করোনাভাইরাসে আক্রান্ত দুইজন নারায়ণগঞ্জের - আজকের সংবাদ

সদ্য পাওয়া

Home Top Ad

বিজ্ঞাপনের জন্য যোগাযোগ করুন ০১৯২৬৮৭০৭২৭

Post Top Ad

বিজ্ঞাপনের জন্য যোগাযোগ করুন ০১৯২৬৮৭০৭২৭

রবিবার, ৮ মার্চ, ২০২০

করোনাভাইরাসে আক্রান্ত দুইজন নারায়ণগঞ্জের


করোনাভাইরাসে আক্রান্ত দুইজন নারায়ণগঞ্জের





আজকের সংবাদ ডেস্কঃ বাংলাদেশে করোনা ভাইরাসে আক্রান্তদের মধ্যে দুইজন নারায়ণগঞ্জের বাসিন্দা বলে জানা গেছে। তারা সম্পর্কে দুই ভাই। তবে করোনা ভাইরাস নিয়ে জনগণকে আতঙ্কিত না হতে আহবান জানিয়েছেন নারায়ণগঞ্জ জেলা সিভিল সার্জন ডা. মোহাম্মদ ইমতিয়াজ। তিনি বলেছেন, করোনাভাইরাস নিয়ে আতঙ্কিত হওয়ার কিছু নেই।





সাধারণ মানুষের স্বাভাবিক জীবনযাপন করতে কোন সমস্যা নেই। তবে একটু সচেতন হতে হবে।
এর আগে রবিবার (৮ মার্চ) বিকেলে সরকারের রোগতত্ত্ব, রোগ নিয়ন্ত্রণ ও গবেষণা প্রতিষ্ঠান (আইইডিসিআর)-এর পরিচালক মীরজাদী সেব্রিনা ফ্লোরা জানান, বাংলাদেশে তিনজনকে করোনা ভাইরাসে আক্রান্ত রোগী হিসেবে চিহ্নিত হয়েছেন।





কোভিড-১৯ আক্রান্ত এই তিন ব্যক্তির মধ্যে দুজন ইতালি থেকে দেশে ফিরেছেন। এদের মধ্যে দুজন পুরুষ, অপরজন নারী। আইইডিসিআর-এর নিয়মিত ব্রিফিংয়ে এমন তথ্য জানানোর পরপরই বিকেল থেকেই নারায়ণগঞ্জ শহরের একটি বহুতল ভবনের ১৩ তলার একটি ফ্ল্যাটে বসবাসরত দুই সহোদর প্রবাসী ও তাদের একজনের স্ত্রী করোনা ভাইরাসে আক্রান্ত হয়েছেন এমন খবর ছড়িয়ে পড়লে শহরময় আতঙ্ক দেখা দেয়।
ওই ভবনের একটি ফ্ল্যাটের বাসিন্দা নাম প্রকাশ না করার শর্তে জানান, ৫-৬ দিন পূর্বে দুই সহোদর ইটালী থেকে দেশে ফিরেছেন। দুই দিন পূর্বে স্বাস্থ্য বিভাগের লোকজন এসে তাদেরকে ঢাকায় নিয়ে যান।





এরপর থেকেই গুঞ্জন ছিল তারা করোনাভাইরাসে আক্রান্ত। কিন্তু রবিবার বিকেলে আইইডিসিআর ঘোষণা দেয়ার পরে শহরময় গুঞ্জন ছড়িয়ে পড়ে।
নারায়ণগঞ্জ ১০০ শয্যাবিশিষ্ট জেনারেল হাসপাতালের আবাসিক ম্যাডিকেল অফিসার মো. আসাদুজ্জামান বলেন, বিদেশ ফেরত আক্রান্তদের রাজধানী ঢাকায় চিকিৎসা দেয়া হচ্ছে। তারা যে বহুতল ভবনের ফ্ল্যাটে থাকতো সেই ভবনটিকে নজরদারিতে রাখা হয়েছে। ভবনটির বাসিন্দাদের সাবধানে চলাফেরা করতে নির্দেশনা দেয়া হয়েছে। এখনই আতঙ্কিত হওয়ার কিছু নেই।





নারায়ণগঞ্জের সিভিল সার্জন ডা. মোহাম্মদ ইমতিয়াজ গণমাধ্যমে জানিয়েছেন, বাংলাদেশে যে তিনজন আক্রান্ত হয়েছেন তাদের মধ্যে দুইজন নারায়ণগঞ্জের বাসিন্দা। তারা ঢাকার হাসপাতালে চিকিৎসাধীন আছেন। তবে নারায়ণগঞ্জের লোকজনদের আতঙ্কিত না হবার পরামর্শ দিয়েছেন তিনি। সরকারিভাবে যেসব নির্দেশনা দেওয়া হয়েছে সেসব নির্দেশনা মেনে চলারও কথা বলেন তিনি


কোন মন্তব্য নেই:

একটি মন্তব্য পোস্ট করুন

Post Bottom Ad

বিজ্ঞাপনের জন্য যোগাযোগ করুন ০১৯২৬৮৭০৭২৭