করোনা প্রতিরোধে দিনরাত পরিশ্রম করছেন সোনারগাঁ থানার ওসি মনিরুজ্জামান - আজকের সংবাদ

সদ্য পাওয়া

Home Top Ad

বিজ্ঞাপনের জন্য যোগাযোগ করুন ০১৯২৬৮৭০৭২৭

Post Top Ad

বিজ্ঞাপনের জন্য যোগাযোগ করুন ০১৯২৬৮৭০৭২৭

সোমবার, ১৮ মে, ২০২০

করোনা প্রতিরোধে দিনরাত পরিশ্রম করছেন সোনারগাঁ থানার ওসি মনিরুজ্জামান


করোনা প্রতিরোধে দিনরাত পরিশ্রম করছেন সোনারগাঁ থানার ওসি মনিরুজ্জামান মনির





নিজস্ব প্রতিবেদকঃমহামারী করনা ভাইরাসের সংক্রমণ প্রতিরোধে সকলেই যার যার অবস্থান থেকে অক্লান্ত পরিশ্রম করে যাচ্ছে এরই ধারাবাহিকতায় সোনারগাঁ থানা অফিসার ইনচার্জ মোঃ মনিরুজ্জামান মনির এর নেতৃত্বে সঙ্গীয় ফোর্স নিয়ে করোনা মোকাবেলায় দিনরাত নিরলসভাবে বিভিন্ন সেবা দিয়ে যাচ্ছেন।





তিনি করোনা ভাইরাস প্রতিরোধে মাননীয় প্রধানমন্ত্রী যে ৩১দফা ঘোষণা করেছেন তা বাস্তবায়নে জনসচেতনতা মূলক মাইকিং লিফলেটসহ বিভিন্ন প্রচার প্রচারণা অব্যাহত রাখছেন।





সোনারগাঁ থানা ১০টি ইউনিয়ন ও ১টি পৌরসভা নিয়ে গঠিত থানা পুলিশের পক্ষে করোনা ভাইরাস প্রতিরোধ করা সম্ভব নয় তাই তিনি সাংবাদিক,সমাজের সকল সচেতন মহলের সহযোগিতা কামনা করেন। প্রতিদিন সোনারগাঁ থানার বিভিন্ন হাট-বাজার রাস্তা-ঘাট পুলিশ সদস্য নিয়োজিত রেখে তিনি নিজে উপস্থিত থেকে মানুষকে ঘরে থাকার পরামর্শ দিয়ে যাচ্ছেন।এছাড়াও বর্তমান পরিস্থিতিতে তিনি সোনারগাঁ থানার আইন-শৃঙ্খলা শান্তিপূর্ণ রাখতে সজাগ দৃষ্টি রাখছেন।





অফিসার ইনচার্জ মোঃ মনিরুজ্জামান মনির এর বিভিন্ন সামাজিক সচেতনতামূলক ও দরিদ্র জনগোষ্ঠীর কল্যাণকর কর্মকাণ্ডে সোনারগাঁবাসি অত্যন্ত সন্তুষ্ট।





ওসি মনিরুজ্জামান মনির বলেন,সংক্রমণ প্রতিরোধে নারায়ণগঞ্জ জেলা পুলিশ সুপার জাহিদুল আলম পিপিএম (বার) এর নির্দেশে ও অতিরিক্ত পুলিশ সুপার খোরশেদ আলম এর দিক নির্দেশনায় সোনারগাঁ থানা এলাকায় সর্বাদিক তদারকি করে যাচ্ছি সরকারি নির্দেশনায় লকডাউন নিশ্চিত করতে রাস্তায় নেমেছে সোনারগাঁ থানা পুলিশ। কখনো নিজেদের উদ্যোগে রাতের আধাঁরে অসহায়দের মাঝে ত্রাণ সামগ্রী বিতরন করছে পুলিশ আবার কখনোবা ত্রাণ সামগ্রী বিতরনে সরকারি বেসরকারি প্রতিষ্ঠানকে সহযোগীতা করছে থানা।





করোনায় আক্রান্ত কোন রোগী যখন নিজেদের পরিবার ও সমাজের মানুষের কাছে অবহেলিত তখন পুলিশই তাদের জীবন বাজি রেখে আক্রান্তদেরকে হাসপাতালে পৌঁছে দেওয়ার ব্যবস্থা করছেন।





এমনকি করোনা আক্রান্ত কোন রোগী মারা গেলে পুলিশকেই তার জানাজার ব্যাবস্থা করা এমনকি দাফনের ব্যবস্থাও করছেন পুলিশ সদস্যরা।





এ পর্যন্ত দায়িত্ব পালন করতে গিয়ে করোনা যুদ্ধে সোনারগাঁ থানা পুলিশের ১ সদস্য করোনায় আক্রান্ত হয়।পরে চিকিৎসা নিয়ে সেরে উঠেন, তবুও ভীত নয় সোনারগাঁ থানা পুলিশ।
এদিকে সামনে পবিত্র ঈদুল ফিতর। ঈদকে সামনে রেখে পুলিশকে অাইনশৃংখলা রক্ষার বিষয়টিকে বিশেষ গুরুত্ব দিতে হচ্ছে। ওসি মনিরুজ্জামান নিজে মহাসড়কের মেঘনা এলাকায় চেক পোস্ট বসিয়ে প্রতিটি গাড়ি তল্লাশি, জরুরি সেবার আওতার বাইরে থাকা ঢাকাগামী কোন গাড়ি যেতে বা আসতে দেয়নি করোনা পরিস্থিতি মোকাবেলায়।





এছাড়াও মোটরসাইকেলে একজনের বেশি না বসা, বাইরে অযথা ঘোরাঘুরি না করে বাড়িতে থাকার নির্দেশ দেওয়া হয়। অপরদিকে,ব্যক্তিগত গাড়ি চালক ও সড়কে চলাচলকারীদের উপযুক্ত কারণ ছাড়া ঢাকার দিকে প্রবেশ করতে দেওয়া হচ্ছে না।করছেন সেই সাথে ঢাকা থেকে যেকোনো স্থানে  যাত্রী যেতে দেয়া হচ্ছে না ও ঢাকায় আসতেও দেয়া হচ্ছে না। সেই সাথে অসহায় দুস্থদের মাঝে ত্রাণ পৌঁছে দেয়া হচ্ছে। প্রতিটি এলাকায় জনসচেতনতা মূলক মাইকিং করে সামাজিক দূরত্ব বজায় রেখে চলাচলের নির্দেশনা পাশাপাশি তাদেরকে স্বাস্থ্য বিধি অনুযায়ী পরামর্শ দেয়া হচ্ছে বলে জানান,তিনি পরিশেষে সবাইকে ঘরে থাকতে নিরাপদে থাকতে অনুরোধ জানান।


কোন মন্তব্য নেই:

একটি মন্তব্য পোস্ট করুন

Post Bottom Ad

বিজ্ঞাপনের জন্য যোগাযোগ করুন ০১৯২৬৮৭০৭২৭