বয়স্ক ভাতার কার্ড দিতে অনিয়ম, প্রতিবাদ করায় দূর্নীতিবাজ কমিশনারের হুংকার - আজকের সংবাদ

সদ্য পাওয়া

Home Top Ad

বিজ্ঞাপনের জন্য যোগাযোগ করুন ০১৯২৬৮৭০৭২৭

Post Top Ad

বিজ্ঞাপনের জন্য যোগাযোগ করুন ০১৯২৬৮৭০৭২৭

মঙ্গলবার, ৮ ডিসেম্বর, ২০২০

বয়স্ক ভাতার কার্ড দিতে অনিয়ম, প্রতিবাদ করায় দূর্নীতিবাজ কমিশনারের হুংকার



বয়স্ক ভাতার কার্ড দিতে অনিয়ম, প্রতিবাদ করায় দূর্নীতিবাজ কমিশনারের হুংকার


আজকের সংবাদ ডেস্কঃ সোনারগাঁয়ে বয়স্ক ভাতা বিতরণে অনিয়মের অভিযোগ পাওয়া গেছে। উপজেলা নির্বাহী কর্মকর্তা ও  সমাজসেবা অফিসারের কাছে ৬০ বা ৬৫ বছরের বয়স্কদের কাছ থেকে মোটা অংকের ঘুষ নেওয়ার অভিযোগ উঠেছে স্থানীয় ওয়ার্ড কমিশনার শাহজালালের বিরুদ্ধে।


এভাবে অতিরিক্ত টাকা নেয়ার ও কার্ড  বিতরণের নানা অনিয়মের অভিযোগ এনে মঙ্গলবার (৮ ডিসেম্বর) উপজেলা সমাজসেবা কর্মকর্তা বরাবর লিখিত অভিযোগ দেওয়া হয়েছে।


উপজেলার সোনারগাঁ পৌরসভার ১ নম্বর ওয়ার্ডের হযরত আলী (৬৭), ছানোয়ারা (৬৩) ও ফায়েজউদ্দিনসহ গ্রামবাসী এ অভিযোগ দেন। সমাজসেবা কর্মকর্তা সাকিবা সুলতানা অভিযোগটি খতিয়ে দেখতে এবং তার বিরুদ্ধে ব্যবস্থা নিতে সমাজসেবা অধিদপ্তর, জেলা ম্যাজিস্ট্রেট ও উপজেলা নির্বাহী কর্মকর্তার কাছে অভিযোগের কপি সহ তার বিরুদ্ধে আনিত অভিযোগের প্রমাণাধি পাঠানোর কথা জানিয়েছেন।


স্থানীয় সমাজসেবা কার্যালয় সূত্র জানায়, উপজেলায় কমিশনার শাহজালাল সহ একটি দালালচক্রের বিরুদ্ধে বয়স্ক, প্রতিবন্ধী ও বিধবা ভাতার কার্ড দেয়ার কথা বলে অতিরিক্ত টাকা অভিযোগ রয়েছে কিন্তু এতোদিন কেউ অভিযোগ দেইনি বলে আইনানুগ ব্যবস্থা নেয়া সম্ভব হয়নি। এখন কমিশনার শাহজালালের বিরুদ্ধে লিখিত অভিযোগ পাওয়ায় তার বিরুদ্ধে দ্রুত আইনানুগ ব্যবস্থা নেয়া হবে।


স্থানীয় লোকজনের অভিযোগের পরিপ্রেক্ষিতে গত ৩ ডিসেম্বর বৃহস্পতিবার এ নিয়ে স্থানীয় নিউজ পোর্টাল ও কয়েকটি জাতীয় দৈনিকে “বয়স্ক-বিধবা-প্রতিবন্ধী ভাতা কার্ড দেয়ার নামে টাকা নিতো কমিশনার শাহজালাল” শিরোনামে একটি অনুসন্ধানী প্রতিবেদন প্রকাশিত হয়।


ওই সংবাদের প্রকাশের পর কমিশনার শাহজালাল ও তার স্থানীয় সন্ত্রাসী বাহিনী অভিযোগকারী বয়স্ক ও বিধবাদের বাড়িতে বাড়িতে গিয়ে নানা ভয়ভীতি ও কার্ড কেড়ে নেয়ার হুমকি দিচ্ছেন বলে জানান তারা।


গ্রামবাসীর পক্ষে অভিযোগকারী ফায়েজ উদ্দিন বলেন, সোনারগাঁও পৌরসভার ১ নম্বর ওয়ার্ডের কমিশনার শাহজালাল স্থানীয় ভাবে একজন দুর্নীতিবাজ হিসেবে পরিচিত। নির্বাচিত হওয়ার পর থেকে রাস্তা, কবরস্থান ভরাট, বাল্যবিয়ে সহ নানা অনিয়মের মাধ্যমে এলাকায় প্রভাব বিস্তার করে আসছেন। তিনি টাকার বিনিময়ে বয়স্ক ভাতার কার্ড করে দিবেন বলে আমাদের ১৫ জনের কাছ থেকে ১৫০০ টাকা থেকে ২৩০০ টাকা পর্যন্ত নিয়েছেন।  


এ অভিযোগের বিষয়ে কমিশনার শাহজালাল বলেন, ‘আমি প্রভাবশালী ধনী মানুষ। আমার কাছে ভাতার জন্য আসার পর আমি কার্ড করে দিয়েছি। অতিরিক্ত টাকা নিয়ে বয়স্ক ভাতার কার্ড দেয়ার জালিয়াতি করা আমার কাজ নয়। আমার বিরুদ্ধে কে বা কারা অভিযোগ করে আমাকে ফাঁসানোর পাঁয়তারা করছে।


পৌর এলাকার বাসিন্দা বয়স্ক ভাতার কার্ডের জন্য টাকা নেয়ার পরও কার্ড না পাওয়া হযরত আলী, ছানোয়ারা বেগম দাবি করেন, জাতীয় পরিচয়পত্রে বয়স ঠিক থাকলেও তাঁদের কার্ড দেয়ার কথা বলে অন্য ধনীদেরকে কার্ড করে দিয়েছেন কমিশনার শাহজালাল। প্রকৃতপক্ষে তাঁরা ভাতা পাওয়ার যোগ্য।


এসব বিষয়ে সোনারগাঁ উপজেলা সমাজসেবা কর্মকর্তা সাকিবা সুলতানা বলেন, লিখিত অভিযোগ পেলে জেলা সমাজসেবা দপ্তর থেকে নির্দেশনা মোতাবেক তদন্ত সাপেক্ষে ব্যবস্থা নেওয়া হবে। বৃদ্ধ, প্রতিবন্ধি ও বিধবা ভাতার ক্ষেত্রে দূর্নীতি মেনে নেওয়া যায় না।


সোনারগাঁ উপজেলা নির্বাহী কর্মকর্তা (ম্যাজিস্ট্রেট) আতিকুল ইসলাম জানান, শাহজালালের বিরুদ্ধে আনিত অভিযোগটি পেয়েছি। বিষয়টি তদন্ত করে দ্রুত দৃষ্টান্ত মূলক ব্যবস্থা নেয়া হবে।

কোন মন্তব্য নেই:

একটি মন্তব্য পোস্ট করুন

Post Bottom Ad

বিজ্ঞাপনের জন্য যোগাযোগ করুন ০১৯২৬৮৭০৭২৭