অভিবাসীদের জন্য ৫০০কোটি টাকা বরাদ্দে; প্রধানমন্ত্রীকে অভিনন্দন জানিয়েছেন অভিবাসী সংগঠনের নেতারা - আজকের সংবাদ

সদ্য পাওয়া

Home Top Ad

বিজ্ঞাপনের জন্য যোগাযোগ করুন ০১৯২৬৮৭০৭২৭

Post Top Ad

বিজ্ঞাপনের জন্য যোগাযোগ করুন ০১৯২৬৮৭০৭২৭

শনিবার, ১৬ মে, ২০২০

অভিবাসীদের জন্য ৫০০কোটি টাকা বরাদ্দে; প্রধানমন্ত্রীকে অভিনন্দন জানিয়েছেন অভিবাসী সংগঠনের নেতারা


অভিবাসীদের জন্য ৫০০কোটি টাকা বরাদ্দে; প্রধানমন্ত্রীকে অভিনন্দন জানিয়েছেন অভিবাসী সংগঠনের নেতারা





শাহ জালাল সোনারগাঁ (নারায়ণগঞ্জ) : অভিবাসীদের জন্য ৫০০কোটি টাকা বরাদ্দ দেওয়ায় প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে ধন্যবাদ ও অভিনন্দন জানিয়েছেন অভিবাসী সংগঠনের নেতারা।





বাংলাদেশ রেমিট্যান্স যোদ্ধা ঐক্য পরিষদের সভাপতি তোফাজ্জল বিন খলিল বলেন, বাংলাদেশ প্রবাসী কল্যাণ ব্যাংক প্রবাসীদের পাশে থাকবে বলে প্রধানমন্ত্রী যে ঘোষণা দিয়েছেন এবং ৫০০কোটি টাকা বরাদ্দ দেওয়ায় হয়েছে তার জন্য সকল প্রবাসীদের পক্ষ থেকে স্বাগত জানাই। করোন আতঙ্কে যখন বিশ্ব লন্ডভন্ড, প্রবাসীদের জীবন অসহায় ঠিক তখনই প্রধানমন্ত্রীর এই ঘোষণা প্রবাসীদের মনে আসার আলো জ্বালিয়েছে।





অভিবাসী কর্মী উন্নয়ন প্রোগ্রাম (ওকাপ) এর নারায়ণগঞ্জ ফোরাম নেতা ও বিদেশ ফেরত শাহ জালাল বলেন, আমারা ধারাবাহিক ভাবেই অভিবাসীদের বাজেট বৃদ্ধির দাবি করে আসছি দীর্ঘদিন যাবত। আজ প্রধানমন্ত্রীর এই ঘোষণাতে আমরা আনন্দিত। কৃতজ্ঞতা প্রকাশ করছি প্রধানমন্ত্রীর।





অভিবাসী কর্মী উন্নয়ন প্রোগ্রাম (ওকাপ) এর নরসিংদী ফোরাম নেতা নুরুল ইসলাম বলেন, প্রধানমন্ত্রীর এই ঘোষণাকে স্বাগত জানাই। পাশাপাশি আমাদের দাবি হচ্ছে এই টাকা যেন লুটপাট না হয়, প্রকৃত বিদেশ ফেরতরা যেন পায়।





প্রধানমন্ত্রীর এমন উদ্যোগকে অভিনন্দন জানিয়ে অভিবাসী কর্মী উন্নয়ন প্রোগ্রাম (ওকাপ) এর চেয়ারম্যান শাকিরুল ইসলাম বলেন, প্রবাসীদের পরিবারের সামাজিক নিরাপত্তার কথা আমরা অনেকদিন থেকেই বলে আসছিলাম। গত ২০১৪ সাল থেকে নিরাপদ অভিবাসন নিশ্চিত করণের লক্ষে, অভিবাসীর বাজেট চাই নামে আমরা ধারাবাহিক ভাবে বিভিন্ন কর্মসূচী করে আসছি। এই উদ্যোগের ফলে প্রবাসীরা কিছুটা হলেও উপকৃত হবে। তবে এখন যে বিষয়টা জরুরি সেটা হলো, এই বিষয়ে পরিপূর্ণ একটা গাইড লাইন, কীভাবে এই টাকা পাবে, ব্যবহার করবে ও কীভাবে ফেরত দিবে। এছাড়াও প্রধানমন্ত্রী যে ৫০০০০ হাজার পরিবারকে অর্থ সহায়তা দেবার ঘোষণা দিয়েছেন, সেখানেও ওকাপ প্রস্তাব দিয়েছিল অভিবাসীদের পরিবারকে অন্তভূক্ত করতে। কেননা, এই সংকট কালীন সময় অনেকেই সমস্যা আছে কিন্তু লোক লজ্জার ভয়ে কারো কাছে চাইতে পারেনা।


কোন মন্তব্য নেই:

একটি মন্তব্য পোস্ট করুন

Post Bottom Ad

বিজ্ঞাপনের জন্য যোগাযোগ করুন ০১৯২৬৮৭০৭২৭