সোনারগাঁয়ে বিশ্ব নারী দিবস উপলক্ষে আলোচনা ও সাংস্কৃতিক অনুষ্ঠান অনুষ্ঠিত - আজকের সংবাদ

সদ্য পাওয়া

Home Top Ad

বিজ্ঞাপনের জন্য যোগাযোগ করুন ০১৯২৬৮৭০৭২৭

Post Top Ad

বিজ্ঞাপনের জন্য যোগাযোগ করুন ০১৯২৬৮৭০৭২৭

রবিবার, ৮ মার্চ, ২০২০

সোনারগাঁয়ে বিশ্ব নারী দিবস উপলক্ষে আলোচনা ও সাংস্কৃতিক অনুষ্ঠান অনুষ্ঠিত


সোনারগাঁয়ে বিশ্ব নারী দিবস উপলক্ষে আলোচনা ও সাংস্কৃতিক অনুষ্ঠান অনুষ্ঠিত





তায়িন আহম্মেদ রাতুলঃ নারায়ণগঞ্জের সোনারগাঁয়ে বিভিন্ন আয়জনের মধ্যদিয়ে ‘প্রজন্ম হোক সফলতার সকল নারীর অধিকার’ এই স্লোগানে বিশ্ব নারী দিবস পালিত হয়েছে।





রোববার(৮ই মার্চ)বেলা তিনটার সময় সোনারগাঁ উপজেলা মহিলা অধিদফতর নেতৃত্বে উপজেলা কার্যালয় থেকে একটি র‍্যালী বেড় হয়ে ‘প্রজন্ম হোক সফলতার সকল নারীর অধিকার’ এই স্লোগানে প্রধান, প্রধান সড়ক ঘুরে উপজেলা প্রশাসক কার্যালয়ের মিলিত হয়ে আলোচনা ও সাংস্কৃতিক অনুষ্ঠান শেষে দিবসটি পালিত হয়।





অনুষ্ঠান প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, নারায়ণগঞ্জ-৩(সোনারগাঁ)আসনের সংসদ সদস্য লিয়াকত হোসেন খোকা।





বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন,সোনারগাঁ উপজেলার জাতীয় মহিলা সংস্থার চেয়ারম্যান ডালিয়া লিয়াকত,উপজেলা পরিষদের মহিলা ভাইস চেয়ারম্যান মাহমুদা আক্তার ফেন্সি,জেলা পরিষদ সদস্য এডভোকেট নুরজাহান।





উক্ত অনুষ্ঠানে সভাপতিত্ব করেন,উপজেলা নির্বাহী অফিসার সাইদুল ইসলাম।





এসময় প্রধান অতিথি তার বক্তব্যে বলেন,স্বাধীনতা পরবর্তী সময়ে সমাজে নারীরা বিভিন্নভাবে অবহেলিত ছিলেন। আজ নারী নির্যাতন হলেও তার প্রতিকার হচ্ছে,নারীরা সরকারের বিভিন্ন সেক্টরে কর্মরত রয়েছেন।পূরুষ শাসিত সমাজ ব্যবস্থায় বর্তমানে বিভিন্ন প্রশিক্ষণের মাধ্যমে নারীরা আজ কর্মমুখী হয়ে সাবলম্বী হচ্ছেন।





তিনি আরও বলেন,নারী পূরুষের বৈষম্য দূর করে সমতার মাধ্যমে এই জাতির পিতা বঙ্গবন্ধুর স্বপ্নের বাংলাদেশ বির্নিমাণে তার সুযোগ্য উত্তরসূরী প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে দেশ বিশ্বে একটি উন্নত ও সমৃদ্ধ দেশে পরিণত হয়েছে।নারী দিবসে তৃণমূল পর্যায় থেকে শুরু করে সব ক্ষেত্রে নারীর ক্ষমতায়ন ও উপস্থিতি নিশ্চিত করতে সবাইকে এগিয়ে আসার আহ্বান জানান তিনি।





উক্ত অনুষ্ঠানে আরও উপস্থিত ছিলেন,উপজেলা মহিলা বিষয়ক কর্মকর্তা নাজমা আক্তার,উপজেলা সমাজসেবা অফিসার সাকিবা সুলতানা,ইউডিডিএফ শাহানারা আঁচল,উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা সাইফুল ইসলাম,উপজেলা কৃষি কর্মকর্তা মনিরা আক্তার,উপজেলা সিনিয়র মৎস্য কর্মকর্তা মাহমুদা আক্তার,উপজেলা মানবাদিকার কমিশনার সভাপতি জাহানারা বেগম,মহিলা কাউন্সিলর জায়েদা আক্তার মনি,নারীনেত্রি আলেয়া আক্তার,হেলেনা আক্তার, রাবেয়া সুলতানা উর্মীসহ জাতীয় মহিলা সংস্থা,মহিলা আওয়ামী লীগ,স্বেচ্ছাসেবী সমিতি এন জি ও কর্মকর্তা ও ছাত্র ছাত্রীবৃন্দ ।



কোন মন্তব্য নেই:

একটি মন্তব্য পোস্ট করুন

Post Bottom Ad

বিজ্ঞাপনের জন্য যোগাযোগ করুন ০১৯২৬৮৭০৭২৭