কঠোর স্বাস্থ্যবিধি মানতে হবে কুরবানীর পশু হাটে –এমপি খোকা - আজকের সংবাদ

সদ্য পাওয়া

Home Top Ad

বিজ্ঞাপনের জন্য যোগাযোগ করুন ০১৯২৬৮৭০৭২৭

Post Top Ad

বিজ্ঞাপনের জন্য যোগাযোগ করুন ০১৯২৬৮৭০৭২৭

বৃহস্পতিবার, ১৬ জুলাই, ২০২০

কঠোর স্বাস্থ্যবিধি মানতে হবে কুরবানীর পশু হাটে –এমপি খোকা


কঠোর স্বাস্থ্যবিধি মানতে হবে কুরবানীর পশু হাটে –এমপি খোকা





আজকের সংবাদ ডেস্কঃ নারায়ণগঞ্জ-৩ আসনের সংসদ সদস্য কেন্দ্রীয় জাতীয় পার্টির প্রেসিডিয়াম সদস্য, অতিরিক্ত মহাসচিব ও কেন্দ্রীয় স্বেচ্ছাসেবক পার্টির সভাপতি লিয়াকত হোসেন খোকা গতকাল বুধবার এক বিবৃতিতে বলেছেন, বৈশিক মহামারি করোনা ভাইরাসে আক্রান্তের সংখ্যা প্রতিনিয়ত বৃদ্ধি পাচ্ছে। মৃত মানুষের সংখ্যা বেড়ে চলেছে। তাই কুরবানীর পশু ক্রয়-বিক্রয়ের ক্ষেত্রে কঠোর স্বাস্থ্যবিধি মেনে চলতে হবে এবং অধিক জনসমাগম এড়িয়ে চলার ব্যবস্থা করতে হবে।





এমপি লিয়াকত হোসেন খোকা আরো বলেন, আসন্ন পবিত্র ঈদুল আযহাকে সামনে রেখে কুরবানীর পশু ক্রয়-বিক্রয় শুরু হয়েছে। করোনাকালীন এ সময়ে কুরবানীর পশু ক্রয়-বিক্রয়, রক্ষণাবেক্ষণ এবং পশু জবাই ও বর্জ্য অপসারণ প্রক্রিয়া সম্পন্ন করার ক্ষেত্রে অধিক স্বাস্থ্যঝুঁকি রয়েছে। এজন্য কুরবানীর পশু ক্রয়-বিক্রয়ের ক্ষেত্রে কঠোর স্বাস্থ্যবিধি মেনে চলতে হবে এবং অধিক জনসমাগম এড়িয়ে চলার ব্যবস্থা করতে হবে। তিনি বলেন, পবিত্র ঈদুল আযহাকে সামনে রেখে স্বাস্থ্যসম্মত উপায়ে পশু কুরবানী ও বর্জ্য অপসারণ কার্যক্রম সম্পন্ন করার ক্ষেত্রে প্রশাসনকে সক্রিয় ভূমিকা পালন করতে হবে। সকলে যাতে স্বাস্থ্যবিধি মেনে পশু ক্রয়-বিক্রয় ও কুরবানীর কার্যক্রম সম্পন্ন করে সেজন্য কঠোর মনিটরিং চালাতে হবে। কুরবানীর পশুর বর্জ্য যত্রতত্র যাতে পড়ে না থাকে সেজন্য কঠোর ব্যবস্থা গ্রহণ করতে হবে।





এছাড়া স্বাস্থ্য অধিদপ্তরের সংক্রমণ রোগ ও রোগ নিয়ন্ত্রণ কেন্দ্রের নির্দেশনা অনুযায়ী কুরবানীর হাটে শিশু ও বয়স্কদের উপস্থিতি নিয়ন্ত্রণ করার জন্য সাধারণ সকলের সচেতনতা আবশ্যক। তারা যেন কোন ভাবেই শিশু ও বাড়ির বয়োজ্যেষ্ঠদের কে নিয়ে পশুর হাটে না আসে।


কোন মন্তব্য নেই:

একটি মন্তব্য পোস্ট করুন

Post Bottom Ad

বিজ্ঞাপনের জন্য যোগাযোগ করুন ০১৯২৬৮৭০৭২৭