অতিরিক্ত পুলিশ সুপার নারায়ণগঞ্জ (খ-সার্কেল) খোরশেদ আলমের মানবিকতা - আজকের সংবাদ

সদ্য পাওয়া

Home Top Ad

বিজ্ঞাপনের জন্য যোগাযোগ করুন ০১৯২৬৮৭০৭২৭

Post Top Ad

বিজ্ঞাপনের জন্য যোগাযোগ করুন ০১৯২৬৮৭০৭২৭

মঙ্গলবার, ২৮ এপ্রিল, ২০২০

অতিরিক্ত পুলিশ সুপার নারায়ণগঞ্জ (খ-সার্কেল) খোরশেদ আলমের মানবিকতা


অতিরিক্ত পুলিশ সুপার নারায়ণগঞ্জ-(খ সার্কেল)খোরশেদ আলমের মানবিকতা





আজকের সংবাদ ডেস্কঃ জীবনের ঝুঁকি নিয়ে দেশের এই দুর্যোগ আর ক্রাইসেস এর মধ্যে জননিরাপত্তা নিশ্চিত করতে এবং মানবিক কাজে সরাসরি অগ্রণী ভূমিকা পালন করে যাচ্ছে বাংলাদেশ পুলিশ বাহিনী।
তারই ধারাবাহিকতায় করোনা সতর্কতা ও জনসাধারণকে সামাজিক দুরত্ব বজায় রাখতে রাত-দিন ২৪ ঘন্টা কাজ করছেন নারায়ণগঞ্জ জেলার অতিরিক্ত পুলিশ সুপার(খ সার্কেল)মোঃ খোরশেদ আলম।









লকডাউন ঘোষনার পর থেকে নারায়ণগন্জ জেলার ঢাকা-চট্রগ্রাম মহাসড়কের বিভিন্ন স্থানে পুলিশ চেকপোস্ট বসানো হয়েছে। দেখা গেছে এই চেকপোস্টে অতিরিক্ত পুলিশ সুপার নারায়ণগঞ্জ-(খ সার্কেল)মোঃ খোরশেদ আলমের নেতৃত্বে রাত-দিন ২৪ ঘন্টা দাঁড়িয়ে করোনা ভাইরাসকে ঠেকাতে কাজ করছেন। রোদ,বৃষ্টি, ঝড়কে উপেক্ষা করে তিনি তার দায়িত্ব নিরলস ভাবে পালন করে যাচ্ছেন। মানুষের মাঝে প্রাণঘাতী করোনা ভাইরাস সম্পর্কে সচেতনতা বৃদ্ধি করছেন।পুলিশ চলে যাচ্ছে তাদের দোরগোড়ায় সেবা নিশ্চিত করতে।। তিনি ঢাকা-চট্টগ্রাম ও ঢাকা-সিলেট সড়কে চলাচলকারীদের ব্যক্তিগত ও পারিবারিক সুরক্ষা নিশ্চিতে প্রয়োজনীয় নির্দেশনা দিয়ে আসছেন। করোনা সংক্রমণরোধে যাত্রীদের মাস্ক, হ্যান্ড গ্লাভস, হ্যান্ড স্যানিটাইজার প্রদান সহ সচেতনতামুলক পরামর্শ দিচ্ছেন। যা বিভিন্ন শ্রেণী-পেশার মানুষের নিকট প্রশংসিত হচ্ছে।









ডিউটি শেষে তিনি যাচ্ছেন সমাজের সুবিধাবঞ্চিত মানুষের দ্বারে দ্বারে কার কি সমস্যা শুনে সাথে সাথেই সমাধান করছেন। টাকার অভাবে মাস্ক, হ্যান্ড গ্লাভস, স্যানিটাইজার কিনতে না পারা মানুষকে তিনি সংক্রমণ বিরোধী সরঞ্জামাদি কিনে দিচ্ছেন। বেদে সম্প্রদায়সহ সমাজের পিছিয়ে পড়া দুস্থ অসহায় গরীবদের মাঝে খোরশেদ আলমের নিজস্ব অর্থায়নে ত্রাণ সামগ্রী বিতরণ অব্যাহত রেখেছেন।









অতিরিক্ত পুলিশ সুপার নারায়ণগঞ্জ-(খ সার্কেল)মোঃ খোরশেদ আলম বলেন,ইতিহাসের ভয়াবহ যুদ্ধ থেকেও করোনা প্রতিরোধ এখন বিশ্বব্যাপী এক কঠিন চ্যালেঞ্জ। এ চ্যালেঞ্জে কেউ দায়িত্ব নিয়ে কাজ করছেন,আবার কেউ আতংকে সটকে পড়ছেন। করোনাকে ঠেকাতে আমরা  সারা দিনরাত জেগে কাজ করছি।প্রতিটি মানুষকে করোনার ভাইরাস থেকে সতর্ক করছি।









তিনি বলেন,আমার শ্রদ্ধেয় অভিভাবক, বাংলাদেশ পুলিশের জীবন্ত কিংবদন্তী, ঢাকা রেঞ্জের ডিআইজি, জনাব হাবিবুর রহমান বিপিএম(বার), পিপিএম(বার) মহোদয় এবং নারায়ণগঞ্জ জেলার সুযোগ্য পুলিশ সুপার জনাব মোহাম্মদ জায়েদুল আলম,পিপিএম (বার)মহোদয়ের নির্দেশক্রমে করোনা ভাইরাস প্রতিরোধে সোনারগাঁ,বন্দর থানার কর্মকর্তা ও ফোর্সদের করোনা ভাইরাস মোকাবিলায় বিশেষ ব্রিফিং করে পুলিশ ফোর্সদের সচেতন করে সরকারি নির্দেশনার বাইরে যাতে কোন যানবাহন চলাচল না করতে পারে সে অনুযায়ী ব্যবস্থা গ্রহণ করি।
তিনি আরও বলেন,দায়িত্ব প্রাপ্ত এলাকায় আমি সার্বক্ষণিক মনিটরিং করে যাচ্ছি। নিয়মিত কাজের অংশ হিসেবে, ঢাকা-চট্রগ্রাম হাইওয়ের মোগড়াপারা, লাঙ্গলবন্দ, মদনপুর এবং কাঁচপুর চেকপোস্ট ডিউটি তদারকি করে সরকারি নির্দেশনার বাইরে কোন যানবাহন যেন চলাচল না করতে পারে সে অনুযায়ী ব্যবস্থা গ্রহণ করি।





আপনাদের জন্য আমরা বাইরে আছি,অনুগ্রহ করে আপনারা ঘরে থাকুন। আমাদের জন্য দোয়া করবেন যেন সুস্থতার সাথে সকল দায়িত্ব পালন করতে পারি ।


কোন মন্তব্য নেই:

একটি মন্তব্য পোস্ট করুন

Post Bottom Ad

বিজ্ঞাপনের জন্য যোগাযোগ করুন ০১৯২৬৮৭০৭২৭