সোনারগাঁয়ে প্লাষ্টিক কারখানার বিষাক্ত বর্জ্যে পুকুরের ৪ লাখ টাকার মাছ নিধন - আজকের সংবাদ

সদ্য পাওয়া

Home Top Ad

বিজ্ঞাপনের জন্য যোগাযোগ করুন ০১৯২৬৮৭০৭২৭

Post Top Ad

বিজ্ঞাপনের জন্য যোগাযোগ করুন ০১৯২৬৮৭০৭২৭

বৃহস্পতিবার, ২১ মে, ২০২০

সোনারগাঁয়ে প্লাষ্টিক কারখানার বিষাক্ত বর্জ্যে পুকুরের ৪ লাখ টাকার মাছ নিধন


সোনারগাঁয়ে প্লাষ্টিক কারখানার বিষাক্ত বর্জ্যে পুকুরের ৪ লাখ টাকার মাছ নিধন





ফারুক হোসাইন, সোনারগাঁ প্রতিনিধি ॥ সোনারগাঁয়ে মুনলাইট প্লাষ্টিক নামের একটি কারখানার বিষাক্ত বর্জ্যেমিশ্রিত পানি জোর করে ফসলি জমিতে ও পুকুরে ছেড়ে দেওয়ার অভিযোগ রয়েছে। এতে পুকুরে চাষ করা প্রায় ৪ লাখ টাকা মাছ নিধন করেছে বলে অভিযোগ পুকুর মালিকের ।





বৃহস্পতিবার দুপুরে সরেজমিনে গিয়ে দেখা যায়, উপজেলা জাঁমপুর ইউনিয়নের তালতলা এলাকায় মুনলাইট প্লাষ্টিক নামের একটি কারখানার বিষাক্ত বর্জ্যমিশ্রিত পানি ১ বছর যাবৎ সরাসরি কৃষকের জমিতে ছেড়ে দেওয়া হচ্ছে। এসব বর্জ্যমিশ্রিতি বিষাক্ত পানি ফেলার কারনে মোঃ হোসেন আলী নামের এক ব্যক্তির পুকুরের প্রায় ৪ লাখ টাকার বিভিন্ন প্রজাতির মাছ নিধন করেছেন ।





স্থানীয় কৃষকদেও অভিযোগ,তালতলা এলাকার কয়েকজন প্রভাবশালী কারখানার কর্তৃপক্ষের সঙ্গে অর্থের বিনিময়ে যোগসাজশে বিষাক্ত বর্জ্যমিশ্রিত পানি সরাসরি ফসলি জমিতে ফেলছেন ।





ভূক্তভোগী মোঃ হোসেন আলী বলেন, মুনলাইট প্লাষ্টিক কারখানার বিষাক্ত বর্জ্যেমিশ্রিত পানি ফেলে আমার পুকুরের ৪ লাখ টাকার মাছ মেরে ফেলেছে। কারখানার কর্তৃপক্ষের সাথে যোগাযোগ করার চেষ্টা করলে তারা আমার সাথে দেখা করেনি।





জাঁমপুর ইউনিয়নের সাবেক চেয়ারম্যান শাহ মোঃ হানিফ জানান, বিষাক্ত বর্জ্যমিশ্রিত পানি ফসলি জমিতে ফেলার কারনে এই কারখানাটি উপজেলা প্রশাসন বন্ধ করে দিয়েছিলো । কারখানাটি নতুন করে আবারো চালু করে বিষাক্ত পনি পুকুরে ফেলে হোসেন আলী নামের এক ব্যক্তি ৪ লাখ টাকার মাছ মেরে ফেলেছে। এর আগেও স্থানীয় ভাবে এ সমস্যাটি দ্রুত সমাধান করার জন্য কর্তৃপক্ষকে সর্তক করা হয়েছে।





এ ব্যাপরের মুনলাইট প্লাষ্টিক ইন্ডাষ্ট্রিজ লিমিটেডের কর্তৃপক্ষের সাথে সরাসরি যোগাযোগের চেষ্টা করা হলে তারা সাংবাদিক পরিচয় পেয়ে কর্তৃপক্ষের কেউ দেখা করেনি।





উপজেলা নির্বাহী কর্মকর্তা মোঃ সাইদুল ইসলাম জানান, বিষয়টি তদন্ত করে সত্যতা পেলে কারখানার কর্তৃপক্ষের বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা নেওয়া হবে।


কোন মন্তব্য নেই:

একটি মন্তব্য পোস্ট করুন

Post Bottom Ad

বিজ্ঞাপনের জন্য যোগাযোগ করুন ০১৯২৬৮৭০৭২৭