সোনারগাঁয়ে শুরু হচ্ছে মাস ব্যাপি লোকজ উৎসব - আজকের সংবাদ

সদ্য পাওয়া

Home Top Ad

বিজ্ঞাপনের জন্য যোগাযোগ করুন ০১৯২৬৮৭০৭২৭

Post Top Ad

বিজ্ঞাপনের জন্য যোগাযোগ করুন ০১৯২৬৮৭০৭২৭

রবিবার, ৫ জানুয়ারী, ২০২০

সোনারগাঁয়ে শুরু হচ্ছে মাস ব্যাপি লোকজ উৎসব


সোনারগাঁয়ে শুরু হচ্ছে মাস ব্যাপি লোকজ উৎসব





আজকের সংবাদ ডেস্কঃ বাংলার প্রধান রাজধানী ঐতিহাসিক সোনারগাঁয় বাংলাদেশ লোক ও কারুশিল্প ফাউন্ডেশনের লাইব্রেরী ভবনের সভাকক্ষে মাসব্যাপী লোক কারু শিল্প মেলা ও শত বর্ষে বঙ্গবন্ধু লোকজ উৎসব ২০২০ আয়োজনে এক মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়।





মতবিনিময় সভায় বাংলাদেশ লোক ও কারুশিল্প ফাউন্ডেশনের পরিচালক ড.আহমেদ উল্লাহের সভাপতিত্বে অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন নারায়ণগঞ্জ-৩ আসনের মাননীয় সংসদ-সদস্য লিয়াকত হোসেন খোকা।





মতবিনিময় সভায় বক্তব্য রাখেন,উপজেলা নির্বাহী অফিসার রাকিবুর রহমান খাঁন,অতিরিক্ত পুলিশ সুপার খোরশেদ আলম,সোনারগাঁ উপজেলা আওয়ামী লীগের ভারপ্রাপ্ত সভাপতি এড.শামসুল ইসলাম ভুইয়া,সাধারণ সম্পাদক মাহফুজুর রহমান কালাম।





rbt




নতুন প্রজন্মের কাছে লোকজ সাংস্কৃতিক ঐতিহ্যের পরিচিতি ও মেলবন্ধনের প্রয়াসে প্রতিবছরের ধারাবাহিকতায় আগামী ১মাঘ ১৪২৫ বঙ্গাব্দ, ১৪ জানুয়ারি ২০২০ খ্রিস্টাব্দ থেকে শুরু হবে এবারের উৎসব। দেশীয় সংস্কৃতির পুনরুজ্জীবনে মাসব্যাপী লোককারুশিল্পমেলা ও লোকজ উৎসব চলাকালীন আইন-শৃংঙ্খলা ও নিরাপত্তা নিশ্চিত করা এবং লোকজ উৎসবের অনুষ্ঠানমালা বর্ণাঢ্যভাবে আয়োজনের সার্বিক দিক নিয়ে মতবিনিয়ম সভায় আলোচনা হয়।





মেলায় স্টলের সংখ্যা ১৪০টি, কর্মরত কারুশিল্পী প্রদর্শনী স্টল ৩০টি। মাসব্যাপী লোককারুশিল্পমেলা ও লোকজ উৎসব ২০২০ এর অনুষ্ঠান মালায় থাকবে বাউলগান, পালাগান, কবিগান, ভাওয়াইয়া-ভাটিয়ালীগান, জারি-সারিগান, হাছন রাজারগান, লালন সঙ্গীত, মাইজভান্ডারী, মুর্শিদীগান, আলকাপ গান, গায়ে হলুদেরগান, ক্ষুদ্র-নৃত্যগোষ্ঠীর সাংস্কৃতিক অনুষ্ঠান, শরিয়তী-মারফতীগান, লোক কবিতা পাঠের আসর,পুঁথিপাঠ, গ্রামীণ খেলা, লাঠিখেলা, ঘুড়ি ওড়ানো,ভালোবাসার তামা-কাঁসা-পিতল শিল্পের প্রদর্শনী, লোকজ জীবন প্রদর্শনী, পুতুল নাচ, বায়স্কোপ, চর্যাগীতি, যাত্রাপালা, সেমিনার আয়োজন, লোকগল্প বলা, পিঠা প্রদর্শনী ইত্যাদি।





এসময় আরও উপস্থিতি ছিলেন জেলা পরিষদ সদস্য মোস্তাফিজুর রহমান মাসুম,উপজেলা মহিলা ভাইস চেয়ারম্যান মাহমুদা ইসলাম ফেন্সি,পৌর মেয়র সাদেকুর রহমান, সোনারগাঁ থানার (তদন্ত)অফিসার শরীফ,মুক্তিযোদ্ধা কমান্ডার ওসমান গনি,ডেপুটি কমান্ডার সোহেল রানা,এড.নুরজাহান,সন্মানদী ইউনিয়নের সাবেক চেয়ারম্যান শাহাবুদ্দিন সাবু,বিভিন্ন রাজনৈতিক সংগঠন,সোনারগাঁ রিপোটার্স ক্লাব,সোনারগাঁ উপজেলা ক্লাবসহ অন্যান্য সাংবাদিক বৃন্দসহ আরোও অনেকে।


কোন মন্তব্য নেই:

একটি মন্তব্য পোস্ট করুন

Post Bottom Ad

বিজ্ঞাপনের জন্য যোগাযোগ করুন ০১৯২৬৮৭০৭২৭