সোনারগাঁ উপজেলা প্রশাসনের হস্তক্ষেপে অবৈধ বালু ভরাট কাজ বন্ধ - আজকের সংবাদ

সদ্য পাওয়া

Home Top Ad

বিজ্ঞাপনের জন্য যোগাযোগ করুন ০১৯২৬৮৭০৭২৭

Post Top Ad

বিজ্ঞাপনের জন্য যোগাযোগ করুন ০১৯২৬৮৭০৭২৭

শনিবার, ২৪ অক্টোবর, ২০২০

সোনারগাঁ উপজেলা প্রশাসনের হস্তক্ষেপে অবৈধ বালু ভরাট কাজ বন্ধ


সোনারগাঁ উপজেলা প্রশাসনের হস্তক্ষেপে অবৈধ বালু ভরাট কাজ বন্ধ





আজকের সংবাদ ডেক্সঃ নারায়ণগঞ্জ জেলার সোনারগাঁ উপজেলার মোগরাপাড়া ইউনিয়নের বিন্নি পাড়া এলাকায় ভূমিদস্যূ আশরাফ ও শাহাবুদ্দিনের জোরপূর্বকভাবে বালু ভরাট বন্ধ করে দিয়েছেন উপজেলা প্রশাসন। এতে এলাকায় কিছুটা স্বস্তি ফিরে এসেছে।





বৃহস্পতিবার(২৪ অক্টোবর)স্থানীয়দের মাধ্যমে খবর পেয়ে বিকেলে উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) আতিকুল ইসলাম ঘটনাস্থলে গিয়ে অবৈধভাবে বালু ভরাট কাজ বন্ধ করে দেন। এসময় স্থানীয় ভুক্তভোগীরা অবৈধ বালু ভরাট কাজ বন্ধ করে দেয়ায় ইউএনও আতিকুল ইসলাম কে সাদুবাদ জানান।





এদিকে খবর পেয়ে শাহাবুদ্দিন ও আশরাফ তাদের লোকজন নিয়ে এলাকা ছেড়ে পালিয়ে যান। ঘটনাস্থলে তাদের কাউকে পাওয়া যায়নি।এসময় স্থানীয় ভুক্তভোগী লোকজন তাদের বালু ভরাট কাজে ব্যবহৃত ড্রেজার ভাংচুর করে।





বিন্নিপাড়া গ্রামের ভুক্তভোগী খোরশেদা বেগম ও রানা আহাম্মেদ জানান, উপজেলার মোগরাপাড়া ইউনিয়নের বিন্নিপাড়া এলাকায় কাবিলগঞ্জ গ্রামের মৃত শামসুদ্দিনের ছেলে আশরাফ ও শাহাবুদ্দিন জোরপূর্বক জমি দখল করে বালু ভরাট করে আনিরা ইন্টারন্যাশনাল নামে একটি মোবাইল তৈরীর কারখানা গড়ে তোলেন। তাদের কোম্পানীর ভেতরে এখনও নিরীহ মানুষের সম্পত্তি রয়েছে। তাদের জমির বিক্রির জন্য টাকা চাইতে গেলেই মারধর ও হামলা মামলার ভয় দেখানো হয়। জমির মালিকানা দাবি করলে আশরাফ ও শাহাবুদ্দিন তাদের লালিত সন্ত্রাসী বাহিনী দিয়ে ধাওয়া করে এমনকি গুলি বর্ষণও করা হয়। যদি কেউ মালিকানা দাবি করে কারখানার ভেতরে প্রবেশ করে তাকেও প্রাণনাশের হুমকি দেওয়া হয়। আমাদের আত্মীয় স্বজনদের প্রায় কয়েক শত বিঘা জমি কোম্পানীর ভেতরে রয়েছে তাদের সন্ত্রাসী বাহিনী দিয়ে জোরপূর্বক বালু ভরাট করে দখল করে নেয়। আমরা প্রশাসনের বিভিন্ন দপ্তরে অভিযোগ করেও কোনো ফল পাইনি। সম্প্রতি আশরাফ ও শাহাবুদ্দিন বাহিনী সরকারী হালট ও মারীখালী নদী বালু দিয়ে ভরাট শুরু করে। পরে উপজেলা নির্বাহী কর্মকর্তা ঘটনাস্থলে গিয়ে বালু ভরাট কাজ বন্ধ করে দেন এবং ভুক্তভোগী সাধারন মানুষের জমির ন্যায্যমূল্য পাইয়ে দেওয়া আশ্বাস দেন।





এ বিষয়ে জানতে চাইলে আনিরা ইন্টারন্যাশনাল কোম্পানীর মালিক আশরাফ ও শাহাবুদ্দিনকে মুঠোফোনে যোগাযোগ করেও পাওয়া যায়নি।


কোন মন্তব্য নেই:

একটি মন্তব্য পোস্ট করুন

Post Bottom Ad

বিজ্ঞাপনের জন্য যোগাযোগ করুন ০১৯২৬৮৭০৭২৭