সোনারগাঁ ইউএনও’র বিরুদ্ধে দুদকের কাছে ইউপি সদস্যের অভিযোগ - আজকের সংবাদ

সদ্য পাওয়া

Home Top Ad

বিজ্ঞাপনের জন্য যোগাযোগ করুন ০১৯২৬৮৭০৭২৭

Post Top Ad

বিজ্ঞাপনের জন্য যোগাযোগ করুন ০১৯২৬৮৭০৭২৭

মঙ্গলবার, ৩০ জুন, ২০২০

সোনারগাঁ ইউএনও’র বিরুদ্ধে দুদকের কাছে ইউপি সদস্যের অভিযোগ


সোনারগাঁ ইউএনও’র বিরুদ্ধে দুদকের কাছে ইউপি সদস্যের অভিযোগ 





আজকের সংবাদ ডেস্কঃ মিথ্যা তথ্য দিয়ে নারায়ণগঞ্জের সোনারগাঁয়ের পিরোজপুর ইউপি মেম্বার কবির হোসেন সোনারগাঁও উপজেলা নির্বাহী কর্মকর্তা বিরুদ্ধে দুদকের কাছে অভিযোগ করেন।
গত সোমবার দুর্নীতি দমন কমিশনে সুষ্ঠ তদন্ত ও ক্ষমতার অপব্যবহারের জন্য আইনানুগ বিচার দাবি করে তিনি এ অভিযোগ দায়ের করেন।
অভিযোগ সূত্রে জানা গেছে, চলতি বছরের গত ১২ এপ্রিল স্থানীয় সরকার পল্লী উন্নয়ন ও সমবায় মন্ত্রণালয়ের উপসচিব মোহাম্মদ ইফতেখার আহম্মেদ চৌধুরী স্বাক্ষরিত এক আদেশে তাকে সাময়িকভাবে বরখাস্ত করা হয় ইউপি মেম্বার কবির হোসেনকে। করোনা কালীন সংকটে সরকারী ত্রাণ আত্মসাৎ ও গুজব ছড়িয়ে সরকারের ভাবমূর্তি ক্ষুন্ন করার যে অভিযোগে তাকে সাময়িক বহিষ্কার করা হয়েছিল তা শতভাগ মিথ্যা ও বানোয়াট। বাংলাদেশ সচিবালয়ের স্থানীয় সরকার বিভাগের সচিবের একান্ত সচিব হিসেবে কর্মরত থাকা অবস্থায় উপজেলা নির্বাহী কর্মকর্তা সোনারগাঁ হিসেবে ন্যাস্ত হওয়ায় অনৈতিক প্রভাব বিস্তারের মাধ্যমে ক্ষমতার অপব্যবহার করে আমার বিরুদ্ধে এসব মিথ্যা ও বানোয়াট অভিযোগ করে আমাকে সাময়িক বহিষ্কার করান।  
অভিযোগে ইউপি মেম্বার কবির হোসেন আরো উল্লেখ করেন, উপজেলা নির্বাহী কর্মকর্তা সাইদুল ইসলামের অনৈতিক চাহিদার ভিত্তিতে ত্রাণ বিতরণের অজুহাতে তাকে নগদ দুই লক্ষ টাকা চাঁদা হিসেবে প্রদান না করায় বা অন্যকোন অসৎ উদ্দেশ্যে বা ব্যক্তিগত আক্রোশে বা অন্য কাহারো ষড়যন্ত্রমূলক মিথ্যা প্ররোচনায় ক্ষুব্ধ হয়ে আমার বিরুদ্ধে উদ্দেশ্যমূলকভাবে আমার জান-মাল, সম্মান ও সুনাম ক্ষুন্ন করার হীনস্বার্থে উল্লেখিত ১০০% মিথ্যা, কাল্পনিক অভিযোগে আমাকে সোনারগাঁও উপজেলার পিরোজপুর ইউনিয়নের ০৮ নং ওয়ার্ডের নির্বাচিত সদস্য পদ হতে বরখাস্তের প্রস্তাব মন্ত্রণালয়ে প্রেরণ করেছেন।
একজন নির্বাচিত জনপ্রতিনিধি হিসেবে আমার অজান্তে, আমাকে আত্মপক্ষ সমর্থনের সুযোগ না দিয়ে, স্থানীয় প্রশাসন কর্তৃক কোনরূপ কারণ দর্শানোর নোটিশ ইস্যু ছাড়াই ১০০% মিথ্যা, ভিত্তিহীন ও প্রমাণ বিহীন অভিযোগ আনয়ন করে আমাকে অন্যায় ও অনৈতিকভাবে বরখাস্তের ব্যবস্থা গ্রহণ করায় আমি সামাজিক, রাজনৈতিক, অর্থনৈতিক ও পারিবারিকভাবে চরম অপমানিত ও হেয় প্রতিপন্ন হই। আমার বিরুদ্ধে আনিত অভিযোগে সরকার কর্তৃক প্রদত্ত ত্রাণ আত্মসাতের পরিমাণ সম্পর্কিত তথ্য, সংশ্লিষ্ট কর্তৃপক্ষ কর্তৃক আত্মসাৎকৃত ত্রাণ উদ্ধার সম্পর্কিত তথ্য, গুজব ছড়ানোর মাধ্যমে সরকারের ভাবমূর্তি ক্ষুন্ন করার বিষয়ে কোনরূপ প্রমাণ বা আলামত এবং নির্দিষ্ট কোনো উপকারভোগী কর্তৃক কোনরূপ অভিযোগ ছাড়াই আমার বিরুদ্ধে শাস্তির প্রস্তাব মন্ত্রণালয়ে  প্রেরণ করতঃ মন্ত্রণালয় কর্তৃক প্রেরিত হঠাৎ সাময়িক বরখাস্তের আদেশ ও কারণ দর্শানো নোটিশ পেয়ে আমি হতবিহ্বল ও মানসিকভাবে চরম বিপর্যন্ত হয়ে পড়ি।
সরকারী ত্রান আত্মসাতের কোন ত্রান ইউপি সদস্যের কাছ থেকে উদ্ধার করা হয়েছে কিনা এই প্রশ্নে সোনারগাঁও উপজেলা নির্বাহী কর্মকর্তা মো. সাইদুল ইসলাম জানান, তার বিরুদ্ধে অভিযোগের প্রমাণাধি আমি মন্ত্রনালয়ে পাঠিয়েছি।


কোন মন্তব্য নেই:

একটি মন্তব্য পোস্ট করুন

Post Bottom Ad

বিজ্ঞাপনের জন্য যোগাযোগ করুন ০১৯২৬৮৭০৭২৭