরিমানার টাকা ইউ ক্যাশ প্রদান করলে সরকারের রাজস্ব খাতে এ টাকা জমা হচ্ছে ।জানা যায়,কাচঁপুর হাইওয়ে পুলিশের অফিসার ইনচার্জ মনিরুজ্জামান মনির এর যথাযথ পদক্ষেপ এর কারনে মহাসড়কে যানজট কমে গেছে। যাত্রীদের আরামদায়ক যাত্রা ও মহাসড়ক সু-শৃঙ্খল রাখতে হাইওয়ে পুলিশের মানবিক ভুমিকা পালন করছেন ।


এদিকে হাইওয়ের থানার অফিসার ইনচার্জ মনিরুজ্জামান বলেন,মহাসড়কে দায়িত্ব কর্তব্যরত হাইওয়ে পুলিশ ঢাকা-চট্টগ্রাম ও সিলেট মহাসড়ককে যানজট নিরসনে নির্ভীক দায়িত্ব পালন করছেন। হাইওয়ে পুলিশ লকডাউনে প্রতিদিনই মহাসড়কে টহল দিয়ে যাচ্ছেন এবং গুরুত্বপূর্ন পয়েন্টে দুই থেকে তিন শিফট কাজ করছেন। কোন ধরনের অবৈধ গাড়ি পাকিং করতে দেওয়া হচ্ছে না। যার ফলে মহাসড়কে যানজটের পরিমানও কমে যাচ্ছে। কেউ যদি অবৈধভাবে পার্কিং করে তাহলে তাকে আইনগত ভাবে জরিমানা করা হচ্ছে।


গাজীপুর হাইওয়ে রিজিয়ন পুলিশ সুপার আলী আহম্মদ খান স্যারের সঠিক তত্বাবধানে হাইওয়ে পুলিশ দায়িত্ব ও কর্তব্য পালনে বিরাট ভূমিকা পালন করছেন। তার নেতৃত্বে মহাসড়ককে সিসি ক্যামেরা আওতাধীন করা হবে।এছারাও কোন প্রকার বিশৃঙ্খলা করতে দেওয়া হবে না।

তিনি আরো বলেন,লকডাউনে প্রতিদিনেই মামলার সংখা বৃদ্ধি পাচ্ছে,এ ধারাবাহিকতা অব্যাহত থাকবে এবং মহাসড়কে বিভিন্ন বিশৃঙ্খলা অবসান করতে কাচঁপুর হাইওয়ে পুলিশের সবসময় দৃষ্টি রয়েছেন। কোন পরিবহন আইন অমান্য করলে আইনের আওতায় আনা হবে কাউকে ছাড় দেওয়া হবে না। তিনি আরো বলেন,পহেলা জুলাই থেকে মহাসড়কে যারা চলাচল করছে তাদেরকে সরকারের প্রজ্ঞাপন অনুযায়ী চলার জন্য আহবান জানান তিনি। তবে আইন অমান্য করলে ব্যবস্থা গ্রহণ করা হবে।

কোন মন্তব্য নেই:

একটি মন্তব্য পোস্ট করুন

Post Bottom Ad

বিজ্ঞাপনের জন্য যোগাযোগ করুন ০১৯২৬৮৭০৭২৭