বকেয়া বেতনের দাবীতে সড়ক অবরোধ,শ্রমিক-পুলিশ সংঘর্ষ,আহত- ২০ - আজকের সংবাদ

সদ্য পাওয়া

Home Top Ad

বিজ্ঞাপনের জন্য যোগাযোগ করুন ০১৯২৬৮৭০৭২৭

Post Top Ad

বিজ্ঞাপনের জন্য যোগাযোগ করুন ০১৯২৬৮৭০৭২৭

শনিবার, ১২ জুন, ২০২১

বকেয়া বেতনের দাবীতে সড়ক অবরোধ,শ্রমিক-পুলিশ সংঘর্ষ,আহত- ২০



বকেয়া বেতনের দাবীতে সড়ক অবরোধ,শ্রমিক-পুলিশ সংঘর্ষ,আহত- ২০


আজকের সংবাদ ডেক্সঃ বকেয়া বেতনের দাবিতে নারায়ণগঞ্জের সিদ্ধিরগঞ্জে পুলিশ,আনসার সদস্যদের সঙ্গে শ্রমিকদের সংঘর্ষে অন্তত ২০ জন আহত হয়েছেন। 

শনিবার(১২ জুন)আদমজী ইপিজেডের সামনে এ ঘটনা ঘটে।

এবিষয়ে পুলিশ,শ্রমিক ও স্থানীয়রা জানান,বকেয়া বেতনের দাবিতে আদমজী ইপিজেডের প্রধান গেটে চিটাগাংরোড টু আদমজী টু নারায়ণগঞ্জ সড়কে অবস্থান নেন কুনতং এ্যাপারেলস লিমিটেডের প্রায় দুই শতাধিক শ্রমিক।

এসময় দুই দফায় নারায়ণগঞ্জ পুলিশের অতিরিক্ত পুলিশ সুপার মেহেদী ইমরান সিদ্দিকী ও সহকারী কমিশনার ভূমি (সিদ্ধিরগঞ্জ সার্কেল)রেজা মোঃগোলাম মাসুম প্রধান মালিকপক্ষের সাথে কথা বলে সমস্যা সমাধানে আন্দোলনরত শ্রমিকদের আশ্বাস দিয়ে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনার চেষ্টা করে। কিন্তু শ্রমিকরা তাদের কথা না মেনে ক্ষুব্ধ হয়ে ওঠেন। একপর্যায়ে পুলিশ ও আনসার সদস্যদের সঙ্গে সংঘর্ষে জড়িয়ে পড়েন শ্রমিকরা। 


এসময় শ্রমিকরা ইট-পাটকেল ছুড়তে থাকেন। পুলিশও পাল্টা টিয়ারসেল ও গুলি নিক্ষেপ করে। এতে পুলিশসহ অন্তত ২০ জন আহত হন।


আন্দোলনরত এক শ্রমিকরা বলেন, আমি ছয় বছর ওই কারখানায় কাজ করছি। কিন্তু আমি আমার বকেয়া টাকা পাইনি। গত ছয় বছরে প্রায় দুই লাখ টাকা জমেছে বলে এ নারীর শ্রমিকের দাবি।

তানিয়া নামে আরেক শ্রমিক বলেন, এ প্রতিষ্ঠানে ৯ বছর ধরে চাকরি করছি। দুই লাখের বেশি টাকা বকেয়া রয়েছে।

সহকারী কমিশনার ভূমি (সিদ্ধিরগঞ্জ সার্কেল) রেজা মো. গোলাম মাসুম প্রধান বলেন, শ্রমিকরা জানিয়েছেন মালিকপক্ষ তাদের বারবার সময় দিয়েও পাওনা পরিশোধ করছে না।

নারায়ণগঞ্জের অতিরিক্ত পুলিশ সুপার মো. মেহেদী ইমরান সিদ্দিকী বলেন, বিক্ষুব্ধ শ্রমিকরা সড়ক অবরোধ করে ইট-পাটকেল ছুড়তে শুরু করে। পুলিশও ১২ রাউন্ড শর্টগানের গুলি ছোড়ে ও ১১টি টিয়ারসেল নিক্ষেপ করে।

এ বিষয়ে বেপজার জেনারেল ম্যানেজার আহসান কবির বলেন, কারখানা বিক্রি করে শ্রমিকদের পাওনা পরিশোধ করবে বলে জানিয়েছে ফ্যাশন সিটির মালিকপক্ষ। তবে শ্রমিকদের পাওনা পরিশোধে কোনো সময় বা তারিখ দেয়া হয়নি

কোন মন্তব্য নেই:

একটি মন্তব্য পোস্ট করুন

Post Bottom Ad

বিজ্ঞাপনের জন্য যোগাযোগ করুন ০১৯২৬৮৭০৭২৭