বয়স্ক,বিধবা,প্রতিবন্ধী ভাতা দেয়ার নামে কমিশনার শাহজালালের বানিজ্য - আজকের সংবাদ

সদ্য পাওয়া

Home Top Ad

বিজ্ঞাপনের জন্য যোগাযোগ করুন ০১৯২৬৮৭০৭২৭

Post Top Ad

বিজ্ঞাপনের জন্য যোগাযোগ করুন ০১৯২৬৮৭০৭২৭

বৃহস্পতিবার, ৩ ডিসেম্বর, ২০২০

বয়স্ক,বিধবা,প্রতিবন্ধী ভাতা দেয়ার নামে কমিশনার শাহজালালের বানিজ্য

 

বয়স্ক,বিধবা,প্রতিবন্ধী ভাতা দেয়ার নামে কমিশনার শাহজালালের বানিজ্য 


আজকের সংবাদ ডেক্সঃ নারায়ণগঞ্জের সোনারগাঁওয়ে জনপ্রতিনিধি কমিশনার শাহজালালের বিরুদ্ধে বয়স্ক-বিধবা- প্রতিবন্ধী ভাতা কার্ড দেয়ার নাম করে টাকা নেয়ার অভিযোগ উঠেছে।

সোনারগাঁও পৌরসভা এলাকার ১৫-২০ জন প্রবীণ ও প্রতিবন্ধীর অভিযোগের পরিপ্রেক্ষিতে তারা প্রশাসন ও পুলিশের কোন সহায়তা না পেয়ে হতাশা ব্যক্ত করেন। যারা এই দেশের এক সময়কার রোল মডেল, উন্নয়নের মূল ভিত্তি, যাদের পরিশ্রমের বিনিময়ে একটু একটু করে এগিয়ে দেশ আজ তারাই আজ প্রবীণ। তাদের মর্যাদা অক্ষুন্ন রাখতে, প্রবীণরা যাতে পরিবারে বোঝা না হয়, ও সমাজে তাদের মর্যাদা বৃদ্ধিতে বাংলাদেশ সরকার সমাজ সেবা অধিদপ্তরের মাধ্যমে বয়স্ক, প্রতিবন্ধি ও বিধবা ভাতা ১৯৯৭-৯৮ সালের অর্থ বছর থেকে কার্ডের মাধ্যমে টাকা প্রদান করে থাকেন ।


বৃহস্পতিবার (৩রা ডিসেম্বর) বিকেলে উপজেলা প্রশাসনিক ভবনের সামনে একদল প্রবীণদের সোনারগাঁও পৌরসভার কমিশনার শাহজালালের বিচারের দাবিতে আন্দোলন করতে দেখা যায়। ৬৫ বছর বয়স্ক রহিমা বেগম জানান, আমার ৬মাসের বয়স্ক ভাতার ৩ হাজার টাকা থেকে দরপত এলাকার কমিশনার শাহজালাল ১৫০০ টাকা ভাতার কার্ড নিছিয়ে নেয়ার ভয় দেখিয়ে নিয়ে গেছে। আমি অবৈধ ভাবে আমার ভাতার টাকা নেয়ার বিচার চাইতে এসেছি। অনেকে ধার-দেনা সুদের উপর টাকা এনে দিলেও মাসের পর মাস তাদের অপেক্ষা করতে হচ্ছে।


বিচারের দাবিতে আন্দোলনে আসা ফরিদ উদ্দিন বলেন, দরিদ্র অসহায় নিঃস্ব মানুষদের হক নিয়ে কমিশনার শাহজালালের সংকীর্ণ রাজনীতি কিংবা লজ্জা জনক। সামান্য ১৫০০ টাকা নিয়ে অনিয়মের নায়ক দূর্নীতিবাজ এই শাহজালাল কোন জাতের মানুষ তা ভাবাই যেন কষ্টকর। আবার ভাবতে অবাক লাগে নৈতিক মূল্যবোধ যেন একে বাড়েই বিদায় নিয়েছে। এধরনের অসাধু লোভী অসৎ ও সংকীর্ণ মনের মানুষদের কারণে সরকারের বদনাম হয় এবং মূল্যহীন হচ্ছে দেশ ও জাতির উন্নতি। আবার বিভিন্ন মাধ্যমে জানা যায় কিছু অসাধু কর্মকর্তা-কর্মচারী মৃত ব্যক্তিদের টাকাও তুলে নেন।


উল্লেখ্য, বর্তমান সরকারের ইশতেহার বাস্তবায়ন অঙ্গীকার হিসেবে ২০২১ সালের মধ্যে বয়স্ক ভাতাভোগীর সংখ্যা দ্বিগুন করার লক্ষ্যে ক্ষমতা গ্রহনোত্তর ২০০৯/১০ অর্থ বছরে বয়স্ক ভাতাভোগীর সংখ্যা ২০ লক্ষ জন থেকে বৃদ্ধি করে ২২ লক্ষ ৫০ হাজার জনে এবং জন প্রতি মাসিক ভাতার হার ২৫০ টাকা থেকে ৩০০ টাকায় উন্নতি করা হয়। ২০১৯/২০ অর্থ বছরে ৪৪ লক্ষ বয়স্ক ব্যক্তিকে ৫০০ টাকা হারে জন প্রতি মাসিক ভাতা প্রদান করা হয়। চলতি বছরে এ খাতে বরাদ্দ রইছে ২৬৪০ কোটি টাকা। এই বয়স্ক ভাতা পেতে পুরুষের বয়স হতে হবে ৬২ মহিলাদের ৬৫ বছর।


সোনারগাঁ উপজেলা সমাজসেবা কর্মকর্তা সাকিবা সুলতানা বলেন, লিখিত অভিযোগ পেলে জেলা সমাজসেবা দপ্তর থেকে নির্দেশনা মোতাবেক তদন্ত সাপেক্ষে ব্যবস্থা নেওয়া হবে। বৃদ্ধ, প্রতিবন্ধি ও বিধবা ভাতার ক্ষেত্রে দূর্নীতি মেনে নেওয়া যায় না।


এ ব্যাপারে কমিশনার শাহজালালের বক্তব্য জানতে চাইলে তাকে মুঠোফোনে পাওয়া যায়নি।


কোন মন্তব্য নেই:

একটি মন্তব্য পোস্ট করুন

Post Bottom Ad

বিজ্ঞাপনের জন্য যোগাযোগ করুন ০১৯২৬৮৭০৭২৭