জনবিচ্ছিন্ন নুনেরটেককে আলোকিত করলেন এমপি লিয়াকত হোসেন খোকা - আজকের সংবাদ

সদ্য পাওয়া

Home Top Ad

বিজ্ঞাপনের জন্য যোগাযোগ করুন ০১৯২৬৮৭০৭২৭

Post Top Ad

বিজ্ঞাপনের জন্য যোগাযোগ করুন ০১৯২৬৮৭০৭২৭

মঙ্গলবার, ২৪ ডিসেম্বর, ২০১৯

জনবিচ্ছিন্ন নুনেরটেককে আলোকিত করলেন এমপি লিয়াকত হোসেন খোকা


জনবিচ্ছিন্ন নুনেরটেককে আলোকিত করলেন এমপি লিয়াকত হোসেন খোকা





তাহিন আহম্মেদঃ স্বাধীনতার ৪৮ বছর পর নারায়ণগন্জের সোনারগাঁয়ের সংসদ সদস্য লিয়াকত হোসেন খোকার হাতে নুনেরটেকে বিদ্যুতের উদ্বোধন।





মঙ্গলবার(২৪ডিসেম্বর)বিকেলে সোনারগাঁ উপজেলার নুনেরটেক এলাকার লালপুরী দরবার শরীফের মাঠে নারায়ণগঞ্জ-৩(সোনারগাঁ)আসনের সাংসদ,জাতীয় পার্টির প্রেসিডিয়াম সদস্য ও স্বেচ্ছাসেবক পার্টির কেন্দ্রীয় সভাপতি লিয়াকত হোসেন খোকা প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে বৈদ্যুতিক খুঁটি স্থাপনের মাধ্যমে এ বিদ্যুৎ সংযোগের আনুষ্ঠানিক উদ্বোধন করেন।





দীর্ঘ প্রতিক্ষার পর অবশেষে বিদ্যুতের আলোয় আলোকিত হতে যাচ্ছে সোনারগাঁ উপজেলার মেঘনা নদী পরিবেষ্টিত প্রত্যন্ত নুনেরটেক এলাকাটি।





এসময় সংসদ সদস্য লিয়াকত হোসেন খোকা তার বক্তেব্যে বলেন,আমি কৃতজ্ঞতা ভরে স্মরন করছি নুনেরটেক এলাকায় শুয়ে থাকা আল্লাহর ওলি হযরত মাওলানা নুরুল ইসলাম লালপুরী হুজুরকে, আমি শ্রদ্ধা ভরে আরো স্মরণ করছি, জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানকে। স্মরন করছি, জাতির জনকের কন্যা শেখ হাসিনাকে। তিনি বলেন, আমি এখানে প্রথম নির্বাচিত হয়ে আসার পর বিদ্যুৎ না থাকায় মনে কষ্ট পেয়েছিলাম এবং প্রতিশ্রুতি দিয়েছিলাম নুনেরটেকে বিদ্যুৎ দিব। শুকরিয়া আদায় করছি আল্লাহর দরবারে নুনেরটেক এলাকায় বিদ্যুৎ দিতে পেরেছি বলে। আপনাদের জন্য ছয় বছর কষ্ট করে বিদ্যুতের কাজ করেছি,নুনেরটেকের মানুষের জন্য বিদ্যুৎ দিতে পেরে আজ নিজেকে ধন্য মনে করছি।আমি বেঁচে থাকতে চাই আপনাদের সন্তান হিসেবে,আপনাদের ভাই হিসেবে।আপনাদের পরিবারের সদস্য হিসেবে।আমি আপনাদের কাছে দোয়া চাই।





তিনি আরো বলেন,নুনেরটেক একদিন একটা মডেল শহর হবে। আমি নুনেরটেকের এ প্রতল্পের কাজ দিয়েছি নুনেরটেক বাসিকে খুব ভালবেসে।
আপনাদের দোয়ায় আমি আবারও ১৫হাজার ফিট নতুন পাকা রাস্তার কাজও আপনাদের এলাকায় দিয়েছি। নুনেরটেক উচ্চবিদ্যালয়ে নতুন ভবন করে দিব ইনশাল্লাহ। বালু কেটে নুনেরটেক এলাকাকে শেষ করতে দিব না আমি বেঁচে থাকতে। এক ফোটা বালু আর কাটতে দিব না, যারা বালু কাটবে তাদের বাড়ি ঘর থাকবে না।
তিনি বলেন,নুনেরটেকে একটি স্থায়ী পুলিশ ক্যাম্প তৈরি করা হবে।





এ সময় অন্যান্যদের মধ্যে উপস্থিত ছিলেন নারায়ণগঞ্জ পল্লী বিদ্যুৎ সমিতির ব্যবস্থাপনা পরিচালক প্রকৌশলী সাইরুল ইসলাম,পল্লী বিদ্যুতের প্রকৌশলী মশিউর রহমান,সোনারগাঁ পল্লী বিদ্যুৎ সমিতির ব্যবস্থাপক জোনাব আলী,বারদী ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান জহিরুল হক,বৈদ্যেরবাজার ইউপি চেয়ারম্যান ডাঃআব্দুর রউফ, নোয়াগাঁও ইউপি চেয়ারম্যান ইউসুফ দেওয়ান,সোনারগাঁ থানার উপ-পরিদর্শক(এসআই) আবুল কালাম আজাদ,ইউপি সদস্য দাইয়ান মেম্বার, ওসমান মেম্বার,লোকমান হেকিম,বাচ্চু মেম্বার,আব্দুর কাদের মেম্বার,নুনেরটেক উচ্চ বিদ্যালয়ের সভাপতি আবুল হাসেম,জাতীয়পার্টির নেতা জাকারিয়া ভুইয়া, উচ্চবিদ্যালয়ের প্রধান শিক্ষক সালাউদ্দিন আহমেদ প্রমূখ।





নারায়ণগঞ্জ পল্লী বিদ্যুৎ সমিতির ব্যবস্থাপনা পরিচালক প্রকৌশলী সাইরুল ইসলাম বলেন,মেঘনা নদীর তলদেশ দিয়ে সোনারগাঁয়ের বারদী থেকে নুনেরটেকে বিদ্যুৎ লাইন আনা হবে।এজন্য নুনেরটেকে একটি সাবষ্ট্রেশন ও দুটি টাওয়ার নির্মান করা হবে। আগামী ১৫দিনের মধ্যে এ সাবষ্ট্রেশনের কাজ শুরু হবে। প্রাথমিক ভাবে আজ থেকে বৈদ্যুতিক খুটি স্থাপন ও খুটিতে বৈদ্যুতিক লাইনের কাজ শুরু হলো।নারায়ণগঞ্জ জেলা পল্লী বিদ্যুৎ সমিতির জিএম সাইরুল ইসলাম আরো বলেন,আগামী ২/৩ মাসের মধ্যে বিদ্যুৎ জলবে নুনেরটেক। কাউকে চাঁদা দিবেন না। সরকার শতভাগ বিদ্যুৎ দিবেন।২৫কোটি টাকা খরচ হবে এ প্রকাল্প বাস্তাবায়নে। ৩৩কেবি ওয়ার্ড এর ডাবল সার্কিড। ১০/১৫ হাজার গ্রাহকের মাঝে বিদ্যুৎ বিতরণ করা হবে। একটি সাব স্টেশন এর মাধ্যমে।





বারদী ইউনিয়নের চেয়ারম্যান জহিরুল হক বলেন, আমার ইউনিয়নের নুনেরটেক দ্বীপটি ছিল বিদ্যুৎ বিহীন একটি অঞ্চল।চেয়ারম্যান জহিরুল হক বলেন, বারদী ইউনিয়নের জনগন আজ কৃতজ্ঞতা প্রকাশ করছি।একটি শহর একটি গ্রাম হবে নুনেরটেক।চালিভাংগা ইউনিয়ন পরিষদের লতিফ চেয়ারম্যান বালু কেটে শেষ করছে আশপাশে এলাকায়।





এসময় নুনেরটেক এলাকায় হাজার হাজার গ্রামবাসী উপস্থিত ছিলেন।আওয়ামীলীগ,জাতীয় পার্টি ও এর অঙ্গ সংগঠনের নেতাকর্মীরা উপস্থিত ছিলেন।


কোন মন্তব্য নেই:

একটি মন্তব্য পোস্ট করুন

Post Bottom Ad

বিজ্ঞাপনের জন্য যোগাযোগ করুন ০১৯২৬৮৭০৭২৭