সোনারগাঁয়ে সাংবাদিকের উপর হেফাজতের হামলা,থানায় অভিযোগ,সর্ব মহলে নিন্দার ঝড় - আজকের সংবাদ

সদ্য পাওয়া

Home Top Ad

বিজ্ঞাপনের জন্য যোগাযোগ করুন ০১৯২৬৮৭০৭২৭

Post Top Ad

বিজ্ঞাপনের জন্য যোগাযোগ করুন ০১৯২৬৮৭০৭২৭

মঙ্গলবার, ৬ এপ্রিল, ২০২১

সোনারগাঁয়ে সাংবাদিকের উপর হেফাজতের হামলা,থানায় অভিযোগ,সর্ব মহলে নিন্দার ঝড়


সোনারগাঁয়ে সাংবাদিকের উপর হেফাজতের হামলা,থানায় অভিযোগ,সর্ব মহলে নিন্দার ঝড়

আজকের সংবাদ ডেক্সঃ হেফাজত ইসলামের কেন্দ্রীয় যুগ্ম মহাসচিব মাওলানা মামুনুল হককে নারায়ণগঞ্জের সোনারগাঁয়ের রয়েল রিসোর্টে নারীসহ অবরুদ্ধ করার ঘটনায় তথ্য সংগ্রহ করতে যাওয়ায় চ্যানেল এস টিভির নারায়ণগঞ্জ প্রতিনিধি সাংবাদিক হাবিবুর রহমানের উপর হামলার চালায় হেফাজতের নেতাকর্মীরা। এ ঘটনায় সোনারগাঁ থানায় একটি অভিযোগ দায়ের করেন সাংবাদিক হাবিবুর রহমান ।  

জানাযায়,মামুনুল হকের দাড়ি ধরে টান দেওয়ার অভিযোগ তুলে গতকাল সোমবার রাতে উপজেলার সনমান্দি ইউনিয়নের ভাটিরচর এলাকায় সাংবাদিকের উপর এ হামলার ঘটনা ঘটে।এ ঘটনায় আহত সাংবাদিককে উদ্ধার করে সোনারগাঁ উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করা হয়েছে।

উল্লেখ্য,সোনারগাঁ পৌরসভার দিঘিরপাড় এলাকায় রয়েল রিসোর্টে গত ৩রা এপ্রিল শনিবার বিকেলে হেফাজত নেতা মামুনুল হককে স্থানীয়রা এক নারীসহ অবরুদ্ধ করে রাখে। ওই সময় স্থানীয় অনেক সাংবাদিক উপস্থিত হয়ে বিভিন্ন প্রশ্ন করে ফেইসবুকে লাইভ করেন। লাইভ দেয়ার পর চ্যানেল এস টিভির নারায়ণগঞ্জ প্রতিনিধি হাবিবুর রহমানের উপর স্থানীয় কিছু লোক প্রতিহিংসাপরায়ণ হয়ে  মামুনুল হকের দাড়ি ধরে টান দিয়েছে এমন অভিযোগ করে। বিষয়টি সামাজিক যোগাযোগ মাধ্যমে ভাইরাল হয়।

এ ঘটনায় হেফাজতের নেতাকর্মীরা তাকে ওই সময় থেকেই মারধরের হুমকি দেয় পরবর্তীতে সাংবাদিক হাবিবুর রহমান নিজেকে আত্মগোপন করে রাখলে এলাকার মাতব্বরদের আশ্বাসে গতকাল সোমবার রাতে তিনি সনমান্দি ইউনিয়নের ভাটির চর গ্রামে নিজ বাড়িতে যায়। 

এসময় এলাকার হেফাজত নেতাকর্মীরা বাড়িতে হামলা চালিয়ে তাকে মারধর করে ঘরের বাইরে নিয়ে যায়।  

পরে সামাজিক যোগাযোগ মাধ্যম ফেইসবুকে জোরকরে ক্ষমা চাইতে বলে মামুনুল হকের কাছে। সেই ভিডিওতে দেখা যায়,মামুনুলের অনুসারীরা সাংবাদিক হাবিবকে লাঞ্ছিত করছেন।তাদের মধ্যে একজন বলছেন,হুজুরের (মামুনুল হক) কাছে মাফ চাইতে হবে,হুজুর যাতে আপনাকে ক্ষমা করে দেয় এজন্য। আরেকজন বলেছেন, আপনি বলবেন,হুজুর (মামুনুল হক) আমি ক্ষমা চাই, সাংবাদিক হিসেবে সেখানে গিয়ে ভুল করেছি। আপনি আমাকে ক্ষমা করে দিবেন। তাদের কথা মতো ক্ষমা না চাওয়ায় সাংবাদিক হাবিবকে টেনে হেচঁড়ে মারধর করে বলে জানা যায়। সেখানে কয়েক দফায় তাকে মারধর করা হয়। 

এসময় ৯৯৯ নাম্বারে ফোন করে পুলিশকে খবর দেন সাংবাদিক হাবিবের ছোট ভাই মোফাজ্জল হোসেন। তিনি জানান, ঘরে বড় ভাই হাবিবুর রহমান ঘুমন্ত অবস্থায় ছিল। খবর পেয়ে রাত সাড়ে নয়টার দিকে হেফাজতের নেতাকর্মীরা লাঠিসোটা নিয়ে আমাদের বাড়িতে হামলা করে। টেনে হেঁচড়ে আমার ভাইকে ঘরের বাইরে নিয়ে মারধর করে। পরবর্তীতে পুলিশ আসলে মুমূর্ষ অবস্থায় তাকে উদ্ধার করে সোনারগাঁ উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করেন।

সোনারগাঁ থানার অফিসার ইনচার্জ মোঃ হাফিজুর রহমান বলেন,সাংবাদিক হাবিবের উপর হামলা চালিয়েছে হেফাজত সমর্থকরা। তাকে উদ্ধার করে রাতে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করা হয়েছে। এ ঘটনায় মঙ্গলবার দুপুরে সাংবাদিক হাবিবুর রহমান বাদি হয়ে একটি অভিযোগ দায়ের করেছেন। উর্ধতন কর্তৃপক্ষের সঙ্গে আলোচনা করে মামলা গ্রহন করা হবে।

আহত সাংবাদিক হাবিবুর রহমান সোনারগাঁও রিপোর্টার্স ক্লাবের সদস্য,তার উপর এমন হামলার নিন্দা জানিয়েছেন সোনারগাঁও রিপোর্টার্স ক্লাবের প্রেসিডেন্ট,ভাইস প্রেসিডেন্ট,সেক্রেটারী ও সাংগঠনিক সম্পাদকসহ অন্যান্য সদস্যরা।

সোনারগাঁও রিপোর্টার্স ক্লাবের প্রেসিডেন্ট আব্দুস সাত্তার জানান,সোনারগাঁয়ে একজন সাংবাদিকের উপর এমন হামলার নিন্দা জানাই এবং প্রশাসনের দৃষ্টি আকর্ষণ করছি ভবিষ্যতে অন্যকোন কলম সৈনিক এমন পরিস্থিতির স্বীকার যেন না হয় সে বিষয়ে দ্রুত আইনি পদক্ষেপ গ্রহণ করার অনুরোধ জানাই। অন্যদিকে চ্যানেল এসের পক্ষ থেকে এই হামলার নিন্দা জানিয়ে তারা জানান, তীব্র নিন্দা ও রাষ্ট্রের কাছে বিচার দাবি করছি।

কোন মন্তব্য নেই:

একটি মন্তব্য পোস্ট করুন

Post Bottom Ad

বিজ্ঞাপনের জন্য যোগাযোগ করুন ০১৯২৬৮৭০৭২৭