জাতীয় ভেজাল প্রতিরোধ ফাউন্ডেশনের উদ্যোগে ভেজাল ও দুর্নীতি প্রতিরোধে করনীয় শীর্ষক আলোচনা সভা - আজকের সংবাদ

সদ্য পাওয়া

Home Top Ad

বিজ্ঞাপনের জন্য যোগাযোগ করুন ০১৯২৬৮৭০৭২৭

Post Top Ad

বিজ্ঞাপনের জন্য যোগাযোগ করুন ০১৯২৬৮৭০৭২৭

রবিবার, ২৩ ফেব্রুয়ারী, ২০২০

জাতীয় ভেজাল প্রতিরোধ ফাউন্ডেশনের উদ্যোগে ভেজাল ও দুর্নীতি প্রতিরোধে করনীয় শীর্ষক আলোচনা সভা


জাতীয় ভেজাল প্রতিরোধ ফাউন্ডেশনের উদ্যোগে ভেজাল ও দুর্নীতি প্রতিরোধে করনীয় শীর্ষক আলোচনা সভা





আজকের সংবাদ ডেস্কঃ আন্তর্জাতিক মাতৃভাষা দিবস উপলক্ষে জাতীয় ভেজাল প্রতিরোধ ফাউন্ডেশন নারায়নগঞ্জ জেলা কমিটির উদ্যোগে আয়োজিত ভেজাল ও দুর্নীতি প্রতিরোধে করনীয় শীর্ষক আলোচনা সভা অনুষ্ঠিত হয়।





২৩ ফেব্রুয়ারি রোজ রোববার বিকাল ৩৩০ মিনিটে নারায়ণগঞ্জ জেলা জজ আদালত সম্মেলন কক্ষে অনুষ্ঠানটি হয়। অনুষ্ঠানে কোরান তেলোয়াত করেন আক্তার হোসেন ইমাম কাশীপুর মুন্সীবাড়ী কুচুবশাহ জামে মসজিদ,  হামনাত পরিবেশন করে জান্নাতুল নাঈম সুরাইয়া, কবিতা পাঠ করে শাহরিয়ার মাহমুদ ইয়ানুর।





উক্ত সভায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন মোঃ আনিসুর রহমান জেলা ও দায়রা জজ নারায়নগঞ্জ, অনুষ্ঠানের সভাপতিত্ব করেন সুলতান মাহমুদ-সভাপতি জাতীয় ভেজাল প্রতিরোধ ফাউন্ডেশন নারায়ণগঞ্জ জেলা। বিশেষ অতিথি নারায়ণগঞ্জ জেলা পুলিশ সুপার মোহাম্মদ জায়েদুল আলম পিপিএম বার এর প্রতিনিধি হিসেবে উপস্থিত ছিলেন অতিরিক্ত পুলিশ সুপার সুবাস চন্দ্র সাহা, বিশেষ অতিথি জেলা প্রশাসক জসিম উদ্দিন এর প্রতিনিধি হিসাবে উপস্থিত ছিলেন সহকারী কমিশনার মেহেদী হাসান ফারুক, বিশেষ অতিথি হিসাবে উপস্থিত ছিলেন এস এম মোরশেদ চেয়ারম্যান জাতীয় ভেজাল প্রতিরোধ ফাউন্ডেশন।





প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন মোঃ আনিসুর রহমানকে ফুল দিয়ে বরন করেন মোঃ সোহেল মিয়া, মহিলা বিষয়ক সম্পাদক রোজিনা মাহমুদ, বিশেষ অতিথি অতিরিক্ত পুলিশ সুপার সুবাস চন্দ্র সাহাকে ফুল দিয়ে বরন করেন সাধারন সম্পাদক ইকবাল হোসাইন শেখ, বিশেষ অতিথি সহকারী কমিশনার মেহেদী হাসান ফারুককে সিনিয়র সহ-সভাপতি নুর আলম আকন্দ।





নারায়ণগঞ্জ জেলা সভাপতি সুলতান মাহমুদ জাতীয় ভেজাল প্রতিরোধ ফাউন্ডেশন নারায়নগঞ্জ জেলা কমিটির পক্ষ থেকে উপস্থিত সবাইকে আন্তরিক ধন্যবাদ ও শুভেচ্ছা জানান অনুষ্ঠানে আসার জন্য।  বাংলাদেশের প্রধানমন্ত্রী শেখ হাসিনা দুর্নীতির বিরোদ্ধে জিরো টলারেন্স ঘোষনা দিয়েছেন। তেমনিভাবে স্বাধীনতার পর দেশকে অর্থনৈতিকভাবে স্বাবলম্বী করার সংগ্রামের পাশাপাশি ঘুষ-দুর্নীতির বিরুদ্ধে নতুন সংগ্রামের ডাক দিয়েছিলেন বাঙ্গালী জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান। দুর্নীতির বিরুদ্ধে বঙ্গবন্ধু কতটা সোচ্চার ছিলেন তা বঙ্গবন্ধুর ভাষণগুলো লক্ষ করলে দেখা যায়। ঘুষ-দুর্নীতির বিরুদ্ধে তরুণ বয়স থেকে শুরু করে জীবনের শেষ পর্যন্ত সোচ্চার ছিলেন তিনি। তিনি দুর্নীতিকে দেশের এক নম্বর সমস্যা হিসেবে চিহ্নিত করেছিলেন। দুর্নীতি নির্মূল ও দুর্নীতিবাজাদের বিরুদ্ধে জিহাদ ঘোষণা করেছিলেন। কিন্তু বঙ্গবন্ধুর সেই কাজ অসমাপ্ত থেকে গেছে ১৯৭৫ সালে ১৫ আগস্টের নির্মম হত্যাকাণ্ডের মধ্য দিয়ে। এত বছর পরও এ দেশে এখনো ঘুষ-দুর্নীতির সর্বগ্রাসী রূপ পরিলক্ষিত হচ্ছে। এর মধ্যে দুর্নীতিতে বিশ্বে চ্যাম্পিয়নও হয়েছে এই দেশ। বঙ্গবন্ধুকন্যা শেখ হাসিনা এখন দেশ পরিচালনা করছেন, দুর্নীতির বিরুদ্ধে তিনি সোচ্চার এবং জিরো টলারেন্স ঘোষনা করেছেন।





সুলতান মাহমুদ আরও বলেন, বাঙ্গালী জাতির জনক বঙ্গবন্ধুর  আদর্শ ধরে বঙ্গবন্ধু কন্যা মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা কাজ করে যাচ্ছেন। আমরা জাতীয় ভেজাল প্রতিরোধ ফাউন্ডেশন নারায়ণগঞ্জ জেলা কমিটি প্রধানমন্ত্রী শেখ হাসিনা  ও বঙ্গবন্ধুর আদর্শে অনুপ্রনীত হয়ে প্রধানমন্ত্রীর নির্দেশ বাস্তবায়নে কাজ করে যাচ্ছি এবং যাব। তাই প্রাচ্যের ডান্ডি নারায়নগঞ্জকে আলোকিত নারায়নগঞ্জ করার লক্ষ্যে নারায়নগঞ্জের সকল সরকারী কর্মকর্তাদের সার্বিক সহযোগিতা কামনা করি। আশা করি আপনারা আমাদের সংগঠনকে আপনাদের পাশে থেকে দেশ ও দশের জন্য কাজ করার সুযোগ দিবেন। আমরা অত্যাচারিত, নিপীড়িত, শোষিত ও অসহায় মানুষের পাশে দাড়াতে চাই এবং নারায়নগঞ্জের সকল সরকারী কর্মকর্তাদের সার্বিক সহযোগিতা চাই। আমরা জাতীয় ভেজাল প্রতিরোধ ফাউন্ডেশন নারায়ণগঞ্জ জেলা কমিটি জেলা প্রশাসন, জেলা প্রশাসক এবং সকল সরকারী কর্মকর্তাদের হাতে হাত, কাধেকাধ মিলিয়ে কাজ করতে চায়।





জাতীয় ভেজাল প্রতিরোধ ফাউন্ডেশন নারায়ণগঞ্জ জেলা কমিটির সাধারন সম্পাদক ইকবাল হোসাইন শেখ নারায়ণগঞ্জের সকল সরকারী কর্মকর্তাদের সার্বিক সহযোগিতা চেয়েছেন ভেজাল ও দুর্নীতি প্রতিরোধে।





প্রধান অতিথি মোহাম্মদ আনিসুর রহমান বলেন, বাংলাদেশ ৯০% লোক দুর্নীতি গ্রস্ত, প্রতিটা জায়গায় হয়রানি হচ্ছে, তবে এগুলি একদিনে নির্মুল হবে না। সবাইকে মিলে ভেজাল ও দুর্নীতি দমনে কাজ করতে হবে। জেলা জজ আনিসুর রহমান সব ধনের সহযোগিতার আসাশ্ব দেন। প্রধান অতিথি মোহাম্মদ আনিসুর রহমান সভাপতি সুলতান মাহমুদ ও সাধারন সম্পাদক ইকবাল হোসাইন শেখকে সংস্থার কটি পরিয়ে ভেজাল প্রতিরোধের কাজকে তরান্বিত করার আহবান জানান।





আমন্ত্রিত অতিথি হিসেবে উপস্থিত ছিলেন মোঃ শাহীন উদ্দিন -নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইব্যুনাল, শাহ মোহাম্মদ জাকির হাসান-অতিরিক্ত জেলা ও দায়রা জজ ১ম আদালত ,বেগম শেখ রাজিয়া সুলতানা-অতিরিক্ত জেলা ও দায়রা জজ ২য় আদালত , সৈয়দা আমিনা ফারহিন -যুগ্ন জেলা জজ ১ম আদালত , এইচ,এম,শফিকুল ইসলাম- যুগ্ন জেলা জজ ২য় আদালত,বেগম এলিনা আক্তার -যুগ্ন জেলা জজ অর্থঋণ আদালত,এস এম মাসুদ জামান -যুগ্ন জেলা জজ অতিরিক্ত আদালত,শিউলী রানী দাস -সিনিঃ সহকারী জজ ২য় আদালত, ফয়সাল আতিক বিন কাদের-চীফ জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট নাঃগঞ্জ , অশোক কুমার দত্ত-অতিঃ চীফ জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট, মোঃ আফতাবুজ্জামান-সিনিঃজুডিশিয়াল ম্যাজিস্ট্রেট ১ম আদালত, মোঃমিল্টন হোসেন -সিনিঃজুডিশিয়াল ম্যাজিস্ট্রেট ৩য় আদালত, এড. সালাহ উদ্দিন সুইট -অতিঃপিপি, জেলা ও দায়রা জজ ২য় আদালত।





আরও উপস্থিত ছিলেন জাতীয় ভেজাল প্রতিরোধ ফাউন্ডেশন নারায়ণগঞ্জ জেলার উপদেষ্টা আক্তার হোসেন, সিনিয়র সহ-সভাপতি নুর আলম আকন্দ, যুগ্ন-সম্পাদক মোঃ সোহেল মিয়া, মহিলা বিষয়ক সম্পাদক রোজিনা মাহমুদ, কার্যকরি সদস্য মজিবুর রহমান ও ইসমাইল হোসেন কাজল, সদস্য মোঃ ইলিয়াস, ইখলাস মোল্লা, মোস্তাফা, দাউদ আরাফসহ আরও অনেকে।


কোন মন্তব্য নেই:

একটি মন্তব্য পোস্ট করুন

Post Bottom Ad

বিজ্ঞাপনের জন্য যোগাযোগ করুন ০১৯২৬৮৭০৭২৭