বিশেষ সেবা সপ্তাহে মৌলভীবাজারে ভোক্তা অধিকারের বাজার তদারকি অভিযান - আজকের সংবাদ

সদ্য পাওয়া

Home Top Ad

বিজ্ঞাপনের জন্য যোগাযোগ করুন ০১৯২৬৮৭০৭২৭

Post Top Ad

বিজ্ঞাপনের জন্য যোগাযোগ করুন ০১৯২৬৮৭০৭২৭

রবিবার, ২ মে, ২০২১

বিশেষ সেবা সপ্তাহে মৌলভীবাজারে ভোক্তা অধিকারের বাজার তদারকি অভিযান


বিশেষ সেবা সপ্তাহে মৌলভীবাজারে ভোক্তা অধিকারের বাজার তদারকি অভিযান


তিমির বনিকঃ- বিশেষ সেবা সপ্তাহ ২০২১ উপলক্ষে ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তরের মৌলভীবাজার জেলা কার্যালয় বিভিন্ন বাজার এলাকায় নিত্য প্রয়োজনীয় দ্রব্য সামগ্রীর প্রতিষ্ঠান, ফলের দোকান, ফার্মেসী এবং অন্যান্য দোকানে পরিদর্শন ও তদারকি করেছে। এছাড়াও এসময় সচেতনতামূলক সভা ও বাজারে ক্রেতা ও বিক্রেতাদের মাঝে মাস্ক বিতরণ কার্যক্রম পরিচালনা করা হয়।
রোববার (২ মে) সদর উপজেলার সরকার বাজার, শেরপুর, মৌলভীবাজার রোড, আফরোজগঞ্জ বাজার, ত্রৈলক্য বিজয় বাজার, কোর্ট রোডসহ বিভিন্ন জায়গায় এ কার্যক্রম চালানো হয়।
ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তরের মৌলভীবাজার জেলা কার্যালয়ের সহকারী পরিচালক মো. আল-আমিন এই কার্যক্রমের নেতৃত্ব দেন। এসময় আমর্স ব্যাটেলিয়ান পুলিশ ফোর্স সহযোগিতা করে।
উক্ত তদারকি অভিযানে মূল্য তালিকা না রাখা, মেয়াদ উত্তীর্ণ ঔষধ ও প্রসাধনী বিক্রয় করার সাজিয়ে রাখাসহ বিভিন্ন অনিময়ের দায়ে আফরোজগঞ্জ বাজারে অবস্থিত তাহমিনা এন্টারপ্রাইজকে ৩ হাজার টাকা, শেরপুর বাজারে অবস্থিত মসহুদ মেডিকেল হলকে ৫ হাজার টাকা, মৌলভীবাজার রোডে অবস্থিত মিলি এন্টারপ্রাইজকে ১ হাজার টাকা জরিমানা সহ আদায় করা হয়। মোট ৩ টি প্রতিষ্ঠানকে সর্বমোট ৯ টাকা জরিমানা করা হয়। 
জাতীয় ভোক্তা-অধিকার সংরক্ষণ অধিদপ্তর মৌলভীবাজার জেলা কার্যালয় জানায়, বিশেষ সেবা সপ্তাহ উপলক্ষে ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তর কর্তৃক নিয়মিত বাজার তদারকির পাশাপাশি নিত্য প্রয়োজনীয় পণ্যের মজুদ ও সরবরাহ, ন্যায্যমূল্যে পণ্য ক্রয় বিক্রয় এবং মূল্য স্থিতিশীল রাখার মাধ্যমে সঠিকভাবে পণ্য দ্রব্য ভোক্তা পর্যন্ত পৌঁছার লক্ষ্যে মনিটরিং কার্যক্রম আরো জোরদার করা হবে।
এছাড়াও ভোক্তা-অধিকার সংরক্ষণ আরও জানায়, পেঁয়াজ, রসুন, আদা, চাল, তেল, শাক-সবজি, কাচামাল, মশলাসহ নিত্য প্রয়োজনীয় দ্রব্য সামগ্রী ন্যায্য মূল্যে প্রাপ্তি নিশ্চিত করার লক্ষ্যে এবং ভোগ্য পণ্য সামগ্রীর দাম যেন কেউ অনৈতিক ভাবে বাড়াতে না পারে এবং নকল হ্যান্ড সেনিটাইজার ও নিম্ন মানের সংক্রমণরোধী জীবাণুনাশক বিক্রয় না করতে পারে সেই লক্ষ্যে জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তর কর্তৃক প্রতিনিয়ত বাজার মনিটরিং কার্যক্রম চলমান থাকবে। আইন অমান্য কারীদের আইনানুসারে শান্তি প্রধান করা হবে বলে নিশ্চিত করেন।

কোন মন্তব্য নেই:

একটি মন্তব্য পোস্ট করুন

Post Bottom Ad

বিজ্ঞাপনের জন্য যোগাযোগ করুন ০১৯২৬৮৭০৭২৭