ভূমিহীন ও গৃহহীনদের জন্য ঘর নির্মাণ প্রকল্প পরিদর্শনে ডিসি--মোস্তাইন বিল্লাহ - আজকের সংবাদ

সদ্য পাওয়া

Home Top Ad

বিজ্ঞাপনের জন্য যোগাযোগ করুন ০১৯২৬৮৭০৭২৭

Post Top Ad

বিজ্ঞাপনের জন্য যোগাযোগ করুন ০১৯২৬৮৭০৭২৭

শনিবার, ৫ জুন, ২০২১

ভূমিহীন ও গৃহহীনদের জন্য ঘর নির্মাণ প্রকল্প পরিদর্শনে ডিসি--মোস্তাইন বিল্লাহ


ভূমিহীন ও গৃহহীনদের জন্য ঘর নির্মাণ প্রকল্প পরিদর্শনে ডিসি--মোস্তাইন বিল্লাহ


মোঃ নুর নবী জনিঃ-প্রধানমন্ত্রীর কার্যালয়ের আশ্রয়ণ প্রকল্প-২ এর অধীনে দ্বিতীয় ধাপে এমাসে আধা-পাকা বাড়ি পাচ্ছেন নারায়ণগঞ্জ সোনারগাঁয়ের আরও ৭০টি গৃহহীন ও ভূমিহীন পরিবার। দ্বিতীয় পর্যায়ে সারাদেশে মোট ৫৩ হাজার ৪৩৪টি বাড়ি ভূমিহীন ও গৃহহীন পরিবারকে দেওয়া হবে।


এর আগে প্রথম ধাপে গত জানুয়ারি মাসে মুজিববর্ষে প্রধানমন্ত্রী শেখ হাসিনার উপহার হিসেবে বাড়ি পেয়েছেন প্রায় ৭০ হাজার গৃহহীন ও ভূমিহীন পরিবার।তার মধ্যে সোনারগাঁ উপজেলা নির্বাহি অফিসার আতিকুল ইসলামের আপ্রাণ চেষ্টায় প্রথম পর্যায়ে মান সম্পূর্ণ ১১০ টি গৃহ পেয়েছেন গৃহহীন ও ভূমিহীন পরিবার বর্তমানে নির্মান সম্পন্ন শেষে তারা বসবাস করছেন।


শনিবার উপজেলা কার্যালয়ে আশ্রয়ণ প্রকল্প-২ এর অধীনে বাড়ি নির্মাণ কার্যক্রমের অগ্রগতি সরেজমিনে পরিদর্শন করেন নারায়ণগঞ্জ জেলা প্রশাসক মোঃ মোস্তাইন বিল্লাহ । 



এসময় জেলা প্রশাসক মোঃ মোস্তাইন বিল্লাহ বলেন,সোনারগাঁয়ে দ্বিতীয় পর্যায়ে ৭০টি ভূমিহীন ও গৃহহীন পরিবারকে বাড়ি দেওয়া হবে। এসময় তিনি মাঠ প্রশাসনের কর্মকর্তাদের কোনোরকম ব্যত্যয় ছাড়া গুণগতমান ঠিক রাখার পাশাপাশি নির্ধারিত সময়ের মধ্যে কাজ শেষ করার নির্দেশ দেন।


এ সময় আরোও বলেন,আগামী বছর সরকার গৃহহীন ও ভূমিহীনদের মাঝে সারা বাংলাদেশে ১ লাখ ২৫ হাজার বাড়ি বিতরণ করবে। বর্তমানে দ্বিতীয় ধাপের বাড়িগুলো নির্মাণের পাশাপাশি আগামী বছর যে ১ লাখ ২৫ হাজার বাড়ি দেবে সরকার,সেগুলোর নির্মাণে এখন থেকে প্রস্তুতি নিতে বলা হয় মাঠ প্রশাসনের কর্মকর্তাদের।


গৃহ নির্মাণ কাজ পরিদর্শনকালে সঙ্গে ছিলেন, উপজেলা নির্বাহী অফিসার আতিকুল ইসলাম, সহকারী কমিশনার(ভূমি) গোলাম মোস্তফা মুন্না, উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা (পিআইও) আঃজব্বার প্রমুখ। 

কোন মন্তব্য নেই:

একটি মন্তব্য পোস্ট করুন

Post Bottom Ad

বিজ্ঞাপনের জন্য যোগাযোগ করুন ০১৯২৬৮৭০৭২৭