তালতলা হইতে বারদী রাস্তা সংস্কার কাজের দূর্নীতির অভিযোগ - আজকের সংবাদ

সদ্য পাওয়া

Home Top Ad

বিজ্ঞাপনের জন্য যোগাযোগ করুন ০১৯২৬৮৭০৭২৭

Post Top Ad

বিজ্ঞাপনের জন্য যোগাযোগ করুন ০১৯২৬৮৭০৭২৭

সোমবার, ১২ এপ্রিল, ২০২১

তালতলা হইতে বারদী রাস্তা সংস্কার কাজের দূর্নীতির অভিযোগ


তালতলা হইতে বারদী রাস্তা সংস্কার কাজের দূর্নীতির অভিযোগ


সোনারগাঁ প্রতিনিধিঃ- নারায়ণগঞ্জ জেলার সোনারগাঁ উপজেলার তালতলা বারদী রাস্তাটি দীর্ঘদিন ধরে চলাচলের প্রায় অনুপযোগী হয়ে পরে ছিল । তবে এলাকাবাসী আশার আলো দেখলেও তা পূরণ হবে না বলে আশংকা করছেন সোনারগাঁ উপজেলা নোয়াগাঁও,জামপুর ইউনিয়ন এবং বারদী ইউনিয়নের ভুক্তভোগী জনসাধারণ।


দীর্ঘ অপেক্ষার পর রাস্তাটির মেরামতের কাজ শুরু হয়েছে, মাসুদ হাইটেক ইন্জিনিয়ারিং লিঃ নামের ঠিকাদার কাজটি করাচ্ছেন, রাস্তার মেরামত কাজে নিম্ন মানের মালামাল দিয়ে এবং নিয়মের বাইরে তারা যেনতেন ভাবে তড়িঘড়ি করে কাজটি শেষ করার চেস্টা করছেন বলে জানাযায়। 


সরেজমিনে ঘুরে দেখা গেছে যে, রাস্তার কারপেটিং করার যে নিয়ম তা হলো ৫০ মিলি উচ্চতা করতে হবে । সেই জায়গায় , কোন কোন স্থানে ২০ থেকে ৩০ মিলির বেশি নেই । ঠিকাদারের লোকজনকে এ ব্যপারে প্রশ্ন করা হলে মোঃ আল আমিন নামের একজন যিনি প্রথমে সড়ক ও জনপদের সুপারভাইজার পরিচয় দেন , পরে বলেন ঠিকাদারের লোক, তিনি বলেন আমরা সঠিক ভাবেই রাস্তার কাজ করে যাচ্ছি,উক্ত আল আমিনকে ঠিকাদারের ঠিকানা এবং মোবাইল নাম্বার চাইলে তা সে দিতে অপারগতা প্রকাশ করেন । এতে করে আরো আশংকা করা হচ্ছে যে,রাস্তা মেরামতের কাজ সঠিক ভাবে করা হচ্ছে না । যে ভাবে অতি সামান্য করে পাথরের সাথে পিচ দেওয়া হচ্ছে আর এ রাস্তা দিয়ে দৈনিক হাজার হাজার ভারী যানবাহন চলাচল করে তাতে করে এক মাস রাস্তাটি টিকে কিনা সন্দেহ জাগছে সচেতন মানুষের মনে । এ রাস্তা দিয়ে বারদীতে অবস্থিত বেঙ্গল সিমেন্ট কারখানার শত শত ভারী যানবাহন চলাচল করে। যে ভাবে এখন রাস্তা মেরামত করা হচ্ছে তাতে এলাকার ভুক্তভোগী জনসাধারণের একটাই কথা , আমাদের আশায় গুমরে বালি । এত বছর কস্ট করে চলাচল করে মনে করেছিলাম এবার বোধ হয় আমাদের কস্ট দূর হবে , কিন্তু তা আর হলো না।


এ ব্যপারে সোনারগাঁ উপজেলার নোয়াগাও ইউনিয়ন পরিষদের সাবেক চেয়ারম্যান বীর মুক্তি যোদ্ধা আলহাজ্ব দেওয়ান উদ্দীন চুন্নু বলেন,মনে অনেক কস্ট এই কারনে যে,রাস্তাটি প্রথম আমি করিয়ে ছিলাম অনেক চেষ্টা করে এলাকার মানুষের দুঃখ কস্ট দূর হবে বলে কিন্তু দেখা যাচ্ছে সেইটা আর হলো না । এর আগে বি এন পি সরকার ক্ষমতায় থাকতে রাস্তাটি পাকা করা হয়েছিল যেনতেন ভাবে।আজ আওয়ামী লীগ সরকার ক্ষমতায়,আমরা আওয়ামী লীগের নেতৃত্বে আছি,তাছাড়া আওয়ামী লীগ সরকার সারা দেশে যে ভাবে রাস্তা ঘাট ব্রিজসহ সকল ক্ষেত্রে টেকসই উন্নয়ন করে যাচ্ছে তা পৃথিবীতে রোল মডেল হিসেবে ধরা হচ্ছে। আর আমার এলাকার রাস্তা যেনতেন ভাবে করে যাচ্ছে। তিনি বলেন আমি এ ব্যপারে আমাদের প্রিয় নেতা বাংলাদেশ আওয়ামীলীগের সংগ্রামী সাধারণ সম্পাদক,সড়ক ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের ভাইয়ের দৃষ্টি আকর্ষণ করছি ।

কোন মন্তব্য নেই:

একটি মন্তব্য পোস্ট করুন

Post Bottom Ad

বিজ্ঞাপনের জন্য যোগাযোগ করুন ০১৯২৬৮৭০৭২৭