সোনারগাঁ থানায় মামলা,জিডি করতে টাকা লাগেনা- ওসি হাফিজুর রহমান - আজকের সংবাদ

সদ্য পাওয়া

Home Top Ad

বিজ্ঞাপনের জন্য যোগাযোগ করুন ০১৯২৬৮৭০৭২৭

Post Top Ad

বিজ্ঞাপনের জন্য যোগাযোগ করুন ০১৯২৬৮৭০৭২৭

বৃহস্পতিবার, ১৭ জুন, ২০২১

সোনারগাঁ থানায় মামলা,জিডি করতে টাকা লাগেনা- ওসি হাফিজুর রহমান


সোনারগাঁ থানায় মামলা,জিডি করতে টাকা লাগেনা --ওসি হাফিজুর রহমান 


আজকের সংবাদ ডেক্সঃ নারায়ণগঞ্জ সোনারগাঁ থানা ভবনের প্রবেশ দ্বারে ও ডিউটি অফিসারের রুমে ব্যতিক্রমী সাইন বোর্ড টাঙ্গিয়ে দেওয়া হয়েছে। এতে লেখা আছে সোনারগাঁ থানায় মামলা,জিডি বা ক্লিয়ারেন্স করতে টাকা লাগেনা’।


সোনারগাঁ থানার সদ্য যোগদান করা ওসি হাফিজুর রহমান এই ব্যতিক্রমী উদ্যোগ গ্রহণ করেছেন। ওসির এই উদ্যোগকে সোনারগাঁ উপজেলার বিভিন্ন শ্রেণি-পেশার মানুষ স্বাগত জানিয়েছেন।


অনুসন্ধানে জানা যায়,থানায় কর্মরত পুলিশ কর্মকর্তা ও দালালদের ঘুষ বাণিজ্য ঠেকাতে এই উদ্যোগ হাতে নেয় জেলা পুলিশের শীর্ষ কর্মকর্তারা। সেখানে দেয়া হয়েছে নারায়ণগঞ্জ জেলা পুলিশ সুপার, অতিরিক্ত পুলিশ সুপার (সার্কেল-খ) ও সোনারগাঁ থানার অফিসার ইনচার্জের মোবাইল নাম্বার। 


দেশের মানুষের জানমাল রক্ষা থেকে শুরু করে সর্বোচ্চ নিরাপত্তা নিশ্চিত করে বাংলাদেশ পুলিশ। কাজের বেলায় জনকল্যাণকে প্রাধান্য দেয়া হবে। থানায় কোনো সুবিধাবাদি বা দালালের সুযোগ নেই। 


সোনারগাঁ থানার সদ্য যোগদানকারী অফিসার ইনচার্জ মোঃ হাফিজুর রহমান  বলেন,ঢাকা রেঞ্জের ডিআইজি জনাব হাবিবুর রহমান বিপিএম-বার, পিপিএম-বার স্যার ও নারায়ণগঞ্জ জেলা পুলিশ সুপার জনাব জায়েদুল আলম পিপিএম-বার স্যার এর নির্দেশনা অনুসারে আমি এই থানায় অফিসার ইনচার্জ হিসেবে যোগদান করার পর থানায় সেবা প্রত্যাশীরা যাতে কোন প্রকার প্রতারণা বা হয়রাণির শিকার না হয় তার জন্য এই সাইন বোর্ড টাঙ্গানো হয়েছে। আমরা সোনারগাঁ থানার পক্ষ থেকে কোন প্রকার টাকা ছাড়াই জনগনকে সেবা দিতে চাই।


থানার কোনো পুলিশ সদস্যের কারণে যদি সেবা প্রত্যাশী কোন ধরনের বিড়ম্বনায় পড়েন তাৎক্ষণিক ব্যবস্থা নেওয়া হবে বলেও জানান তিনি। 


তিনি বলেন,পুলিশই জনতা,জনতাই পুলিশ। পুলিশ জনতা মিলে কাজ করলে সমাজে কোন অপরাধ থাকবে না। সন্ত্রাস,জঙ্গি,মাদক,জুয়া,বাল্য বিবাহ,নারী ও শিশু নির্যাতনসহ এলাকায় অপরাধমূলক কর্মকাণ্ড দেখলেই পুলিশকে তথ্য দিয়ে সহায়তা করুন। সমাজের যে কোন অপরাধ কর্মকান্ড নির্মূল করতে পুলিশ আপনাদের পাশে আছে। সাধারণ মানুষের জন্য পুলিশের দরজা সবসময় উন্মুক্ত থাকবে। সর্বোচ্চ আন্তরিকতা ও সততার সাথে কাজ করবে পুলিশ। তিনি বলেন,সমাজ থেকে অপরাধ দূর করতে হলে সবার আগে প্রয়োজন পারিবারিক উদ্যোগ। পারিবারিক শিক্ষাই পারে একজন সন্তানকে আদর্শ নাগরিক হিসেবে গড়ে তুলতে। সমাজে অপরাধ দমনে পুলিশ সদা তৎপর। তাই পুলিশকে তথ্য দিয়ে সহযোগিতা করুন।


এবিষয়ে জেলা পরিষদ সদস্য মোস্তাফিজুর রহমান মাসুম বলেন, ওসি সাহেব যে উদ্যোগটি গ্রহণ করেছেন তা সত্যিই প্রশাংসনীয়। ওসি সাহেব একজন দক্ষ ও মানবিক অফিসার।

কোন মন্তব্য নেই:

একটি মন্তব্য পোস্ট করুন

Post Bottom Ad

বিজ্ঞাপনের জন্য যোগাযোগ করুন ০১৯২৬৮৭০৭২৭